বড় খবর

ধোনির আইপিএল-অবসরের পর সিএসকের পরের নেতা কে, জানালেন ব্রাভো

ধোনি গত দশ মরশুমেই দলকে নেতৃত্ব দিয়েছেন। ধোনির অধিনায়কত্বে সিএসকে তিন বার চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি বেশ কয়েকবার রানার্স আপও হয়েছে।

জাতীয় দলে থাকার সময় বিরাট কোহলিকে অধিনায়ক হিসাবে তৈরি করে গিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই একই পথে হেঁটে ধোনি নিজের উত্তরসূরি বাছতে পারেন সিএসকেতেও। মাহির এমনই পরিকল্পনা খোলসা করলেন সিএসকের ডোয়েন ব্রাভো।

সিএসকেতে বছরের পর বছর ধোনির সঙ্গে খেলেছেন ক্যারিবিয়ান তারকা। তিনি এবিপি নিউজে দেওয়া সাক্ষাৎকারে জানালেন, বেশ কিছুদিন ধরেই ধোনি নিজের অবসর আর সিএসকের রূপান্তর পর্ব নিয়ে ভাবছেন, “ধোনির মাথায় বেশ কিছুদিন ধরেই এই বিষয় রয়েছে। আমাদের সবাইকেই কখনো না কখনো সরে দাঁড়াতে হয়। তবে যে বিষয় গুরুত্বপূর্ণ হল তা হল কোথায়, কখন, কাকে, সুরেশ রায়না নাকি আরো তরুণ কাউকে দায়িত্ব বুঝিয়ে যেতে হবে, তা নিয়ে।”

আরও পড়ুন: কেকেআরের প্রস্তাব মুস্তাফিজুরকে, এনওসি দিল না বাংলাদেশ বোর্ড

প্রসঙ্গত, সুরেশ রায়না শেষ কয়েক বছর ধরে সিএসকের সহ অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ধোনির অনুপস্থিতিতে নেতাও হয়েছেন। ঘটনাচক্রে, এবার টুর্নামেন্ট থেকে রায়না শেষ মুহূর্তে সরে দাঁড়ানোয় ফ্র্যাঞ্চাজির সঙ্গে মন মালিন্যের পরিবেশ তৈরি হয়েছে। রায়নার অনুপস্থিতিতে চেন্নাইয়ের সহ অধিনায়ক কে হবে, তা এখনো ঠিক করতে পারেনি দল।

ব্রাভো অবশ্য বলছেন, জাতীয় দল থেকে অবসর ধোনির আইপিএলে পারফরম্যান্স এ কোনও প্রভাব ফেলবে না। তাঁর যুক্তি, “এখন ওঁকে লাখো লাখো সমর্থকের কথা ভাবতে হবে না। কেবল সিএসকের নেতৃত্বেই ও থাকবে। অবসর নিলেও মানুষ ধোনি একই থাকবে। যেভাবে দলকে পরিচালনা করত সেভাবেই নেতৃত্ব দেবে। ও একই ব্যক্তি থাকছে।”

ধোনি গত দশ মরশুমেই দলকে নেতৃত্ব দিয়েছেন। ধোনির অধিনায়কত্বে সিএসকে তিন বার চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি বেশ কয়েকবার রানার্স আপও হয়েছে। গত মরশুমেও মুম্বইয়ের কাছে ফাইনালে পরাজিত হয়ে রানার্স আপের তকমা জোটে সিএসকের। ধোনির নেতৃত্বে সিএসকে আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি হিসাবে আত্মপ্রকাশ করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni wants to make his successor in csk reveals dwayne bravo

Next Story
মরচে ঝাড়তে বেশি সময় লাগবে না, বলছেন ধোনির দলের অজি তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com