বড় খবর

বিশ্বকাপজয়ী ম্যাথেউজের সহকারীকে কোচ করে আনছে চেন্নাই

কোচিং জীবনের শুরুতেই দায়িত্ব পান বরুসিয়া মচেনগ্লাডবাখের বি দলের। সেখানেই জার্মানির জাতীয় দলের তারকা মার্সেল জেনসেনের মত একাধিক তারকাকে তৈরি করেছেন নিজের হাতে।

বিশ্বকাপ জয়ী জার্মান লোথার ম্যাথিউজের প্রাক্তন সহকারী সাবা লাসলোকে কোচ করে আনল চেন্নাইয়িন এফসি। ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ে দুই দশকেরও বেশি কোচিংয়ের অভিজ্ঞতা থাকা লাসলো কেরিয়ারে এই প্রথমবার এশিয়ার কোনো দলের দায়িত্ব নিতে চলেছেন।

রোমানিয়ায় জন্মানো হাঙ্গেরির এই কোচ মোট আট দেশে কোচিং করিয়েছেন। এর মধ্যে লিথুয়ানিয়া, উগান্ডার জাতীয় দলের কোচও ছিলেন। তিনি আপাতত আওয়েন কয়েলের স্থলাভিষিক্ত হচ্ছেন। গতবার চেন্নাইকে শেষ চারে তোলা আওয়েন কয়েল জামশেদপুর এফসি-র দায়িত্ব নিয়েছেন।

কেরিয়ারে সেন্ট্রাল মিডফিল্ডার ছিলেন। হাঁটুর চোটে কেরিয়ারে ফুলস্টপ বসানোর আগে তিনি হাঙ্গেরি, রোমানিয়া এবং অধুনালুপ্ত পশ্চিম জার্মানির একাধিক ক্লাবে খেলেছেন।

আরও পড়ুন: আইপিএল ছেড়ে ভারতে ফিরে আসছেন রায়না

কোচিং জীবনের শুরুতেই দায়িত্ব পান বরুসিয়া মচেনগ্লাডবাখের বি দলের। সেখানেই জার্মানির জাতীয় দলের তারকা মার্সেল জেনসেনের মত একাধিক তারকাকে তৈরি করেছেন নিজের হাতে। এরপর হাঙ্গেরির জাতীয় দলে বিশ্বকাপ জয়ী জার্মান তারকা লোথার ম্যাথিউজের সহকারীর ভূমিকা পালন করেছেন।

হাঙ্গেরির বিখ্যাত ক্লাব ফেরেঙ্কব্রসের হেড কোচ থাকাকালীন হাঙ্গেরির সেরা কোচের সম্মান পান।

চেন্নাই এর আগেই জানিয়েছে, গত বারের একাদশই ধরে রাখছে তাঁরা। স্কোয়াডে থাকছে যথারীতি দুই ব্রাজিলিয়ান তারকা এলি সাবি এবং রাফায়েল ক্রিভেলারো।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chennayin fc announces head coach in upcoming isl

Next Story
ব্যাট হাতে তোলার আগে ভয়ে ছিলেন বিরাট, স্বীকার করলেন মহাতারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com