scorecardresearch

বড় খবর

ব্যাটে শোচনীয় ব্যর্থ, আইসিসির কাছ থেকে খারাপ খবর পেলেন কোহলি

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন তিন নম্বর স্থানে রয়েছেন। বেসিন রিজার্ভে ৮৯ রানের ইনিংস খেলার পরে আপাতত কেন উইলিয়ামসনের নামের পাশে যোগ হয়েছে ৩১ রেটিং পয়েন্ট।

Virat Kohli
র‌্যাঙ্কিংয়ে নামলেন কোহলি (টুইটার)

গোটা সফরে ব্য়াটে রানের খরা। টি২০, ওয়ান ডে-র পরে টেস্টেও বিরাট কোহলির ব্যাটে রানের দেখা নাই রে! এর মধ্যেই আইসিসির কাছ থেকে খারাপ খবর পেলেন তারকা ক্রিকেটার। টেস্টের একনম্বর ব্যাটসম্যানের সিংহাসন ছাড়তে হচ্ছে বিরাট কোহলিকে। নতুন যে ক্রমতালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে এক নম্বর ব্যাটসম্যান হিসেবে আত্মপ্রকাশ করলেন স্টিভ স্মিথ।

ওয়েলিংটনে প্রথম টেস্টে কোহলি দু ইনিংসে করেছিলেন ২ ও ১৯। অধিনায়ক দুই ইনিংস মিলিয়ে ২১ রান করার পরে টেস্টেও হেরে গিয়েছে ভারত। ১০ উইকেটের ব্যবধানে। তারপরেই ক্রমতালিকায় বড়সড় রদবদল। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ২০ ইনিংসে কোহলির একটাও শতরান নেই। আপাতত কোহলির পয়েন্ট ৯০৬। ৯১১ পয়েন্ট নিয়ে শীর্ষে স্টিভ স্মিথ।

আরও পড়ুন কেকেআরের শুবমানকে এখনই সুযোগ নয়, ব্যর্থ ক্রিকেটারের পাশেই কোহলি

এই তালিকায় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন তিন নম্বর স্থানে রয়েছেন। বেসিন রিজার্ভে ৮৯ রানের ইনিংস খেলার পরে আপাতত কেন উইলিয়ামসনের নামের পাশে যোগ হয়েছে ৩১ রেটিং পয়েন্ট। সবমিলিয়ে কেনের সংগ্রহে ৮৫৩ পয়েন্ট। কোহলি ও স্মিথ ছাড়া গত কয়েক বছরে টেস্টের একনম্বর জায়গা অর্জন করেছিলেন কেন উইলিয়ামসনই। ২০১৫ সালের ডিসেম্বরে মাত্র ৮ দিনের জন্য টেস্টের একনম্বর ব্যাটসম্যান হয়েছিলেন তিনি।

যাইহোক, ওপেনার মায়াঙ্ক আগারওয়াল কেরিয়ারের সর্বোচ্চ ১০ নম্বরে উঠে এসেছেন। তাঁর সংগ্রহে ৭২৭ পয়েন্ট। চার থেকে নয় নম্বরে বাকিরা হলেন যথাক্রমে মার্নাস লাবুশানে (৮২৭), বাবর আজম (৮০০), ডেভিড ওয়ার্নার (৭৯৩), জো রুট (৭৬৫), অজিঙ্কা রাহানে (৭৬০) এবং চেতেশ্বর পূজারা (৭৫৭)।

আরও পড়ুন মোদীর জন্যই ক্ষতি! প্রধানমন্ত্রীকে বেনজির আক্রমণ আফ্রিদির

বোলিং বিভাগেও ভারতীয়দের পতন অব্যাহত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়া অশ্বিন নয় নম্বর স্থানে নেমে গিয়েছেন। সেরা দশের মধ্যে তিনিই একমাত্র ভারতীয় প্রতিনিধি। ক্রমতালিকায় অগ্রগতি হয়েছে দুই কিউয়ি পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। শীর্ষস্থান ধরে রেখেছেন প্যাট কামিন্স।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে জাদেজা ও অশ্বিন রয়েছেন যথাক্রমে তৃতীয় ও পঞ্চম স্থানে।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli icc test ranking steve smith