scorecardresearch

বড় খবর

আইপিএলে আর খেলবেন না স্টেইন, নতুন বছরে বিশাল সিদ্ধান্ত স্পিডস্টারের

আগের আইপিএলে আরসিবিতে স্টেইন যোগ দেন বেস প্রাইস ২ কোটি টাকায়। তিন ম্যাচে অংশ নিয়ে মাত্র ১টি উইকেট পেয়েছেন তিনি।

আর কয়েক মাস পরে যে আইপিএল শুরু হতে চলেছে, সেই সংস্করণ থেকে সরে দাঁড়ালেন ডেল স্টেইন। দক্ষিণ আফ্রিকার তারকা পেসার জানিয়ে দিলেন, বিশ্বের অন্যান্য লিগে খেললেও আইপিএলে খেলবেন না তিনি। কারণ ওই সময়ে ক্রিকেট থেকে অফ নিচ্ছেন তিনি।

পাশাপাশি তিনি সাফ জানিয়ে দিয়েছেন, তিনি মোটেই ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন না। খেলা চালিয়ে যাবেন। বছরের দ্বিতীয় দিনে ক্রিকেট ভক্তদের অবাক করে দিয়ে প্রোটিয়াজ পেসার টুইটে জানান, “সবাইকে জ্ঞাতার্থে জানিয়ে দিতে চাই, আসন্ন আইপিএল আরসিবির জার্সিতে আমি খেলছি না। অন্য দলের হয়েও খেলার ইচ্ছা নেই। সেই সময় ক্রিকেট থেকে একটু দূরে থাকছি।”

আরো পড়ুন: তিনটে ব্লক সৌরভের ধমনীতে, পারিবারিকভাবেই হৃদরোগের শিকার মহারাজ

দ্বিতীয় টুইটে তিনি আরো স্পষ্ট করে জানান, “অন্যান্য লিগে খেলা চালিয়ে যাব। সেই সময় নিজের জন্য চিত্তাকর্ষক একটি কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। যে খেলা ভালবাসি, সেটা চালিয়ে যাব। আমি অবসর নিচ্ছি না।”

আইপিএলে একসময় তাঁকে দলে পেতে মুখিয়ে থাকত দলগুলো। তবে শেষ পাঁচ বছরে একদম পারফর্ম করতে পারেননি। ২০১৬ সালে মাত্র ১টি ম্যাচ খেলেছিলেন। তারপরের দুই সিজনে আর খেলতে পারেননি। ২০১৯ সালের নিলামে আনসোল্ড ছিলেন। তবে শেষপর্যন্ত আরসিবি তাঁকে নেয়। আরসিবির জার্সিতে চোট পেয়ে ছিটকে যাওয়ার আগে দুটো ম্যাচে নজর কাড়েন তিনি। তবে সেই চোটের কারণে বিশ্বকাপে খেলতে পারেননি।

কিছুদিন আগের আইপিএলে আরসিবিতে স্টেইন যোগ দেন বেস প্রাইস ২ কোটি টাকায়। তিন ম্যাচে অংশ নিয়ে মাত্র ১টি উইকেট পেয়েছেন তিনি। বাকি টুর্নামেন্টে তাঁকে আর খেলাননি ক্যাপ্টেন কোহলি। সবমিলিয়ে ৯৫ আইপিএল ম্যাচে স্টেইন ৯৭ উইকেট নিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Dale steyn declares himself unavailable for upcoming ipl