বড় খবর

লাল কার্ড দেখে চোখের জলে বিদায় রোনাল্ডোর, কবে মাঠে নামবেন তিনি!

এমনটা প্রত্যাশিত ছিল না! কিন্তু ফুটবল যে অঘটনের খেলা। এখানে রাজাও ফকির হয়ে যান কয়েক মুহূর্তের ভুলে। আর তেমনটাই হল চ্যাম্পিয়ন্স লিগের অঘোষিত সম্র্রাট ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে।

Cristiano Ronaldo
লাল কার্ড দেখে চোখের জলে মাঠ ছাড়লেন সিআর সেভেন, কবে মাঠে নামবেন তিনি!

এমনটা প্রত্যাশিত ছিল না! কিন্তু ফুটবল যে অঘটনের খেলা। এখানে রাজাও ফকির হয়ে যান কয়েক মুহূর্তের ভুলে। আর তেমনটাই হল চ্যাম্পিয়ন্স লিগের অঘোষিত সম্র্রাট ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে। ২৪ ঘণ্টা আগে এই টুর্নামেন্টেই রোনাল্ডোর সবুজ গালিচার এক নম্বর প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি করে গিয়েছেন হ্যাটট্রিক। সেখানে সিআর সেভেনের কাছে প্রত্যাশার পারদটা একটু বেশিই ছিল।

শেষ তিন বছর এই ট্রফি ছুঁয়ে ফ্ল্যাশবাল্বের ঝলকালিতে ছিলেন তিনি। এই প্রথম রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে নেমেছিলেন তিনি। ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ মেস্তালা স্টেডিয়াম দেখতে চেয়েছিল সিআর সেভেনের জৌলুস। কিন্তু বিধাতা রোনাল্ডোর জন্য লিখেছিলেন চোখের জলের বিদায়। খণ্ডাবে কে!

আরও পড়ুন: দেখুন ভিডিও: মেসির হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে বার্সার শুভারম্ভ, আজ মাঠে নামছেন রোনাল্ডো

ম্যাচের বয়স তখন ২৯ মিনিট। পেনাল্টি বক্সের বাইরে সতীর্থের ক্রসের অপেক্ষায় সুযোগ সন্ধানী রোনাল্ডো। তাঁকে মার্ক করেছেন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার জেইসন মুরিলো। রোনাল্ডো আচমকাই তাঁর চুল টেনে ধরলেন। লাইন্সম্যান দেখেই রেফারির কাছে অভিযোগ জানান। রেফারি দ্রুত মার্চিং অর্ডার দেন সিআর সেভেনকে। রোনাল্ডো লাল কার্ডের সিদ্ধান্ত মানতে পারেননি। কান্নায় ভেঙে পড়েন মাঠে। হতে পারে সিআর সেভেনের কেরিয়ারে এটা ১১ তম লাল কার্ড। কিন্তু এই টুর্নামেন্ট যে তাঁর পয়োমন্ত। সর্বোচ্চ ১২০ গোল রয়েছে ঝুলিতে। এই প্রথম এখানে দেখলেন লাল কার্ড। রোনাল্ডোহীন জুভেন্তাসের জয় আটকায়নি ঠিকই। মিরালেম প্যানিকের জোড়া পেনাল্টি জুভেন্তাসের জয় নিশ্চিত করে দেয়।

কিন্তু এখন কথা হচ্ছে রোনাল্ডোকে ক’ম্যাচ নির্বাসনে পাঠাবে উয়েফা। প্রিমিয়র লিগ হলে সরাসরি তিন ম্যাচ নির্বাসিত হতেন রোনাল্ডো। কিন্তু উয়েফার নিয়ম আলাদা। তাঁরা গুরুত্ব খতিয়ে দেখে নির্বাসনের সিদ্ধান্ত নেয়। সরাসরি লাল কার্ডে দু’ম্যাচ নির্বাসনে যান ফুটবলাররা। সুইজারল্যান্ডের ফুটবল ক্লাব ইংয় বয়েজের বিরুদ্ধে আগামী ২ অক্টোবর জুভেন্তাস ফের চ্যাম্পিয়ন্স লিগে নামবে। সে ম্যাচে সিআর সেভেন খেলবেন না একথা নিশ্চিত। কিন্তু দু’ম্যাচ নির্বাসিত হলে ২৪ অক্টোবর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে তাঁর ওল্ড ট্র্যাফোর্ডে নামা হবে না। পুরনো ক্লাবের বিরুদ্ধে খেলার সুযোগ হাতছাড়া হতে পারে রোনাল্ডোর। আর তিন ম্যাচ নির্বাসনে গেলে সেই ম্যান ইউ-র বিরুদ্ধে ৮ নভেম্বর জুভেন্তাসের ঘরের মাঠেও খেলতে পারবেন না। যদিও জুভেন্তাস রোনাল্ডোর শাস্তি কমানোর আবেদন করতে পারবে। কিন্তু রোনাল্ডোর শাস্তি বাড়ার সম্ভাবনা রয়েছে এক্ষেত্র। কারণ লাল কার্ড দেখার পর পিচে একটু বেশি সময়ই ছিলেন তিনি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cristiano ronaldo will juventus forward miss manchester united games

Next Story
ভারত পাক ম্যাচের আগে সোশাল মিডিয়া কেন ত্যাগ করেছিলেন সানিয়া মির্জা?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com