বড় খবর

গেইলকে কি ছেড়ে দিচ্ছে কিংস ইলেভেন, স্পষ্ট করে জানিয়ে দিল ফ্র্যাঞ্চাইজি

গেইল টুর্নামেন্টের প্রথম পাঁচ ম্যাচে প্রথম একাদশে সুযোগ পাননি। তারপরের দুটো ম্যাচে ফুড পয়জনিংয়ের শিকার হয়ে খেলতে পারেননি।

আগামী আইপিএলেও থাকছেন ক্রিস গেইল। তারকা ওয়েস্ট ইন্ডিয়ানকে নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেলল কিংস ইলেভেন পাঞ্জাব। ক্রিস গেইল সদ্য সমাপ্ত আইপিএলের সব ম্যাচে খেলার সুযোগ পাননি। তবে টুর্নামেন্টের দ্বিতীয়ার্ধ মাতিয়ে দিয়েছেন ব্যাট হাতে। আইপিএল শেষের পরেই গেইলের কেরিয়ার নিয়ে প্রশ্ন ওঠে গিয়েছিল। চল্লিশোর্ধ গেইল আর আইপিএলে খেলতে রাজি হবেন কিনা, সেটা নিয়েই সংশয় ছিল।

সেই সংশয়কে তুড়ি মেরে উড়িয়ে দিয়েই কিংস ম্যানেজমেন্ট জানিয়ে দিল, আসন্ন আইপিএলের প্রথম ম্যাচ থেকেই খেলবেন সুপারস্টার ক্যারিবীয়। দলের মালিক নেস ওয়াদিয়া জানিয়ে দিলেন অনিল কুম্বলের কোচিংয়ে কেএল রাহুলকেই অধিনায়ক রাখা হবে।

আরো পড়ুন: ম্যাচের আগের রাতে কি যৌন সম্পর্ক! ওয়ার্নারের স্ত্রী জানালেন দাম্পত্য কথা

সংবাদসংস্থাকে নেস ওয়াদিয়া জানিয়ে দেন, “গেইলকে বাইরে রাখার সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের ছিল। দলের পক্ষে যেটা ভাল হবে, সেটাই করা হয়েছে। অভিজ্ঞ ক্রিকেটারদের ব্যাক করা সবসময় প্রয়োজন। গেইল দেখিয়ে দিয়েছে বয়স হলেও ও টুর্নামেন্টের সব ম্যাচ খেলতে পারে। পরের সিজনে সব ম্যাচেই ও খেলবে।”

গেইল টুর্নামেন্টের প্রথম পাঁচ ম্যাচে প্রথম একাদশে সুযোগ পাননি। তারপরের দুটো ম্যাচে ফুড পয়জনিংয়ের শিকার হয়ে খেলতে পারেননি। তারপর শেষ সাত ম্যাচে ব্যাট হাতে তান্ডব করেছেন। ৪১.১৪ গড়ে ২৮৮ রান করেছেন। এর মধ্যে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৯৯-ও করেন তিনি।

কোচ কুম্বলে এবং কেএল রাহুলের অধিনায়কত্বেই ভরসা রাখছেন ওয়াদিয়া। বলেছেন, “আমরা তিন বছরের প্ল্যানিং করেছি কুম্বলে সঙ্গে বসে। নতুন করে দল সাজিয়ে ষষ্ঠ স্থানে ফিনিশ করেছি আমরা। মাত্র ১ ম্যাচের জন্য প্লে অফে উঠতে পারিনি। কেএল আমাদের সঙ্গে তিন বছর রয়েছে। নিলামে ওঁকে পেতে আমরা ঝাঁপিয়েছিলাম। সেই সিদ্ধান্তকে ও সঠিক প্রমাণ করেছে।”

এই বছরে মিডল অর্ডারের পারফরম্যান্সে তবু সন্তুষ্ট নন নেস ওয়াদিয়া। জানিয়ে দিলেন, “মিডল অর্ডার ঠিক মত পারফর্ম না করলে টপ অর্ডারের ওপর চাপ বেড়ে যায়। ঘটনা হল, আমরা নিজেদের কোর টিম (কেএল রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, নিকোলাস পুরান, গেইল, শামি) সেট করে ফেলেছি। আমাদের আপাতত বেশ কিছু সমস্যা মেরামত করতে হবে।”

মাইক হেসন ছেড়ে দেওয়ার পর কোচ হিসেবে কিংস ম্যানেজমেন্ট অনিল কুম্বলের উপর এই মরশুমে আস্থা রেখেছিল। অন্যদিকে, অশ্বিন দিল্লি ক্যাপিটালসে নাম লেখানোয় অধিনায়কত্বের দায়িত্ব বর্তায় লোকেশ রাহুলের উপর।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chris gayle to play every match for kixp next season confirms nes wadia

Next Story
ম্যাচের আগের রাতে কি যৌন সম্পর্ক! ওয়ার্নারের স্ত্রী জানালেন দাম্পত্য কথা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com