বড় খবর

ন্যায্য গোল বাতিল! ফুঁসে উঠে মাঠ ছাড়লেন রোনাল্ডো, তুঙ্গে বিতর্ক

বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক পর্বে ভার প্রযুক্তি ব্যবহারের নিষেধাজ্ঞা রয়েছে। রোনাল্ডো র কীর্তির পর এই নিয়ম বদলানো উচিত কিনা, তা নিয়ে এখনই ফুটবল বিশ্ব দুভাগ হয়ে গিয়েছে।

ন্যায্য গোল বাতিল। এতেই ক্ষোভে ফুঁসে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচ শেষের বাঁশি বাজার আগেই মাঠ ছেড়ে চলে গেলেন মহাতারকা। শনিবার জাতীয় দলের জার্সিতে সার্বিয়ার বিপক্ষে খেলতে নেমেছিলেন রোনাল্ডো। সেই ম্যাচই পর্তুগাল ২-২ গোলে ড্র করল সার্বিয়ার বিরুদ্ধে।

২-২ থাকা অবস্থাতেই রোনাল্ডো সংযোজিত সময়ে গোল করে দিয়েছিলেন। তবে বল গোললাইন সেভ করেন সার্বিয়ার ডিফেন্ডার স্টেফান মিত্রভিচ। রেফারিও গোলের নির্দেশ দেননি। তবে রোনাল্ডোর দাবি বল গোললাইন অতিক্রম করে গিয়েছিল।

আরো পড়ুন: গিলক্রিস্ট-ধোনিকেও পেরিয়ে যাবেন পন্থ! ঋষভের আগ্রাসনে মুগ্ধ কিংবদন্তি

টিভি রিপ্লে-তেও দেখা যায় বল গোললাইন পেরিয়ে গিয়েছিল। ভার বা ভিডিও রিভিউয়ের সুবিধা না থাকায় রেফারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জও জানাতে পারেনি পর্তুগাল। এমন অবস্থায় প্রতিবাদ জানাতে খেলা শেষ হওয়ার বাঁশি বাজার আগেই মাঠ ছেড়ে চলে গেলেন রোনাল্ডো। ডাচ রেফারি ড্যানি ম্যাকালি আবার এই কারণে হলুদ কার্ডও দেখালেন পর্তুগিজ তারকাকে। সবমিলিয়ে শনিবারের ইউরোপীয় দ্বৈরথ গরম আবহ তৈরি করে দিল।

বিশ্বকাপের যোগ্যতা নির্ধারক পর্বে ভার প্রযুক্তি ব্যবহারের নিষেধাজ্ঞা রয়েছে। রোনাল্ডো র কীর্তির পর এই নিয়ম বদলানো উচিত কিনা, তা নিয়ে এখনই ফুটবল বিশ্ব দুভাগ হয়ে গিয়েছে।

ম্যাচের পরেই সোশ্যাল মিডিয়ায় রোনাল্ডো সংশ্লিষ্ট ঘটনা নিয়ে শেষাত্মক পোস্ট করেও বসেন। নিজের ইনস্টাগ্রাম একাউন্টে লেখেন, “পর্তুগাল দলের ক্যাপটেন হওয়া আমার জীবনের সবথেকে গর্বের বিষয়। দেশের প্রতি সবসময় আমি শ্রদ্ধাশীল। এটা কখনই বদলাবে না। তবে এই মুহুর্ত কঠিন সময়। কারণ গোটা দেশ আহত হচ্ছে। মাথা উঁচু করে পরের চ্যালেঞ্জের জন্য তৈরি হতে হবে।”

ম্যাচে দিয়েগো জোতার জোড়া গোল ২ গোল এগিয়ে ছিল পর্তুগাল। ১০ জন হয়ে গিয়েছিল সার্বিয়াও। সেখান থেকে নাটকীয়ভাবে জোড়া গোল শোধ করে সার্বিয়া। এদিনের ড্রয়ের পর সার্বিয়া এবং পর্তুগাল দুই দলই গ্রুপ-এ’র শীর্ষস্থানে রইল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cristiano ronaldo fumes and leaves the field after goal gets dismissed

Next Story
ব্যাট হাতে বিরল নজির গড়েন ধোনির পূর্বসূরি! তাঁকেই কোচ করে চমকে দিল ক্যাপিটালস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com