বড় খবর


আইপিএলের সবথেকে সাহসী সিদ্ধান্ত নিলেন ধোনি, কুর্নিশ ক্রিকেট দুনিয়ার

কোভিডে ছন্নছাড়া সিএসকে শিবির। ১১ জন সাপোর্ট স্টাফের সঙ্গে দুই ক্রিকেটার রুতুরাজ গাইকোয়াড এবং দীপক চাহারও আক্রান্ত হয়েছেন। এই কারণে সিএসকে এতদিন অনুশীলনে নামতেই পারেনি।

কেরিয়ারের সম্ভবত অন্যতম কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন ধোনি। আইপিএলের ইতিহাসে সবথেকে সাহসী সিদ্ধান্ত এটাই। ইনসাইড স্পোর্টসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সিএসকেকে উদ্বোধনী ম্যাচে নামার পরিবর্তে পঞ্চম ম্যাচ থেকে টুর্নামেন্ট শুরু করার প্রস্তাব দেওয়া হয় আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের পক্ষ থেকে। কোভিডে বিপর্যস্ত সিএসকে যাতে গুছিয়ে নিয়ে টুর্নামেন্ট শুরু করতে পারে, সেইজন্যই এমন প্রস্তাব দেওয়া হয়। তবে, ধোনি এমন কঠিন পরিস্থিতিতেও উদ্বোধনী ম্যাচে নামার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। তা-ও আবার মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

কোভিডে ছন্নছাড়া সিএসকে শিবির। ১১ জন সাপোর্ট স্টাফের সঙ্গে দুই ক্রিকেটার রুতুরাজ গাইকোয়াড এবং দীপক চাহারও আক্রান্ত হয়েছেন। এই কারণে সিএসকে এতদিন অনুশীলনে নামতেই পারেনি। সব জট কাটিয়ে শেষে গত সপ্তাহের শুক্রবার অনুশীলনে নামতে পেরেছে চেন্নাই। এখনো অনুশীলনে নামার ছাড়পত্র যদিও পাননি রুতুরাজ এবং চাহার। এদিকে, সিএসকের এমন অবস্থার মধ্যেই দেশে ফিরে গিয়েছেন সুরেশ রায়না। দলে আবার করোনার জন্য যোগই দেননি হরভজন।

আরও পড়ুন: ধোনির আইপিএল-অবসরের পর সিএসকের পরের নেতা কে, জানালেন ব্রাভো

এমন অবস্থায়, আইপিএলের তরফে সিএসকের কাছে প্রস্তাব ছিল আরো কিছুদিন নিজেদের গুছিয়ে নিয়ে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচ ২৩ তারিখ থেকে নামুক সিএসকে। তবে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন স্বয়ং ধোনি। তিনি জানিয়ে দেন, এই অবস্থাতেই প্রথম ম্যাচে মুম্বইয়ের মোকাবিলা করতে প্রস্তুত তাঁর দল।

আইপিএল গভর্নিং কাউন্সিলের এক সদস্য ইনসাইড স্পোর্টস কে জানান, “আইপিএলের সূচি তৈরি করার ক্ষেত্রে নিয়ম মেনেই করা হয়। কোনো ফ্র্যাঞ্চাইজির অনুরোধ শোনার ব্যাপারই থাকে না। তবে এবার পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। বিশেষ করে সিএসকে শিবিরে যেভাবে করোনা ছড়িয়ে পড়েছে সেই বিষয়। সেই কারণেই প্রস্তাব দেওয়া হয় উদ্বোধনী ম্যাচের পরিবর্তে যদি পরের দিকে সিএসকে র ম্যাচ সূচিতে ফেলা যায়। তবে ওঁরা উদ্বোধনী ম্যাচেই নামতে চায়।”

শুধু উদ্বোধনী ম্যাচে নামাই নয়, প্রথম সপ্তাহে সিএসকেই একমাত্র দল যারা তিনটে ম্যাচে নামবে। শনিবার উদ্বোধনী ম্যাচে নামার পরে মঙ্গলবারই রাজস্থান রয়্যালস, এবং শুক্রবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। সিএসকের এক কর্তা জানান, “দলের সবার রিপোর্ট এখন নেগেটিভ আসায় শুরুর ম্যাচেই নামতে আগ্রহী আমরা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Csk ipl fixture opening match ms dhoni

Next Story
লাল হলুদে হঠাৎ বসন্ত, ইস্টবেঙ্গলে এবার চিঠি ম্যান ইউ-র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com