বড় খবর


স্বস্তি, এ যাত্রায় গেইল ঝড়ের আশঙ্কা নেই ভারতের

ক্যারিবিয়ান মহাতারকা ও টি-২০ ফর্ম্যাটের সম্রাটকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলকে ছাড়াই ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টোয়েন্টি-টোয়েন্টি সিরিজের দল বেছে নিয়েছেন নির্বাচকরা। শুধু ভারতই নয়, আসন্ন বাংলাদেশের বিরুদ্ধেও গেইলকে পাবে না উইন্ডিজ।

Chris Gayle
স্বস্তি, এ যাত্রায় গেইল ঝড়ের আশঙ্কা নেই ভারতের

ক্যারিবিয়ান মহাতারকা ও টি-২০ ফর্ম্যাটের সম্রাটকে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলকে ছাড়াই ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টোয়েন্টি-টোয়েন্টি সিরিজের দল বেছে নিয়েছেন নির্বাচকরা। শুধু ভারতই নয়, আসন্ন বাংলাদেশের বিরুদ্ধেও গেইলকে পাবে না উইন্ডিজ। গেইল নিজেই নির্বাচকদের জানিয়ে দিয়েছেন যেন ভারত ও বাংলাদেশের বিরুদ্ধে দলগঠনের সময় তাঁর কথা ভাবা না-হয়। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে দীর্ঘদিন পর ফিরছেন ড্যারেন ব্র্যাভো ও কায়রন পোলার্ড।

আগামী শুক্রবার চলতি দু’ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। প্রথম ম্যাচে ভারত ইনিংস ও ২৭২ রানে জিতেছে। টেস্ট শেষ করার পর দু’দলের মধ্যে পাঁচটি ওয়ান-ডে ও তিনটি টি-২০ ম্যাচ হবে। ওয়েস্ট ইন্ডিজ এই দুই ফর্ম্যাটের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ান-ডে’র ক্যাপ্টেনসি সামলাবেন জেসন হোল্ডার ও টি-২০-র দায়িত্বে থাকবেন কার্লোস ব্রাথওয়েট।

আরও পড়ুন: কুলদীপের হাতে রাজকোটে কফিনবন্দি ক্যারিবিয়ানরা

ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির চেয়ারম্যান কর্টনি ব্রাউনি জানিয়েছেন যে, ২০১৯ বিশ্বকাপের আগে তাঁরা দলের তরুণ ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার একটা সুযোগ দিতে চান। এই তালিকায় রয়েছেন ওপেনার চন্দ্রপল হেমরাজ, অলরাউন্ডার ফাবিয়ান অ্যালেন ও ফাস্টবোলার ওশানে থমাস। রয়েছেন সুনীল আমব্রিসও। গেইলের প্রসঙ্গে তাঁর সংযোজন, “আমরা ভারত ও বাংলাদেশ সফরে গেইলকে পাব না। ও নির্বাচন থেকে নিজেকে বিরত রেখেছে। যদিও ওকে এরপরের ইংল্যান্ড সফর ও ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে পাওয়া যাবে।” তবে ঠিক কী কারণে গেইল খেলবেন না সে ব্যাপারে কিছু জানা যায়নি।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ান ডে দল:

জেসন হোল্ডার (ক্যাপ্টেন), ফাবিয়ান অ্যালেন, সুনীল আমব্রিস, দেবেন্দ্র বিশু, চন্দ্রপল হেমরাজ, শিমরন হেটমায়ার, শাই হোপ, আলজারি জোসেফ, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, কেমার রোচ, মার্লন স্যামুয়েলস, ওশানে থমাস

ওয়েস্ট ইন্ডিজের টি-২০  দল:

কার্লোস ব্রাথওয়েট (ক্যাপ্টেন), ফাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্র্যাভো, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেড ম্যাককয়, অ্যাশলে নার্স, কেমো পল, খারি পিয়ের, কায়রন পোলার্ড, রোভম্যান পাওয়েল, দীনেশ রামদিন, আন্দ্র রাসেল, শেরফানে রাদারফোর্ড, ওশানে থমাস।

Web Title: Chris gayle declines selection west indies announce odi and t20i teams vs india

Next Story
VIVO Pro Kabaddi League 2018: প্রো কাবাডি লিগ- কে কোন দলে চোখ বুলিয়ে নিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com