scorecardresearch

বড় খবর

IPL-এর সময় জাতীয় দলে সেরাটা দেননা ক্রিকেটাররা! বিষ্ফোরক বয়ানে ঝড় তুললেন গাভাসকার

আইপিএলের আগে ক্রিকেটার কি জাতীয় দলের জার্সিতে নিজেদের সেরাটা দেন না। এমন সংশয় প্রকাশ করে হৈচৈ ফেললেন সুনীল গাভাসকার।

বিরাট মন্তব্য করে বসলেন এবার সুনীল গাভাসকার। টাইমস অফ ইন্ডিয়ায় লেখা নিজের কলামে সানি সরাসরি জানিয়ে দিলেন, কয়েকজন ক্রিকেটার আইপিএলের মুখে জাতীয় দলের হয়ে নিজেদের সেরাটা দেননা।

নিজের লেখা কলামে গাভাসকার জানিয়েছেন, “এই নিলাম সমস্ত ক্রিকেটারদের জীবন বদলে দেয়। কারণ এতে ক্রিকেটাররা নিজেদের এবং পরিবারের জন্য নিরাপত্তা নিশ্চিত করে। এতে আবার এমনটাই ঘটতে পারে অনেকের দেশের জার্সিতে নিজেদের সেরাটা আর মেলে ধরার আগ্রহ থাকে না। বিশেষ করে আইপিএল যখন ধারেকাছে থাকে।”

আরও পড়ুন: ‘আমি বলছি, তুই রিভিউ নে!’ এভাবেই রোহিতকে DRS নিতে বাধ্য করলেন কোহলি, দেখুন ভিডিও

“ওঁরা নিশ্চিত করতে চায়, যাতে আর কোনও ইনজুরির কবলে না পড়তে হয়। চোট পেলে আইপিএলে ফিট না হয়ে উঠতে পারার যেমন আশঙ্কা থাকে, তেমন আইপিএল কন্ট্র্যাক্ট গ্যারান্টি মিস হওয়ার ব্যাপার থাকে। তাই মাঠে ফিল্ডিংয়ের সময় ড্রাইভ, স্লাইডিং দেওয়া হোক বা ডিপ থেকে বল থ্রো করার সময়ে অনেকেই সতর্ক থাকে। চোটের আশঙ্কায় আইপিএল থেকে যাতে ছিটকে না যেতে হয়, সেই ভয় কাজ করে।”

“যারা নিলামে অবিক্রিত থাকে। তাদের কাছে অবশ্য প্রমাণ করার তাগিদ থাকে যে আমাদের না নিয়ে ভুল করেছে ফ্র্যাঞ্চাইজি। তাছাড়া আইপিএলে অনেক ম্যাচ খেলা হওয়ায় পরিবর্ত হিসাবেও সুযোগের সম্ভবনা থাকে।”

আরও পড়ুন: কেউ নজর করল না! সঞ্চালক চারু শর্মার মারাত্মক ভুলেই কি খলিল দিল্লিতে, ভিডিও দেখুন

“সমস্ত ফ্র্যাঞ্চাইজির সমর্থকরাই দেখতে চান, যে ক্রিকেটারদের জন্য টাকা খরচ করা হচ্ছে, সেটা সঠিক ব্যবহার হচ্ছে কিনা। এতে ক্রিকেটারদের ওপর প্রত্যাশার চাপ তৈরি হয়। এসব ম্যাচ থেকেই তা স্পষ্ট বোঝা যায়।”

আইপিএলের মেগা নিলাম পর্ব আপাতত শেষ। মূল টুর্নামেন্ট সম্ভবত মার্চের শেষের দিকে শুরু হতে চলেছে। মে পর্যন্ত টানা আইপিএল হওয়ার কথা। গোটা টুর্নামেন্ট এবার ভারতেই আয়োজনের বিষয়ে বদ্ধপরিকর বিসিসিআই। তবে একাধিক ভেন্যুর বদলে মুম্বইয়েই বসতে পারে আইপিএলের আসর। মুম্বইয়ে একাধিক মাঠ থাকার যেমন সুবিধা রয়েছে, তেমন বায়ো বাবলের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার সুযোগ কম। একাধিক ভেন্যুতে আয়োজিত হলে বরং সংক্রমণ-ঝুঁকিতে পড়তে পারে টুর্নামেন্ট, যেমনটা গত বছর হয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cricketers do not try as hard when ipl is around sunil gavaskar huge claim