scorecardresearch

বড় খবর

করোনায় ভয়, দিল্লির বিশ্বকাপ ইভেন্টে নেই ছয় দেশ

গত বছর পাকিস্তানি অ্যাথলিটদের ভিসা দিতে অস্বীকার করায় আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পক্ষ থেকে ভারতকে কোনও আন্তর্জাতিক ইভেন্ট আয়োজন করার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল।

coronavirus cases
করোনাভাইরাস আতঙ্ক।

করোনা ভাইরাস মহামারীর মতো ছড়িয়ে পড়ছে। এই কারণে আগামী মাসে রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে চলা শ্যুটিং বিশ্বকাপ থেকে চিন সহ ছয় দেশ নিজেদের নাম প্রত্যাহার করে নিল। বুধবারেই জাতীয় রাইফেল সংস্থা সরকারিভাবে একথা জানিয়ে দিল।

এবারে শ্যুটিং বিশ্বকাপের আসর ভারতে। করণি সিং শ্যুটিং রেঞ্জে মার্চের ১৫ থেকে ২৬ তারিখ পর্যন্ত বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। এনআরএআই (জাতীয় রাইফেল সংস্থা) সভাপতি রনিন্দর সিং বুধবার সংবাদমাধ্যমে জানান, “বেশ কিছু প্রতিযোগী দেশ দিল্লিতে আসতে ইচ্ছুক ছিল। তবে করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে জাতীয় নীতি মেনে তারা আসছে না।”

আরও পড়ুন ব্যাটে শোচনীয় ব্যর্থ, আইসিসির কাছ থেকে খারাপ খবর পেলেন কোহলি

সেই দেশের বাধ্যবাধকতার কথা জানিয়ে তিনি আরও বলেছেন, “চিন দেশ হিসেবে সচেতনচতার পরিচয় দিয়েছে। ওরা অন্যদের এই ভাইরাস সংক্রামিত করতে চায় না। সেই কারণে চিন বিশ্বকাপে অংশ নিচ্ছে না। তাওয়ান নিজেদের গোটা দেশই ঘিরে ফেলেছে। পাশাপাশি, ম্যাকাউ, হংকং, উত্তর কোরিয়া এবং তুর্কমেনিস্তান জাতীয় নীতি মেনে সরে দাঁড়িয়েছে।”

আরও পড়ুন কেকেআরের শুবমানকে এখনই সুযোগ নয়, ব্যর্থ ক্রিকেটারের পাশেই কোহলি

চলতি মাসের শুরুতেই কেন্দ্রীয় সরকার এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে অংশ নিতে আসা চিনা প্রতিযোগীদের ভিসা মঞ্জুর করেনি। যদিও এনআরএআই প্রেসিডেন্ট জানিয়েছেন, পাকিস্তানও ভারতে খেলতে আসছে না। “পাকিস্তানের টুর্নামেন্টে অংশগ্রহণ করার কথা কখনই ছিল না। ওদের দু-জন অ্যাথলিট রয়েছে যাঁরা টোকিও অলিম্পিকের পিস্তল বিভাগে যোগ্যতা অর্জন করেছে।”

গত বছর পাকিস্তানি অ্যাথলিটদের ভিসা দিতে অস্বীকার করায় আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পক্ষ থেকে ভারতকে কোনও আন্তর্জাতিক ইভেন্ট আয়োজন করার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল। যদিও পরে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়, খেলায় রাজনীতির অনুপ্রবেশ ঘটবে না। তারপরেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয় আইওসি-র পক্ষ থেকে।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Corona virus china shooting world cup