বড় খবর

করোনার রক্তচক্ষু! যে ক্রিকেটাররা আইপিএল থেকে সরে দাঁড়ালেন

এবারের আইপিএল অনেকটাই আলাদা। করোনা ভীতিকে সঙ্গে নিয়েই এবার খেলতে হবে ক্রিকেটারদের। এমন পরিস্থিতিতে অনেক ক্রিকেটারই আইপিএল থেকে নিজেদের নাম তুলে নিয়েছেন।

চলতি বছরের আইপিএল অনেকটাই আলাদা। আইপিএলের ইতিহাসে এমনভাবে টুর্নামেন্ট আয়োজনের নজির নেই। চলতি সেপ্টেম্বর মাসের ১৯ তারিখ থেকেই সংযুক্ত আরব আমিরশাহির জৈব নিরাপত্তা বলয়ে শুরু হচ্ছে ক্রোড়পতি লিগ। তবে অনেকেই আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। দেখে নেওয়া যাক কারা আইপিএল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিলেন।

সুরেশ রায়না (চেন্নাই সুপার কিংস): গত মাসে আইপিএল থেকে সুরেশ রায়নার সরে দাঁড়ানো এখনো পর্যন্ত সবথেকে হাই প্রোফাইল ঘটনা। ৩৩ বছরের তারকা ক্রিকেটার দলের সঙ্গে দুবাই পৌঁছেছিলেন। তবে সেখান থেকেই হঠাৎ ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে আসেন। যদিও তিনি পরে জানান, দলের সঙ্গে যোগ দিতে পারেন।

আরো পড়ুন: আইপিএল সুরক্ষিত নয়, তোপ দেগে টুর্নামেন্ট ছাড়লেন ভাজ্জি

হরভজন সিং (চেন্নাই সুপার কিংস): ঠিক ২৪ ঘন্টা আগে দ্বিতীয় সিএসকে ক্রিকেটার হিসেবে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেন হরভজন। তিনিও জানান, ব্যক্তিগত কারণে এবার আইপিএলে তিনি খেলতে পারবেন না। দলের দুই সিনিয়র ক্রিকেটার সরে দাঁড়ানোয় টুর্নামেন্ট শুরুর আগেই বেশ সমস্যায় চেন্নাই। হরভজনের অনুপস্থিতিতে ইমরান তাহির, পীযুষ চাওলা এবং মিচেল স্যান্টনারদের অতিরিক্ত ভূমিকা নিতে হবে।

জেসন রে (দিল্লি ক্যাপিটালস): ১.৫ কোটি টাকার বেস প্রাইসে দিল্লি ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়েছিলেন ইংল্যান্ডের তারকা ওপেনার জেসন রে। তবে কিছুদিন আগেই নেট অনুশীলনে চোট পান। পাকিস্তানের বিরুদ্ধে দেশের জার্সিতে টি২০ সিরিজ খেলা হয়নি। আইপিএলেও খেলতে পারবেন না তিনি। ৩০ বছরের জেসন রে-র জায়গায় দিল্লি পরিবর্ত হিসাবে নিয়েছে অস্ট্রেলিয়ান ড্যানিয়েল স্যামসকে।

কেন রিচার্ডসন (রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর): গত ডিসেম্বরের নিলামে ৪ কোটি টাকায় কেন রিচার্ডসনকে কেনে আরসিবি। তবে আইপিএল চলাকালীনই বাবা হচ্ছেন তিনি। স্ত্রীর সঙ্গে থাকতেই আইপিএল এবার খেলবেন না রিচার্ডসন।

লাসিথ মালিঙ্গা (মুম্বই ইন্ডিয়ান্স): আইপিএল ইতিহাসে অন্যতম সফল বলার মালিঙ্গা খেলেছেন না এবারের টুর্নামেন্টে। ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম তুলে নিয়েছেন তিনি। ৩৭ বছরের পেসারের পরিবর্তে মুম্বই নিচ্ছে অজি তারকা জেমস প্যাটিনসনকে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cricketers who have pulled out of ipl

Next Story
ক্লাব ম্যানেজমেন্ট জঘন্য, তোপ দেগে বার্সাতেই থাকছেন মেসি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com