CSK vs MI Live Cricket Score Updates: ‘এল-ক্লাসিকো’ জিতল মুম্বই, মরসুমের প্রথম হার ধোনিদের

IPL 2019, Mumbai Indians vs Chennai Super Kings Live Score Updates: টুর্নামেন্টের সবচেয়ে সফল দুই ফ্র্য়াঞ্চাইজি এই মরসুমে প্রথমবার মুখোমুখি হয়েছিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আইপিএলের 'এল-ক্লাসিকো' জিতল মুম্বই ইন্ডিয়ান্স। মরসুমের প্রথম হার চেন্নাই সুপার কিংসের।

By: Mumbai  Updated: April 4, 2019, 12:09:44 AM

IPL 2019 MI vs CSK Live Cricket Score Updates: টুর্নামেন্টের সবচেয়ে সফল দুই ফ্র্য়াঞ্চাইজি এই মরসুমে প্রথমবার মুখোমুখি হয়েছিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আইপিএলের ‘এল-ক্লাসিকো’ জিতল মুম্বই ইন্ডিয়ান্স। মরসুমের প্রথম হার চেন্নাই সুপার কিংসের।

খাতায়-কলমে আইপিএল টুয়েলভের সবচেয়ে হেভিওয়েট ডুয়েলের সাক্ষী থাকতে চলেছে আরবসাগরের তীরবর্তী বাণিজ্যনগরী। আজ মুম্বই ইন্ডিয়ান্সের ঘরের মাঠে খেলতে নামছে চেন্নাই সুপার কিংস। উত্তাপে ফুটছে মুম্বই। দর্শক প্রস্তুত আইপিএলের এল-ক্লাসিকো’র জন্য়।

আরও পড়ুন: IPL 2019: জীবনের বিশেষ দিনে এক অন্য় সেঞ্চুরির দোরগোড়ায় ‘মিস্টার আইপিএল’

এই মুহূর্তে লিগ টেবিলে ফার্স্ট বয় ধোনি অ্য়ান্ড কোং। তিন ম্য়াচের তিনটিতেই জিতে শীর্ষে বিরাজমান হলুদ জার্সিধারীর। অন্য়দিকে রোহিতের মুম্বই লিগ তালিকায় সাত নম্বরে। শেষ তিন ম্যাচের একটাতেই জয়ের দেখা পেয়েছে তাঁরা। দু’টো ম্যাচেই হারতে হয়েছে। দু’দলেরই পাখির চোখ চতুর্থ ট্রফির দিকে।

 

IPL 2019: CSK vs MI Live, Mumbai Indians vs Chennai Super Kings Live Score

11.55pm: ৩৭ রানে ‘এল-ক্লাসিকো’ জিতল মুম্বই, মরসুমের প্রথম হার ধোনিদের।

11.47pm: ২ ওভারে প্রয়োজন ৫৬ রান। এই ম্য়াচে ধোনিদের জয়ের আশা নেই বললেই চলে।

11.25pm: ধোনি-জাদেজা আউট, মুম্বইয়ের গ্যালারিতে সেলিব্রেশন, শিকারি পাণ্ডিয়া, চেন্নাইয়ের জয়ের আশা ক্রমেই কমছে, হাতে থাকা বলের দ্বিগুণেরও বেশি রান প্রয়োজন

11.03pm: ১০ ওভারে চেন্নাইয়ের প্রয়োজন ১০৫ রান। অন্য়দিকে আইপিএলে ৪০০০ রান পূরণ হয়ে গেল এমএস ধোনির। জানিয়ে দিল চেন্নাই সুপার কিংস।

10.50pm: ৭ ওভারে চেন্নাই ৪৯ রান তুলল। তিন উইকেট চলে গেলেও কেদার আছেন বিধ্বংসী মেজাজে। অসম্ভব স্মার্ট ক্রিকেট খেলে চার-ছয় তুলে নিচ্ছেন। এরকম ক্রিকেটের জন্য়ই তিনি পরিচিত। ধোনি চাইছেন কেদারকে বেশি করে স্ট্রাইক দিতে।

10.37pm: রায়না আউট (১৫ বলে ১৬), বাউন্ডারিতে পোলার্ড যে ক্য়াচটা নিলেন বিশ্বের আর ক’জন ফিল্ডার সেই ক্য়াচটা নিতে পারতেন তা নিয়ে রীতিমত গবেষণা হতে পারে। এককথায় অনবদ্য় ক্য়াচ।

10.31pm: ওপেনারদরে হারানোর ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়েছে চেন্নাই। সুরেশ রায়না আর কেদার যাদব দারুণ ক্রিকেট খেলছেন। এটারই প্রয়োজন ছিল চেন্নাইয়ের। দুর্দান্ত রান রোটেট করছেন তাঁরা।

10.14pm: আবার উইকেট…মালিঙ্গার বলে পোলার্ডের হাতে ক্য়াচ আউট ওয়াটসন।

10.12pm: আউট… জেসন বেহেরনডর্ফের রাইজিং ডেলিভারি খোঁচা দিয়ে উইকেট দিয়ে আসলেন আম্বাতি রায়ডু। প্রথম ওভারের চর্তুথ বলেই উইকেট পেল মুম্বই। অপর প্রান্তে রয়ে গেলেন শেন ওয়াটসন।

9.51pm: ব্র্যাভো শেষ ওভারে ২৯ রান হজম করলেন, মুম্বই তুলল ১৭০ রান।

9.38pm: সেঞ্চুরি করে আউট সূর্য, ১৮ ওভারে মুম্বই তুলল ১২৫। চলে গেল চার উইকেট।

9.30pm: পাণ্ডিয়া আউট (৩২ বলে ৪২), মারাকাটারি ইনিংসই উপহার দিয়েছিলেন তিনি। সূর্যকুমারের সঙ্গে ৫০ রানের পার্টনারশিপও গড়ে তোলেন তিনি। ১৭ ওভারে মুম্বই তুলল ১১৯ রান।

9.15pm: মুম্বইয়ের হাতে আর শেষ ছ’ওভার। ৮২ রান উঠেছে তাদের স্কোরবোর্ডে। আপাতত একটু মারমুখী মেজাজেই খেলতে হবে ক্রুনাল পাণ্ডিয়া আর সূর্যকুমারকে। যুবরাজ ম্য়াচের ফাঁকেই বলেছিলেন, এখানে রান ডিফেন্ড করাটা কঠিন। সেক্ষেত্রে মুম্বইকে রানের সংখ্য়া বাড়াতেই হবে।

8.46pm: এবার যুবরাজ আউট (৬ বলে ৪), ইমরান তাহির ফেরালেন যুবিকে। রীতিমত বিপাকে মুম্বই।

8.41pm: গ্য়ালারির স্বপ্নভঙ্গ, ঘরের ক্য়াপ্টেন আউট (১৮ বলে ১৩)। জাদেজার বল খেলতে গিয়ে ধোনির হাতে ক্য়াচ আউট হয়ে গেলেন হিটম্য়ান। রোহতি র্শমা ফিরতেই এলেন যুবরাজ সিং।

8.31pm: ছ’ওভারের খেলা শেষ। বাধ্য়তামূলক পাওয়ার-প্লেতে মুম্বই এক উইকেট হারিয়েছে। কিন্তু আজ সূর্যকুমার যাদব মেজাজে ব্য়াট করছেন। রোহিতের ব্য়াট এখনও কথা বলতে শুরু করেনি। প্রত্য়াশায় ওয়াংখেড়ে। ৬.৬৬-এর গড়ে ৪০ রান উঠল মুম্বইয়ের স্কোরবোর্ডে।

8.16pm: শুরুতেই আউট, ফিরে গেলেন ডি কক (৭ বলে ৪), সেই দীপক চাহারই উইকেট তুললেন। চাহার এই টুর্নামেন্টে অনবদ্য় ফর্মে রয়েছেন। শেষ তিন ম্য়াচে তিনি এক ওভারে পাঁচের বেশি রান দেননি। ৭২টি ডেলিভারি করছেন এখনও পর্যন্ত। এর মধ্য়ে ৩৯টি ডট বল করেছেন। দেখতে গেলে প্রতি ওভারে ৪.৬৬ করে রান দিয়েছেন।

8.00pm: আজ দুই ভাই একে অপরের বিরুদ্ধে খেলছেন। দীপক চাহার ও রাহুল চাহার খেলছনে চেন্নাই ও মুম্বইয়ের হয়ে। তাঁদের পারিবারও বেশ অন্য়রকম সর্ম্পকে বাঁধা। সেই কথাই টুইট করলেন এক সাংবাদিক। দীপক চাহারই বল শুরু করলেন। ওপেনিংয়ে কুইন্টন ডি ককের সঙ্গে রোহিত শর্মা।

7.47pm: ছবিতে দেখে নিন মুম্বই-চেন্নাইয়ের প্রথম একাদশ

7.34pm: টস জিতে বল করবেন ধোনিরা। ধোনি বলছেন, এই পিচে ঠিক জায়গায় বল করতে না-পারলে বোলাররা সুবিধা করতে পারে না। কিন্তু ফাস্টবোলার সহায়ক পিচ ওয়াংখেড়েতে। ফলে তিনি বল করারই সিদ্ধান্ত নিলেন। ধোনি দলে একটাই পরিবর্তন আনলেন। মিচেল স্য়ান্টনারের পরিরর্তে মোহিত শর্মাকে খেলাচ্ছেন তিনি। রোহিত দু’টো বদল আনলেন। মিচেল ম্য়াকক্লেনাঘান ও ময়ঙ্ক মারকাণ্ডের জায়গায় তিনি আজ খেলছেন জেসন বেহেরেনডর্ফ ও রাহুল চাহারকে নিয়ে।

7.26pm:ওয়াংখেড়েতে প্রথমে ব্য়াট করা দল ৩৪ বার জিতেছে। পরে ব্য়াট করা টিম ৩৩ বার জয়ে পেয়েছে। এমনটাই বলছে আইপিএলের ইতিহাস। সেক্ষেত্রে প্রথমে বা পরে ব্য়াট করার মধ্য়ে খুব একটা ফারাক পড়ছে না। আজ দেখার টস জিতে ধোনি-রোহিত কী করেন!

7.15pm: মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের অন্য়তম নির্ভরযোগ্য় ব্য়াটসম্য়ান রায়না। আর একটু পরেই তিনি ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামবেন। আজ এক অনন্য সেঞ্চুরির দোরগোড়ায় রায়না। আর একটি মাত্র ক্য়াচ নিতে পারলেই ১০০ নম্বর ক্যাচ নেওয়া হয়ে যাবে তাঁর। আইপিএলের প্রথম ক্রিকেটার হিসেবে রায়না এই মাইলস্টোন স্পর্শ করবেন। আজ রায়নার জীবনে একটি বিশেষ দিনও বটে। ঠিক চার বছর আগের ৩ এপ্রিলে প্রিয়াঙ্কা চৌধুরির সঙ্গে কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করেছিলেন রায়না। আজ তাঁদের বিয়ের জন্মদিন।

7.00pm: পরিসংখ্যানের ‘পাঁচ’কাহন

১)মুম্বই ইন্ডিয়ান্স একমাত্র ২০১৪ মরসুমেই ওয়াংখেড়েতে চেন্নাইকে হারাতে ব্য়র্থ হয়। সার্বিক বিচারে মুম্বই ১৩-১১ এগিয়ে আছে। ওয়াংখেড়েতে ৫-৩ এগিয়ে মুম্বই। পাঁচবারের মধ্য়ে চারবারই জিতেছেন রোহিতরা।

২) সুরেশ রায়না রাতের দিকে মুম্বইয়ের বোলারেদর বিরুদ্ধে ব্য়াট হাতে দাপট দেখিয়েছেন। তাঁর স্ট্রাইকরেট ১৪০-এর বেশি। একমাত্র লাসিথ মালিঙ্গার বিরুদ্ধে তাঁর স্ট্রাইক ১২৭.৮। অন্য়দিকে রোহিতের টিমের স্টার বোলার যসপ্রীত বুমরা টি-২০ ফর্ম্য়াটে সাত ইনিংসে একাধিকবার রায়নাকে আউট করেছেন।

৩) এই মরসুমে চেন্নাইয়ের সাফল্য়ের অন্য়তম কারিগর দীপক চাহার। শেষ তিন ম্য়াচে তিনি এক ওভারে পাঁচের বেশি রান দেননি। ৭২টি ডেলিভারি করছেন এখনও পর্যন্ত। এর মধ্য়ে ৩৯টি ডট বল করেছেন। দেখতে গেলে প্রতি ওভারে ৪.৬৬ করে রান দিয়েছেন।

৪) আজ জিততে পারলেই মুম্বই প্রথম দল হিসেবে আইপিএলে ১০০ ম্য়াচ (সুপারওভার নিয়ে) জেতার নজির গড়বে।

৫) প্রথমে ব্যাট করা দল এখানে ১০ ম্য়াচের মধ্য়ে পাঁচ ম্য়াচই জিতেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Csk vs mi live cricket score updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X