IPL 2019: দ্রুততম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন ‘ইউনিভার্স বস’

ক্যারিবিয়ান দৈত্য এই টুর্নামেন্টে নবম ও দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে ৪০০০ রান পূর্ণ করেন। জয়পুরে এই মাইলস্টোন স্পর্শ করার জন্য গেইলের প্রয়োজন ছিল মাত্র ছ'রান।

By: Jaipur  March 26, 2019, 1:18:10 PM

গত সোমবার চলতি আইপিএলের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাব। জয়পুরের সাওয়াই মান সিং স্টেডিয়ামে ১৪ রানে ম্যাচ জিতে নেয় কিংসরা। সৌজন্যে ক্রিস গেইল। ৪৭ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। তাঁর ব্যাটে ভর করেই নির্ধারিত ওভারে পাঞ্জাব চার উইকেট হারিয়ে ১৮৪ তুলেছিল।

আরও পড়ুন: শেষমেশ জয় পাঞ্জাবের, কিন্তু রয়ে গেল তিক্ততা

ম্যাচের সেরাও হন গেইল। একই সঙ্গে ক্যারিবিয়ান দৈত্য এই টুর্নামেন্টে নবম ও দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে ৪০০০ রান পূর্ণ করেন। জয়পুরে এই মাইলস্টোন স্পর্শ করার জন্য গেইলের প্রয়োজন ছিল মাত্র ছ’রান। প্রত্যাশা মতোই সেই কাজ সম্পন্ন করেন গেইল। দ্রুততম ক্রিকেটার হিসেবেই চারহাজারি হয়েছেন গেইল। সুরেশ রায়না, বিরাট কোহলি, রোহিত শর্মা, গৌতম গম্ভীর, রবিন উথাপ্পা, শিখর ধাওয়ান, ডেভিড ওয়ার্নার ও এমএস ধোনির এলিট ক্লাবে এলেন তিনি।


এই ম্যাচে নজর ছিল স্টিভ স্মিথের ওপর। সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়র লিগে কনুইয়ে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট পুরোপুরি সারেনি। অজিঙ্ক রাহানের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালসের শক্তি অনেকটাই নির্ভরশীল ছিল স্মিথের মতো তারকার প্রত্যাবর্তনের ওপর। কিন্তু মাত্র ২০ রানেই আউট হয়ে যান তিনি। এই ম্যাচে সবচেয়ে আলোচিত হলো রবিচন্দ্রন অশ্বিনের হাতে জস বাটলারের চূড়ান্ত বিতর্কিত রান আউট। যা নিয়ে এখনও আলোচনা চলছে সর্বত্র।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Chris gayle becomes fastest to score 4000 runs in ipl86968

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X