বড় খবর

ফাইনালের নায়ক ডুপ্লেসিসকে চরম অপমান দক্ষিণ আফ্রিকার! ক্ষোভে ফুঁসে উঠলেন স্টেইনও

ফাফ ডুপ্লেসিসের দুরন্ত ব্যাটে ভর করে কেকেআরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। আর ডুপ্লেসিসকেই কিনা টুইটে উল্লেখ করতে ভুলে গেল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে প্রকাশ্যে অন্তৰ্কলহ। তাও আবার আইপিএল ফাইনালের পরে। চেন্নাই চ্যাম্পিয়ন হওয়ার পরে প্রথমে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে লুঙ্গি এনগিডিকে শুভেচ্ছা জানানো হয়। অথচ তাৎপর্যপূর্ণভাবে সেই শুভেচ্ছা-টুইটে নাম উল্লেখ করা হয়নি আইপিএল ফাইনালের নায়ক ফাফ ডুপ্লেসিস অথবা ইমরান তাহিরের মত তারকার।

তারপরেই বিতর্কিত পোস্টে ক্রিকেট মহলে ঝড় ওঠে। স্টেইন সহ একাধিক তারকা ক্ষোভ উগরে দেন সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সোশ্যাল মিডিয়া পোস্টে। তীব্র সমালোচনার পরে সেই টুইট সরিয়ে নিলেও নতুন টুইটে শেষমেশ ফাফ দুপ্লেসিসের নাম নিতে বাধ্য হয় প্রোটিয়াজ বোর্ড।

আরও পড়ুন: সৌরভদের বিরাট প্রস্তাবে সরাসরি ‘না’ পন্টিংয়ের! কোটি কোটি টাকার সুযোগ হেলায় হারালেন মহাতারকা

স্টেইন প্ৰথমে ক্রুদ্ধ হয়ে দক্ষিণ আফ্রিকা টুইটার হ্যান্ডলে গিয়ে কমেন্ট করেন, “এই একাউন্ট কে চালাচ্ছে? চেক করে দেখলাম, ফাফ অবসর নেয়নি। ইমরান তাহিরও সক্রিয় ক্রিকেটার। এখনও এদের দুজনের কত কিছু দেওয়ার রয়েছে দেশকে। আর টুইটে সামান্য দুজনের নাম উল্লেখ করা গেল না! ছিঃ!”

স্টেইনের কড়া সমালোচনার পরে নতুন টুইটে সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ডের টুইটে লেখা হয়, “চেন্নাই সুপার কিংসের হয়ে যে দক্ষিণ আফ্রিকান তারকারা চ্যাম্পিয়ন হয়েছে তাঁদের শুভেচ্ছা। বিশেষ করে উল্লেখ করতেই হবে ম্যান অফ দ্যা ম্যাচ ফাফ ডুপ্লেসিসের পারফরম্যান্স।”

কেকেআরের বিরুদ্ধে ব্যাট হাতে ৫৯ বলে ৮৬ রানের ইনিংসে আইপিএল ফাইনাল মাতিয়ে দেন প্রোটিয়াজ সুপারস্টার। সিএসকের হয়ে মরশুমের ১৬টি ম্যাচে খেলে ডুপ্লেসিস ৪৫.২১ গড়ে ৬৩৩ রান করেছেন। মাত্র দু রানের জন্য কমলা টুপি হারাতে হয়েছে সহ-ওপেনিং পার্টনার রুতুরাজ গায়কোয়াডের কাছে।

আরও পড়ুন: পরের বছর আইপিএল কোথায়, ফাইনালের মঞ্চে বিরাট আপডেট সৌরভের

এদিকে, সিএসকের জার্সিতে মাত্র ৩টে ম্যাচ খেলেছেন লুঙ্গি এনগিডি। তাহির ১ ম্যাচ খেলে ২ উইকেট নিয়েছিলেন। আমিরশাহি পর্বে দুজনকেই মাঠে দেখা যায়নি। ঘটনাচক্রে, তাহির এবং ডুপ্লেসিসকে দক্ষিণ আফ্রিকার টি২০ বিশ্বকাপ দলে রাখা হয়নি। যা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন মাইকেল ভনও। সরাসরি দক্ষিণ আফ্রিকা বোর্ডের এমন সিদ্ধান্তকে হাস্যকর বলে দিয়েছিলেন ইংরেজ তারকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Csa cricket south africa faf du plessis controversial tweet dale steyn

Next Story
সৌরভদের বিরাট প্রস্তাবে সরাসরি ‘না’ পন্টিংয়ের! কোটি কোটি টাকার সুযোগ হেলায় হারালেন মহাতারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com