ভিডিও: রোনাল্ডোর ৭০০ গোলের রাতে পর্তুগাল হারল ইউক্রেনের কাছে

পেশাদার ফুটবল কেরিয়ারের প্রতীক্ষিত ৭০০ নম্বর গোলটি করে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেশ ও ক্লাব মিলিয়ে এই রেকর্ড সংখ্য়ক গোলের মালিক হলেন পাঁচবারের ব্য়ালন ডি'অর জয়ী বিশ্ব ফুটবলের অন্য়তম সেরা তারকা।

By: Kyiv  Published: October 15, 2019, 2:00:42 PM

পেশাদার ফুটবল কেরিয়ারের প্রতীক্ষিত ৭০০ নম্বর গোলটি করে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেশ ও ক্লাব মিলিয়ে এই রেকর্ড সংখ্য়ক গোলের মালিক হলেন পাঁচবারের ব্য়ালন ডি’অর জয়ী বিশ্ব ফুটবলের অন্য়তম সেরা তারকা। যদিও সোমবার রোনাল্ডোর ৭০০ গোলের রাতে পর্তুগালকে ২-১ গোলে হারতে হয়েছে ইউক্রেনের কাছে ।

ইউক্রেন তাদের ঘরের মাঠ দ্য় অলিম্পিক ন্য়াশনাল স্পোর্টস কমপ্লেক্সে ইউরো কাপের বাছাই পর্বের ম্য়াচে রোনাল্ডোর দেশের বিরুদ্ধে নেমেছিল। ম্য়াচের প্রথমার্ধেই দু’গোলে এগিয়ে যায় ইউক্রেন। ম্যাচের ৬ মিনিটে রোমান ইয়ারেমচুক ও ২৭ মিনিটে অ্যান্ডি ইয়ারমোলেনকো গোল করেন। দ্বিতীয়ার্ধের ৭২ মিনিটে পর্তুগালের হয়ে একমাত্র গোলটি করেন সিআর সেভেন। পেনাল্টিতে গোল করে ব্য়বধান কমান তিনি। আর এই গোলের সৌজন্য়েই তাঁর কেরিয়ারে ৭০০ নম্বর গোলটি চলে আসে।

আরও পড়ুন: ভিডিও: পর্তুগাল ৩-০ উড়িয়ে দিল লুক্সেমবার্গকে, রোনাল্ডোর ঝুলিতে ৬৯৯ নম্বর গোল

রোনাল্ডো দেশের জার্সিতে শেষ সাত ম্য়াচে হাফ ডজন গোল করে ফেললেন। দেশের হয়ে ৯৫ নম্বর গোল হয়ে গেল। সিআর সেভেনের কেরিয়ারের দিকে চোখ রাখলে দেখা যাবে যে, স্পোর্টিং লিসবনের হয়ে পাঁচটি, ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০টি, ও জুভেন্তাসের হয়ে ৩২টি গোল করেছেন।

রোনাল্ডো ম্য়াচের পর বললেন, ” রেকর্ড স্বাভাবিক ভাবেই আসে। আমি রেকর্ডের পিছনে ছুটি না, রেকর্ড আমাকে ধাওয়া করে। আমি পরের ম্য়াচে ৭০১ নম্বর গোল করার কথা ভাবছি। ৭০০ গোল করা সহজ ব্য়াপার নয়। আমি সকলকে ধন্য়বাদ জানাতে চাই, যাঁরা আমাকে সাহায্য় করেছেন। এটা দুর্ভাগ্য়জনক যে, আমরা ইউক্রেনের কাছে হেরে গেলাম।”

Read full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cristiano ronaldo nets 700th career goal150326

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement