scorecardresearch

বড় খবর

লা লিগার শুরুতেই গোল করে দলকে জেতালেন মেসি

সুয়ারেজ রবিবারে আতলেতিকোর জার্সিতে দারুণ অভিষেক ঘটান। তবে সুয়ারেজের অভাব যাতে অনুভব না করতে হয় সেইজন্য দলের ছক পুরো বদলে ফেলেছেন কোম্যান।

লা লিগার শুরুতেই গোল করে দলকে জেতালেন মেসি

সব বাধা বিতর্কের অবসান ঘটিয়ে খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। সেই বার্সার জার্সিতে। নিজের ‘প্রত্যাবর্তনের’ ম্যাচে গোল করতে ভুললেন না কিংবদন্তি।

রবিবার ভিলারিয়েলের বিরুদ্ধে লা লিগা অভিযানের শুরুতেই ৪-০ গোলে জিতল বার্সেলোনা। রোনাল্ড কোম্যানের অভিষেক ম্যাচই গোল করে স্মরণীয় হয়ে রাখলেন মেসি। বার্সার নতুন টিনএজ তারকা আনসু ফাতি স্বপ্নের ছন্দে রয়েছেন। জোড়া গোল করলেন তিনিও। ১৫ মিনিটে জর্দি আলবার সঙ্গে জুটিতে গোলের শুরু করে যান তিনি। ঠিক চার মিনিটের মাথায় আরো একটি গোল করে যান ঠান্ডা মাথায়।

আরো পড়ুন: বন্ধু সুয়ারেজের বিদায়ে বার্সেলোনার উপর ফেটে পড়লেন মেসি, আগুন ঘি নেইমারের

১৭ বছরের এই বার্সা তারকা এই নিয়ে সিনিয়র দলে দ্বিতীয় মরশুম খেলতে নেমেছেন। গত মরশুমে বার্সার একাধিক খারাপ খবরের মধ্যে একটাই পজিটিভ বিষয় ছিল আনসু ফাতির উত্থান। ৩৫ মিনিটে ফাতি একটি পেলান্টি আদায় করে নেন। সেখান থেকে ফিনিশ করেন মেসি। দ্বিতীয়ার্ধের শুরুতে ভিলারিয়েলের হয়ে আত্মঘাতী গোল করে ব্যবধান ৪-০ করেন পাউ তোরেস। এরপরে বার্সা দ্বিতীয়ার্ধ জুড়ে আধিপত্য নিয়ে খেললেও অবশ্য গোল আসেনি।

প্রসঙ্গত, গত মাসে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে লজ্জার হারের পরই কোচ ছাঁটাই করে বার্সেলোনা। নয়া কোচ হন ডাচ তারকা রোনাল্ড কোম্যান। কোম্যান দায়িত্ব নিয়েই সুয়ারেজকে দলে না রাখার কথা জানিয়ে দেন। মহামারী আবহে দলের ফুটবলারদের বেতন ছেঁটে খরচ কমানোর জন্য এমন সিদ্ধান্ত বলে জানায় বার্সেলোনা। তারপরে প্রকাশ্যেই মেসি ক্লাবের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

সুয়ারেজ রবিবারে আতলেতিকোর জার্সিতে দারুণ অভিষেক ঘটান। তবে সুয়ারেজের অভাব যাতে অনুভব না করতে হয় সেইজন্য দলের ছক পুরো বদলে ফেলেছেন কোম্যান। আরো বেশি ফ্রি স্পেস নিয়ে প্রতি আক্রমণভিত্তিক স্ট্র্যাটেজিতে খেলছে কাতালান ক্লাবটি।

বার্সার প্রাক্তনী কোম্যান এখন সেই ক্লাবেরই কোচ। তিনি এদিন অভিষেক ঘটান ১৭ বছরের পাদ্রীকে। দ্বিতীয়ার্ধে বার্সার জার্সিতে প্রথমবার নামেন পর্তুগিজ উইঙ্গার ফ্রান্সিসকো ট্রিনকাউ এবং বসনিয়ান মিডফিল্ডার জ্যানিককে। গত নভেম্বরে শেষবার বার্সার হয়ে খেলেন ডেমবেলেকে। হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে তিনিও এই ম্যাচে প্রত্যাবর্তন করলেন।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Messi scores as barcelona wins first la liga match