বড় খবর

মেসির হাতেই কাপ দেখার ইচ্ছা ব্রাজিলিয়ানদের! ক্ষিপ্ত নেইমারের কুৎসিত অভিশাপ তারপরেই

Copa America 2021, Brazil vs Argentina: ব্রাজিল সমর্থকদের একহাত নিলেন স্বয়ং নেইমার। আর্জেন্টিনাকে সমর্থন করলে নরকে যাওয়ার অভিশাপ দিলেন তিনি।

ক্লাবের হয়ে ট্রফির পর ট্রফি জিতেছেন। তবে দেশের জার্সিতে নামলেই শূন্য। এমন অপবাদ ঘোচানোর সুযোগ হয়ত শেষবারের মতোই পেতে চলেছেন গত জুনে ৩৪ বছরে পা দেওয়া লিওনেল আন্দ্রেস মেসি। পারবেন কি দেশের জার্সিতে অধরা স্বপ্ন পূর্ণ করতে, দেশকে প্রথমবার নিজের নেতৃত্বে সেরার সিংহাসনে বসাতে- ফুটবল বিশ্ব ফুটছে।

সর্বকালের সেরা ফুটবলার। তাঁর হাতেই এবার শোভা পাক কোপার সুদৃশ্য ট্রফি। এমনটাই চাইছে গোটা ফুটবল বিশ্ব। কিন্তু নেইমার জুনিয়র অবশ্য ক্ষেপে গিয়েছেন দেশের ফুটবল জনতার উপর। কারণ আম ব্রাজিলিয়ানরাই নাকি চাইছেন তাঁদের দেশ থেকে ট্রফি জিতে নিক চিরশত্রু আর্জেন্টিনা। অবাক করার মত ঘটনা হলেও এমনটাই নাকি সত্যি। আর এতেই চরম ক্ষিপ্ত নেইমার স্বয়ং।

আরো পড়ুন: শতাব্দীর সেরা ম্যাচে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা! কখন, কোন চ্যানেলে চোখ রাখবেন

ইএসপিএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি কোপা নিয়ে নাকি ব্রাজিলিয়ানদের মধ্যে কোনো উৎসাহই নেই। ব্রাজিল বিপন্ন করোনা অতিমারিতে। দেশবাসী এবং অনেক ফুটবলারের আপত্তি অগ্রাহ্য করেই শেষ মুহূর্তে কোপা নিয়ে আসা হয় ব্রাজিলে। আর্জেন্টিনা এবং কলম্বিয়ায় চলতি সংস্করণের কোপা আয়োজিত হওয়ার কথা থাকলেও অতিমারীর পরিস্থিতিতে আয়োজক দেশের দায়িত্ব পায় ব্রাজিল।

এর মধ্যেই ব্রাজিলের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফাবিও আন্দ্রেদ জানিয়ে দিয়েছেন, তিনি আর্জেন্টিনার হাতেই কাপ দেখতে চান। জাতীয় দলের হয়ে অন্তত একবার কাপ জিতুক আর্জেন্টিনা, সেটাই তাঁর মনে প্রাণে ইচ্ছা।

ইনস্টাগ্রামে তিনি নিজের বিতর্কিত ইচ্ছা নিয়ে জানিয়েছেন, “আমাকে প্রকাশ্যে চার মাথার মোড়ে পাথর ছুঁড়ে হত্যা করার আগে জানিয়ে রাখি, আমিও ব্রাজিল, ব্রাজিলের ফুটবলকে ভালবাসি। তবে আমার কিছু আর্জেন্টাইন বন্ধু রয়েছে। ওদের জন্যই কোপা ফাইনালে আর্জেন্টিনাকে সমর্থন করব। আমি চাইব লিও মেসি যেন অন্তত একবার দেশের হয়ে কাপ জিতুক। স্রেফ ফুটবলের ন্যায় বিচারের জন্য।”

ফাবিও আন্দ্রেদের ঘটনা ভাইরাল হওয়ার পরেই তাঁর সঙ্গেই সহমত পোষণ করেন বহু ব্রাজিলীয়। এরপরেই ক্ষিপ্ত নেইমার মুখ খোলেন। ইনস্টাগ্রামে দেশের বিক্ষুব্ধ সমর্থকদের সাফ জানান, “গর্বের সঙ্গে ভালোবাসার সঙ্গে আমি একজন ব্রাজিলীয়। আমার সবসময়ের স্বপ্ন ছিল ব্রাজিলের হয়ে খেলা। এবং সমর্থকদের আদরে ভেসে যাওয়ার। দেশ যদি কোনো ট্রফি জয়ের জন্য খেলে তাহলে জাতীয় দলের বিরুদ্ধে কখনো আমি যাব না। খেলা হোক, বা সৌন্দর্য প্রতিযোগিতা অথবা অস্কারের মঞ্চ- আমি সর্বদাই ব্রাজিল থাকব।”

আরো পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে খেলা ট্রিকভস্কির সঙ্গে ATKMB-র আলোচনা জমলই না! কেন এলেন না সুপারস্টার

এরপরেই তিনি বিতর্কিতভাবে বলে দিয়েছেন, “ঠিক আছে, আমি সকলকেই শ্রদ্ধা করছি। তবে যাঁরা দেশের বিরুদ্ধে যাচ্ছে, তাঁরা যেন নরকে যায়।”

সবমিলিয়ে ব্রাজিল সমর্থকদের মুখে কি হাসি ফোটাতে পারবেন লিও মেসি, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Copa america 2021 brazil vs argentina brazil fans want to see lionel messi to lift copa title neymar gets angry

Next Story
শতাব্দীর সেরা ম্যাচে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা! কখন, কোন চ্যানেলে চোখ রাখবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com