scorecardresearch

বড় খবর

চোখের জলে একাকার মেসি-নেইমার! হৃদয় নিংড়ানো দৃশ্যে কাঁদল সবাই, দেখুন ভিডিও

Argentina vs Brazil: ব্রাজিলের ফুটবল সৌধে মেসি আসলে গর্বের রাজপতাকা তুলে ধরলেন। বিশ্বকে জানিয়ে দিলেন তিনিই সেরা।

রেফারির শেষ বাঁশি বাজার পরেই কেঁদে ফেললেন দুজনেই। একজন হাঁটু মুড়ে বসে পড়লেন। অন্যজন যেন নিথর। চোখ দিয়ে গড়িয়ে পড়ল জলের ধারা।

কোপা আমেরিকার ব্লকবাস্টার ফাইনালে যাঁদের নিয়ে উত্তেজনা তুঙ্গে ছিল, যাঁদের দিকেই তাকিয়ে ছিল গোটা বিশ্ব। তাঁরাই যেন ম্যাচ শেষের পর একই সরলরেখায় দাঁড়িয়ে পড়লেন। চোখের জলের হিসাবে। মেসি এবং নেইমার। রবিবার রাত নিশ্চয় ভুলতে পারবেন না দুজনে। একজন কেরিয়ারের ক্লাব পর্যায়ে সমস্ত শিরোপা দখল করেও দেশের জার্সিতে রানার্স হয়ে দিন যাপন করছিলেন। অন্যজন আবার দেশের জার্সিতেই ট্রফি জিতেছেন। ক্লাব তো বটেই।

আরো পড়ুন: ঈশ্বরের হাতেই কোপা! ব্রাজিলকে চূর্ণ করে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

তবে মারকানার ফাইনাল যেন ছিল হিসাব সমানে সমানে করার! অপ্রাপ্তিকে প্রাপ্তিতে পূর্ণ করে দেওয়ার। তাই মেসি আনন্দে বিহ্বল হয়ে কেঁদে ফেললেন। দেখলেন তাঁকে ঘিরে সতীর্থদের লাগামছাড়া উল্লাস। ভিকট্রি সেলিব্রেশনে মেসির পা আর মাটিতে থাকল না। সটান ঠাঁই হল সতীর্থ, গোটা সাপোর্ট স্টাফদের কাঁধে।

নেইমার তখন হাপুস নয়নে কেঁদে চলেছেন। আগের বার যখন দেশ কোপা জিতেছিল। তিনি ছিলেন না। এবার তিনি থাকলেও দেশের মাটিতে গোটা বিশ্বের সামনে নিজেকে প্রমাণ করতে পারলেন না। বারবার আটকে গিয়েছেন আর্জেন্তিনীয়দের কড়া শারীরিক ফুটবলের সামনে।

গোটা ব্রাজিল দল তাঁর কান্না থামাতে পারছে না। ক্লাবের প্রাক্তন সতীর্থদের স্বান্তনা দিতে অবশেষে এগিয়ে এলেন স্বয়ং ঈশ্বর। যার জন্য মারকানার সিংহাসন বরাদ্দ রবিবার রাতে। লিওনেল আন্দ্রেস মেসি আলতো করে বুকে জড়িয়ে ধরলেন বন্ধুকে। কিছুটা কান্না থামল কি তাঁর!

আরো পড়ুন: কোপা চ্যাম্পিয়ন হলেই কোটি কোটির পুরস্কার! ব্রাজিল-আর্জেন্টিনা পাচ্ছে কত কোটি টাকা

হয়ত ভবিষ্যতে দেশের জার্সিতে আরো অনেক ট্রফি জিতবেন। দেশকে গর্বিত করবেন। তবে রবিবার রাত যেন তাঁর উজ্জ্বল কেরিয়ারে একবিন্দু কালো দাগ হয়েই থেকে যাবে। যে দাগ তাঁকে বারবার স্মরণ করিয়ে দেবে, তোমার দেশের মাটি থেকেই গর্বের রাজমুকুট কেড়ে নিয়ে গিয়েছে দুনিয়ার সম্রাট। তুমি কিছুই করতে পারো নি হে!

১৯৯৩ সালের পর এই প্ৰথমবার কোপা জয় আর্জেন্টিনার। ফাইনাল শুরুর আগেই টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন মেসি এবং নেইমার দুজনেই। দুজনেই গোল করেছেন যথাক্রমে চারটি এবং দুটি। অন্যদিকে মেসি এবং নেইমারের এসিস্ট যথাক্রমে তিনবার এবং পাঁচবার।

ব্রাজিলিয়ানদের ফুটবল সৌধে আসলে রাজপতাকা উড়িয়ে দিলেন মেসি। তা সেমিফাইনালে তিনি যতই নিষ্প্রভ থাকুন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Copa america 2021 final lionel messi consoles neymar after brazil lost to argentina watch video