scorecardresearch

বড় খবর

ভিডিও: পর্তুগাল ৩-০ উড়িয়ে দিল লুক্সেমবার্গকে, রোনাল্ডোর ঝুলিতে ৬৯৯ নম্বর গোল

লুক্সেমবার্গের বিরুদ্ধে পতুর্গালের অনায়াস জয়ের রাতে রোনাল্ডোর করে ফেললেন পেশাদার কেরিয়ারের ৬৯৯ নম্বর গোলটি। চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির ঝুলিতে রয়েছে ৬৭২টি গোল।

Cristiano Ronaldo bagged his 699th career goal

লিসবন দেখল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ম্য়াজিক। শুক্রবার রাতে হোসে আলভালেদ স্টেডিয়ামে ইউরো কোয়ালিফায়ার ম্য়াচে গতবারের চ্য়াম্পিয়ন পর্তুগাল ৩-০ গোলে উড়িয়ে দিল লুক্সেমবার্গকে। স্কোরশিটে নাম লেখালেন বার্নাডো সিলভা (১৬’), রোনাল্ডো (৬৫’) ও গঞ্জালো গুয়েদেস (৮৯’)।

গ্রুপ ‘বি’-র প্রথম দুই ম্য়াচ ড্র করে শেষ তিন ম্যাচ জিতে জয়ের হ্য়াটট্রিক করল ফার্নান্দো স্য়ান্টোসের শিষ্য়রা। পাঁচ ম্য়াচে ১১ পয়েন্ট নিয়ে ইউক্রেনের ঠিক পরেই দু’নম্বরে রইল রোনাল্ডো অ্যান্ড কোং। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৯৩ নম্বরে থাকা  লুক্সেমবার্গের বিরুদ্ধে পতুর্গালের অনায়াস জয়ের রাতে রোনাল্ডোর করে ফেললেন পেশাদার কেরিয়ারের ৬৯৯ নম্বর গোলটি। চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির ঝুলিতে রয়েছে ৬৭২টি গোল। সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোনাল্ডো রয়েছেন ছ’নম্বরে। আন্তর্জাতিক ফুটবলে সক্রিয় ফুটবলারদের মধ্য়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন জুভেন্তাসের মহাতারকা।

আরও পড়ুন: বেলজিয়াম ৯-০ হারাল সান মারিনোকে, প্রথম দল হিসাবে ইউরোতে কোয়ালিফাই করলেন লুকাকুরা

এদিন ম্য়াচের ১৬ মিনিটেই সিলভা গোল করে পর্তুগালকে এগিয়ে দেন। নেলসন সেমেদার শট গোলকিপারের গায়ে লেগে অরক্ষিত সিলভার পায়ে পৌঁছে যায়। ম্য়াঞ্চেস্টার সিটির মিডফিল্ডার দুরন্ত প্লেসে গোলের খাতা খুলে ফেলেন পর্তুগিজদের জন্য়। বিরতিতে ১-০ এগিয়ে থাকা পর্তুগাল দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য় ঝাঁপায়।

ম্য়াচের ৬৫ মিনিটেই সিআর সেভেন তাঁর বুদ্ধিমত্তার পরিচয় দেন। প্রতিপক্ষের ভুলে রোনাল্ডো বাঁ-দিক থেকে ডি-বক্স থেকে এগোতে শুরু করেন। আগুয়ান গোলরক্ষককে একা পেয়ে আলতো করে বলটা চিপ করে দেন। অব্য়র্থ শট গোলের ঠিকানা খুঁজে নেয়। দেশের হয়ে শেষ তিন ম্য়াচে ছয় গোল করা হয়ে গেলে সিআর সেভেনের। রোনাল্ডোর এই গোলে মজেছেন ফ্য়ানেরাও। এই গোলের পর গুয়েদেসের শেষ মুহর্তের গোল পর্তুগালের কফিনে শেষ পেরেক পুঁতে দেয়।

গত বৃহস্পতিবার ২০২০ ইউরো কাপের প্রথম দল হিসাবে যোগ্যতা অর্জন করে নিয়েছে বেলজিয়াম। টুর্নামেন্টের কোয়ালিফায়ার রাউন্ডের ফাইনাল ম্য়াচে রোমেলু লুকাকুর দল ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিল সান মারিনোকে। ব্রাসেলসে এই জয়ের রাতেই বেলজিয়াম পৌঁছে গেল ইউরোর মূল পর্বে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Cristiano ronaldo bagged his 699th career goal