বড় খবর

করোনায় বিধ্বস্ত শ্রীলঙ্কা শিবির, স্থগিত হয়ে যাচ্ছে ভারত সিরিজ

শ্রীলঙ্কা শিবিরে করোনা হানার পরেই বড়সড় রদবদল হতে চলেছে ভারত সিরিজের সূচিতে। স্থগিত হয়ে যাচ্ছে ভারত-শ্রীলঙ্কা সিরিজ।

শ্রীলঙ্কা শিবিরে করোনা হানার পরেই এবার বড়সড় রদবদল ঘটতে চলেছে ভারত সিরিজে। স্থগিত হয়ে যাচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কার সীমিত ওভারের সিরিজ।

২৪ ঘন্টা আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। তারপরেই এদিন শুক্রবার পজিটিভ ধরা পড়েন লঙ্কানদের ডেটা এনালিস্ট জিটি নিরোশান। জানা যাচ্ছে, ইংল্যান্ডে থাকার সময়েই শ্রীলঙ্কার ব্যাটিং কোচ এবং ডেটা এনালিস্ট সম্ভবত সংক্রমিত হয়েছিলেন। তারপরেই সিরিজের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। জানা গিয়েছেজ করোনা হানার পরে সূচিতে বদল আনা হচ্ছে।

আরো পড়ুন: করোনার বিপজ্জনক প্রজাতিতে ছারখার লঙ্কান শিবির! চরম আতঙ্কে ঘুম উড়ল ধাওয়ানদের

১৩ জুলাই মঙ্গলবার প্রথম ওয়ানডের মাধ্যমে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। তবে ইএসপিএন ক্রিকইনফো-র প্রতিবেদন অনুযায়ী, চারদিন পিছিয়ে যাচ্ছে প্রথম ওয়ানডে। শুরু হবে ১৭ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে খেলা হবে ১৯ এবং ২১ তারিখ। চলতি মাসের ২৪ তারিখ থেকে টি২০ সিরিজ শুরু হবে।

যে ঘটনা সবথেকে উদ্বেগের তা হল, গ্র্যান্ট ফ্লাওয়ার এবং জিটি নিরোশান কোভিডের ডেল্টা প্রজাতির দ্বারা আক্রান্ত হয়েছেন। প্রচন্ড সংক্রামক হিসাবেই ধরা হয় ডেল্টা প্রজাতিকে। ইংল্যান্ড থেকে ফেরার পর নিভৃতবাসে ছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। এদিন শুক্রবারই আইসোলেশন পর্ব কাটিয়ে দলের বায়ো বাবলে প্রবেশ করার কথা ছিল শ্রীলঙ্কা দলের। তবে তার আগেই এমন বিপত্তি মাথাব্যথা বাড়িয়েছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট প্রশাসকদের।

আরো পড়ুন: ব্যাট হাতে শ্রীলঙ্কায় তান্ডব পৃথ্বী, হার্দিকের! ধুঁয়াধার ব্যাটিংয়ে কাঁপল কলম্বো, দেখুন ভিডিও

জানা যাচ্ছে, দলে ভাইরাস সংক্রমণ ঘটায় আরো দুদিন আইসোলেশনের মেয়াদ বাড়ানো হয়েছে। ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে আরো একদফা আরটি-পিসিআর টেস্ট করা হবে। পুরো ঘটনায় একপ্রস্থ আতঙ্ক ছড়িয়েছে ভারতীয় শিবিরেও।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে জানা গিয়েছে ভাইরাস সংক্রমণ এড়ানোর জন্য ভারতের বিপক্ষে দ্বিতীয় সারির দল নামাতে পারে শ্রীলঙ্কা। প্রথম সারির দল ছাড়াও দুটো আলাদা আলাদা ক্রিকেটারদের গ্রুপ রয়েছে ডাম্বুলা এবং কলম্বোয়। মঙ্গলবার থেকে সিরিজ শুরু হওয়ার কথা। তার আগে ভাইরাস বিপর্যস্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আলাদা অনুশীলন করা দ্বিতীয় সারির দলকেই ভারতের বিরুদ্ধে নামিয়ে দিতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid sri lanka india series to be delayed grant flower g t niroshan team india

Next Story
চ্যাম্পিয়ন্স লিগে খেলা ট্রিকভস্কির সঙ্গে ATKMB-র আলোচনা জমলই না! কেন এলেন না সুপারস্টার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com