scorecardresearch

বড় খবর

কয়েক’টা ম্য়াচ ব্য়র্থ হলেই আমি দলের বোঝা: ক্রিস গেইল

গেইলের সুনাম বিশ্বব্য়াপী ফ্র্য়াঞ্চাইজি ক্রিকেটে। কিন্তু গেইল বলছেন যে, কয়েকটা ম্য়াচ ব্য়র্থ হলেই “দলের বোঝা” তকমা জোটে। পান না কোনও সম্মান।

কয়েক’টা ম্য়াচ ব্য়র্থ হলেই আমি দলের বোঝা: ক্রিস গেইল
কয়েক'টা ম্য়াচে ব্য়র্থ হলেই সবাই বলে আমি দলের বোঝা: ক্রিস গেইল

ফর্মে থাকা ক্রিস ক্রিস গেইল যে কতটা ভয়ঙ্কর হতে পারেন তা জানে গোটা বিশ্ব। বাইশ গজে তাঁর ব্য়াটে ঝড় ওঠে। ক্যারিবিয়ান দৈত্য় ক্রিজে পা রাখার আগে স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে ফুটে ওঠে ‘গেইলস্টর্ম’ আসতে চলেছে।

এহেন গেইলের সুনাম বিশ্বব্য়াপী ফ্র্য়াঞ্চাইজি ক্রিকেটে। কিন্তু গেইল বলছেন যে, কয়েকটা ম্য়াচ ব্য়র্থ হলেই “দলের বোঝা” তকমা জোটে। পান না কোনও সম্মান। গত সপ্তাহে গেইল মানসি সুপার লিগে (এমএসএল)।

শেষ দু’বছর হলো দক্ষিণ আফ্রিকায় এই টি-২০ টুর্নামেন্ট শুরু হয়েছে। গত বছর জোজি স্টারসের হয়ে চ্য়াম্পিয়ন হওয়া গেইল এবছরও এই দলের হয়ে খেলেই এই টুর্নামেন্টকে গুডবাই বললেন।শেষ ম্য়াচে তিনি ৫৪ রান করেন। এটিই ছিল তাঁর কেরিয়ারের ৪০০ নম্বর টি-২০ ম্য়াচ। এমএলএসে গেইল ৬ উনিংস মিলিয়ে ১০১ রান করেছেন।

আরও পড়ুন-ভিডিও দেখুন: গেইলের কান্না দেখে হেসে ফেললেন আম্পায়ার!

গেইল ইএসপিএনক্রিকইনফো-কে বলছেন, “আমি শুধু এই দলের কথা বলছি না। এই কয়েক বছরে ফ্র্য়াঞ্চাইজি ক্রিকেট খেলে একটা উপলব্ধি হয়েছে আমার। দু’টো থেকে চারটে ম্য়াচে রান করতে না-পারলেই সবাই বলে ক্রিস গেইল দলের বোঝা। মনে হয় এই একটা মানুষই দলের বোঝা। কেউ মনে রাখে না কী করেছি। সম্মানই পাইনি।”

গেইল আরও বলছেন যে, তিনি কথাগুলো কোনও একটা নির্দিষ্ট ফ্র্য়াঞ্চাইজির জন্য় বলেননি। সার্বিক চিত্রটা তুলে ধরেছেন। গেইলের সংযোজন, “খেলোয়াড় থেকে শুরু করে প্লেয়ার, ম্য়ানেজমেন্ট, ম্য়ানেজমেন্টের মাথা, বোর্ডের সদস্য় কেউ বাদ যায় না। একবার ক্রিস গেইল ব্য়র্থ হলে সকলেই বলতে শুরু করে দেয় আমার কেরিয়ার শেষ। আমি অত্য়ন্ত খারাপ প্লেয়ার। এছাড়াও আরও কত কী।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sssssssssss164989