বড় খবর

এল ক্লাসিকোর স্বাদ এবার চ্যাম্পিয়ন্স লিগে, শুরুতেই রোনাল্ডো-মেসি দ্বৈরথ

গ্রুপ লিগেই মুখোমুখি হবেন ফুটবল বিশ্বের দুই তারকা রোনাল্ডো ও মেসি।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবার। গ্রুপ লিগেই মুখোমুখি হবেন ফুটবল বিশ্বের দুই তারকা রোনাল্ডো ও মেসি। লা লিগায় এল ক্লাসিকো ম্যাচে যাঁরা ওই দুজনের লড়াই মিস করছিলেন তাঁদের জন্য সুখবর। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ জি-তে জুভেন্তাস ও বার্সেলোনা রয়েছে। সুতরাং ফের একবার দুই মহারথীর এল ক্লাসিকো দেখার জন্য মুখিয়ে ফুটবল দুনিয়া। আসন্ন চ্যাম্পিয়ন্স লিগে এই গ্রুপের দিকেই তাকিয়ে থাকবেন ফুটবল প্রেমীরা, তা বলাই বাহুল্য।

৩৫ বছরের সিআর সেভেন এবং ৩৩ বছরের লিও মেসিকে নিয়ে উন্মাদনা তুঙ্গে বিশ্ব ফুটবলে। কে সর্বকালের সেরা, তা নিয়ে দ্বন্দ্ব চলবেই। রিয়াল মাদ্রিদে যখন রোনাল্ডো খেলতেন, সেইসময় মেসির সঙ্গে তাঁর প্রতিদ্বন্দ্বিতা চরমে পৌঁছায়। তারপর জুভেন্তাসে পাড়ি দিতে লা লিগায় দুই মহাতারকার দ্বৈরথ থেকে বঞ্চিত হয় ফ্যানরা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্যায়ে কোনওদিন মুখোমুখি হননি দুই তারকা। তবে এবার লিগের ড্রয়ের জেরে এই অত্যাশ্চর্য বিষয়টি ঘটেছে। তারপর থেকেই উত্তেজনার পারদ চড়ছে দুই তারকার অনুগামীদের মধ্যে। কেরিয়ারের সায়াহ্নে দুজনেই। তাই বলা যায়, শেষ একবার দ্বৈরথে একে অপরকে টেক্কা দিতে চাইবেন সিআর সেভেন এবং এলএম টেন।

আরও পড়ুন লা লিগার শুরুতেই গোল করে দলকে জেতালেন মেসি

তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দুই সুপারস্টার মুখোমুখি হয়েছেন আগে। ২০০৯ সালের ফাইনাল ম্যাচে বার্সেলোনার বিরুদ্ধে খেলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেবার মেসির গোলে হেরেছিল রোনাল্ডোর ম্যান ইউ। এবারও কি সেরকম হবে, না কি সেই ম্যাচের বদলা নেবেন রোনাল্ডো, তা তো সময়ই বলবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cristiano ronaldos juventus to face lionel messis barcelona in ucl group stage

Next Story
CSK vs SRH Preview: শক্তি বাড়ছে ধোনির দলের, চোট সারিয়ে ফিরছেন রায়ডু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X