বড় খবর

মারাত্মক অবস্থাতেও ফাইনালে খেলেছেন মেসি! ভয়ঙ্কর তথ্য প্রকাশ্যে আসতেই হৈচৈ শুরু

Lionel Messi injury: সেমিফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধেই চোট পেয়েছিলেন মেসি। পা দিয়ে গলগল করে রক্ত বেরোতে দেখা যায়। সেই চোট নিয়েই ব্রাজিলের বিপক্ষে ফাইনালে খেলেন মেসি।

ফাইনালে চেনা ছন্দে পাওয়া যায়নি আর্জেন্তিনার বিখ্যাত ১০ নম্বর জার্সিধারীকে। ৮৮ মিনিটে গোলের সহজ সুযোগ পেলেও এডেরসনের কাছে আটকে গেলেন তিনি। তারপরেই সোশ্যাল মিডিয়ায় লেখালেখি শুরু হয়ে যায়, গোটা টুর্নামেন্টে যেখানে তিনি আলো ছড়িয়ে এলেন, চারটে গোল এবং পাঁচটা এসিস্ট যাঁর নামের পাশে তিনি এরকম হারিয়ে গেলেন গেলেন মারকানার সবুজ ঘাসে!

ম্যাচ শেষে পরেই গোটা ঘটনা খোলসা করলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। রিও ডি জেনেইরোয় সাংবাদিকদের নীল সাদা জার্সির কোচ জানালেন, “সবাই যদি জানত, মেসি কি অবস্থায় ফাইনাল খেলেছেন, তাহলে আপনার আরো ভালোবাসবেন ওঁকে। ওঁকে ছাড়া এরকম বড় ম্যাচে নামা সম্ভব নয়। এমনকি সেমিফাইনাল এবং এদিনের মত পুরোপুরি ফিট না থাকলেও।”

আরো পড়ুন: গর্বের মারাকানায় শচীনকে ছুঁলেন মেসি! সেরার রাজমুকুটে মিলে গেলেন যেন দুই ঈশ্বর

মেসির চোটের বিষয়ে বিস্তারিত স্কালোনি না জানালেও, পরে জানা যায় হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই সেমিফাইনালের পর ফাইনালে খেলতে নেমেছিলেন তিনি। কার্যত কেরিয়ারের ঝুঁকি নিয়েই। এতটাই উদগ্রীব ছিলেন তিনি ট্রফি জয়ের জন্য। যাইহোক, আর্জেন্তিনা এদিন আনন্দে আত্মহারা। দীর্ঘ ২৮ বছর পর আন্তর্জাতিক ট্রফির স্বাদ পেয়ে গোটা আর্জেন্টিনার রাস্তায় সেলিব্রেশন পর্ব চলছে। কাতারে কাতারে লোক নেমে পড়েছেন রাস্তায়। অতিমারীর হুমকিকে অগ্রাহ্য করে।

বার্সেলোনার হয়ে সমস্ত ব্যক্তিগত ট্রফি জিতেছেন।।রেকর্ড সংখ্যক ছয়বার ফিফার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। তবে দেশের জার্সিতে চারবার বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালে উঠেও হেরে বসেছিলেন তিনি। দেশকে চ্যাম্পিয়ন না করতে পারার অপবাদ তাঁর কাঁধে চেপে বসেছিল। তবে স্বপ্নের মারাকানাতেই যেন শাপমুক্ত হলেন তিনি।

আরো পড়ুন: চোখের জলে একাকার মেসি-নেইমার! হৃদয় নিংড়ানো দৃশ্যে কাঁদল সবাই, দেখুন ভিডিও

২০১৬-য় কোপা ফাইনালে চিলির কাছে হেরে মেসি অবসাদে অবসরই নিয়ে ফেলেছিলেন। তবে কয়েকসপ্তাহ পরে আর্জেন্টিনা কোচ এডগার্ডো বাউজা তাঁকে বুঝিয়ে শুনিয়ে জাতীয় দলে ফিরতে রাজি করেন।

আরো পড়ুন: ঈশ্বরের হাতেই কোপা! ব্রাজিলকে চূর্ণ করে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

মারাকানায় স্বপ্নের ফাইনালের পর মেসিকে নিয়ে উচ্ছ্বসিত কোচ স্কালোনি জানিয়ে দিয়েছেন, “শেষ পর্যন্ত কিন্তু ওঁকে টাওয়েল ছুড়ে ফেলে দিতে হয়নি। সফল হয়েই মাঠ ছেড়েছে। সকলেই এতদিন বলাবলি করছিলেন সেরা ফুটবলার মেসিই। আমরাও জানতাম মেসির জন্য জাতীয় দলের ট্রফি জেতা কতটা গুরুত্বপূর্ণ। আমার সঙ্গে ওঁর সম্পর্ক প্রথাগত কোচ-ফুটবলারের সম্পর্ক নয়। এটা আরো গভীর। আমরা একে অন্যকে শুভেচ্ছা জানাই, আলিঙ্গন করি। আমি মেসি এবং গোটা আর্জেন্টিনা দলের কাছে চিরকৃতজ্ঞ থাকব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Copa america 2021 final lionel messi played copa final with injury reveals coach lionel scaloni

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com