হ্যাটট্রিক করে দেশকে ফাইনালে তুললেন, রোনাল্ডো বুঝিয়ে দিলেন কেন তিনি পর্তুগিজ জাদুকর

দেশের মাটিতে জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বুঝিয়ে দিলেন কেন তিনি ফুটবলবিশ্বের অন্যতম সেরা নক্ষত্র। একাই দলকে তুললেন ফাইনালে। পোর্তোতে তাঁর হ্যাটট্রিকে পর্তুগাল ৩-১ গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে পৌঁছে গেল উয়েফা নেশনস লিগের ফাইনালে।

By: Published: June 6, 2019, 1:01:41 PM

দেশের মাটিতে জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বুঝিয়ে দিলেন কেন তিনি ফুটবলবিশ্বের অন্যতম সেরা নক্ষত্র। একাই দলকে তুললেন ফাইনালে। পোর্তোতে তাঁর হ্যাটট্রিকে পর্তুগাল ৩-১ গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে পৌঁছে গেল উয়েফা নেশনস লিগের ফাইনালে। আগামী রবিবার ইংল্যান্ড কিম্বা নেদারল্যান্ডসের মধ্যে যে কোনও একজনের বিরুদ্ধে শিরোপা নির্ধারণকারী ম্যাচে নামবে রোনাল্ডো অ্যান্ড কোং।

বুধবার রাতে ম্যাচের ২৫ মিনিটে ২৫ গজ দূর থেকে বিশ্বমানের ফ্রি-কিকে দলকে এগিয়ে দেন। ২০১৮ বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে দেশের জার্সিতে শেষ গোল করেছিলেন সিআর সেভেন। এরপর পর্তুগালের হয়ে খেলা শেষ চার ম্যাচে গোলের দেখা পাননি তিনি। এই গোলেই সেই ফাড়া কাটল। বিরতিতে ১-০ এগিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। দ্বিতীয়ার্ধের ৯ মিনিটে সুইজারল্যান্ড ভিএআর প্রযুুক্তির সাহায্যে পেনাল্টি আদায় করে নেয়। যদিও এই পেনাল্টি নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে। রিকার্ডো রডরিগেজের গোলে খেলায় সমতায় ফেরে সুইসরা।

আরও পড়ুন:  রোনাল্ডোর থেকেও বেশি স্বার্থপর মেসি, অভিযোগ বিশ্বকাপ জয়ী আর্জেন্তাইন কিংবদন্তির

যদিও ম্যাচের শেষটায় একাই আগুন জ্বালালেন রোনাল্ডো ৮৮ থেকে ৯০ মিনিটের মধ্যে আরও দু’টি গোল করেন রোনাল্ডো। নিজের হ্যাটট্রিকের সঙ্গেই পর্তুগালকে তোলেন ফাইনালে। এই প্রথমবার উয়েফা এই নতুন টুর্নামেন্টে চালু করেছে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সংখ্যা কমিয়ে আরও বেশি অর্থবহ ম্যাচ করার জন্যই এই টুর্নামেন্টের ভাবনা ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cristiano ronaldos hat trick sends portugal into nations league final109498

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং