বড় খবর

চ্যাম্পিয়ন্স লিগে খেলা ট্রিকভস্কির সঙ্গে ATKMB-র আলোচনা জমলই না! কেন এলেন না সুপারস্টার

ইভান ট্রিকভস্কির প্রোফাইল বেশ নজরকাড়া। ইউরোপা লিগ, চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গেই খেলছেন উয়েফা কাপেও। তাঁর সঙ্গেই কথাবার্তা চালিয়েছিল এটিকে এমবি।

সবকিছু ঠিকঠাক থাকলে নর্থ ম্যাসিডোনিয়ার প্রথম ফুটবলার হিসাবে ভারতে খেলতে দেখা যেতে পারত তাঁকে। গোরান পান্ডেভের দেশের ফুটবলারের ঠিকানা হত এটিকে মোহনবাগানই। কিন্তু জল যে দিকে গড়াল তাতে ইভান ট্রিকভস্কির ভারতে আসা আর হচ্ছে না। কথাবার্তা এগিয়ে গিয়েও সব ভেস্তেই গেল।

২৪ ঘন্টা আগেই এটিকে মোহনবাগানে যোগ দিয়েছেন মুম্বই সিটির তারকা হুগো বৌমাস। আসন্ন আইএসএলে রয় কৃষ্ণের সঙ্গী হিসেবে তাঁকেই যে আক্রমণে পরিকল্পনা করছেন হাবাস, তা স্পষ্ট। ডেভিড উইলিয়ামসকে নিয়ে সরকারিভাবে কোনও ঘোষণা না করা হলেও, তিনি যে এটিকেএমবি-র পরিকল্পনায় নেই, সেটাও কার্যত পরিষ্কার হয়ে গিয়েছে বৌমাসের মত আক্রমণাত্মক মিডফিল্ডারকে সই করানোর মাধ্যমে।

আরো পড়ুন: ‘ঘরের ছেলে’কে ঘরে ফেরালো এটিকে মোহনবাগান! দুরন্ত সইয়ে উচ্ছ্বসিত হাবাস নিজেই

তবে পরিস্থিতি অন্যরকম হলে ফিজি-ফ্রেঞ্চ জুটি নয়, সবুজ মেরুনের জার্সিতে আইএসএলে জার্সিতে দেখা যেত ফিজি-ম্যাসিডোনিয়া জুড়িকেই। ইভান ট্রিকভস্কি কয়েক সপ্তাহ আগেই এটিকে-মোহনবাগানের পরিকল্পনায় ভালোমতোই ছিলেন। কিন্তু কেন এলেন না লেগিয়া ওয়ারশ, ক্লাব ব্রাগ, রেড স্টারের মত ইউরোপের প্রথম সারির দলের হয়ে খেলা তারকা। রেড স্টার বেলগ্রেডের হয়ে ইউরোপে উয়েফা কাপ খেলেছেন, লারকানার জার্সিতে ইউরোপা লিগ, আপোয়েল-এর জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগের মত টুর্নামেন্টে খেলেছেন তিনি।

আরো পড়ুন: ডুরান্ড কাপে মোহনবাগানকে হারানোর নায়ক এবার কলকাতায়, সই করিয়ে চমকে দিল মহামেডান

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে ম্যাসিডোনিয়ান সুপারস্টারের সঙ্গে যোগাযোগ করা হলে, জানানো হয়, কথাবার্তা অনেকদূর এগিয়েও আলোচনা ভেস্তে যায়। কারণ বর্তমানে সাইপ্রাসের প্ৰথম ডিভিশনের ক্লাব এইকে লারকানা-র সঙ্গে এখনও এক বছরের চুক্তি রয়েছে তাঁর। এমনিতে তাঁর বেতন ছয় কোটি টাকার আশেপাশে। সেইসঙ্গে এই মরশুমেও চুক্তি করতে হলে ট্রান্সফার ফি বাবদও বিপুল অর্থ খরচ করতে হত। যা চায়নি এটিকে মোহনবাগান।

আরো পড়ুন: সবুজ মেরুনে কি নাম লেখাচ্ছেন সুপারস্টার মান্দজুকিচ! বিশাল আপডেট দিলেন কোচ হাবাস

জানা যাচ্ছে, জাতীয় দলের হয়ে খেলা ইভান ট্রিকভস্কির প্রোফাইল যথেষ্ট আকর্ষণীয় হলেও তাঁর বয়স ৩৪। বিশাল অর্থ খরচ করে মধ্য ত্রিশের তারকাকে আনতে আপত্তি ছিল সবুজ মেরুন শিবিরের। আর ট্রিকভস্কির সঙ্গে আলোচনা ভেস্তে যেতেই এটিকে ঝাঁপায় মুম্বই সিটির হুগো বৌমাসকে পাওয়ার জন্য। ক্লাবের একাংশের যুক্তি, বৌমাসের বয়স কম (২৫ বছর)। তাছাড়া ভারতীয় ফুটবল সম্পর্কে ওর ধারণা বেশ স্বচ্ছ। বেতনও ট্রিকভস্কির তুলনায় অনেকটাই কম। এসব বিষয় বিবেচনা করে হাবাসের সবুজ সংকেত নিয়েই সই করানো হয় বৌমাসকে।

তাই আলোচনা হলেও পাওয়া গেল না ট্রিকভস্কিকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ivan trickovski isl transfer 2021 hugo boumous atk mohun bagan kolkata football

Next Story
‘নোংরা রাজনীতির শিকার!’ Olympics-এর আগেই প্রণতিকে নিয়ে IOA-তে বিস্ফোরক ই-মেল মিনারার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com