বড় খবর


বেঙ্গালুরুর বিরুদ্ধে নামার আগেই ‘অন্য ম্যাচ’ জিতল ইস্টবেঙ্গল, সহায় হল ফেডারেশন

ফক্সের কার্ড প্রত্যাহার করা হলেও কোচ ফাউলারের শাস্তি বহাল থাকছে। তাঁর পরিবর্তে বেঙ্গালুরু ম্যাচে ডাগ আউটে বসবেন সহকারী কোচ টনি গ্র্যান্ট।

শনিবারই ফতোরদায় বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলতে নামছে ইস্টবেঙ্গল। তার আগেই সুসংবাদ পেল ইস্টবেঙ্গল। ড্যানি ফক্সের লাল কার্ড প্রত্যাহার করল ফেডারেশন। এফসি গোয়ার বিরুদ্ধে লাল কার্ড দেখে বেরিয়ে যেতে হয়েছিল ফক্সকে। কোচকেও কার্ড দেখানো হয়। তারপরেই ইস্টবেঙ্গলের পক্ষ থেকে রেফারির শাস্তির দাবি তুলে ফক্স এবং কোচ ফাউলারের কার্ড প্রত্যাহার করার দাবি জানানো হয়।

ফেডারেশনের তরফে পুরো বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয় শৃঙ্খলরক্ষা কমিটিকে। এদিন আইএসএলের পক্ষ থেকে প্রেস বিবৃতিতে বলা হয়, “রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে ক্লাব আবেদন করেছিল ক্লিপিংস যেন খতিয়ে দেখা হয়। সেই ক্লিপিংস পর্যালোচনা করে দেখা গিয়েছে ফক্সের তরফে সহিংসতা কিংবা খারাপ উদ্দেশে ফাউল করা হয়নি।”

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের হয়ে অভিষেকেই উজ্জ্বল ব্রাইট, নতুন বছরের প্ৰথম ম্যাচেই প্রথম জয় ফাউলারের

অনফিল্ড রেফারিং সাধারণত রিভিউ করা হয় না বিশেষ কারণ না ঘটলে। তবে ফক্সের ঘটনায় প্রমাণ এবার রেফারিদের পারফরম্যান্সও পর্যালোচনা করা হবে। এর আগে একাধিকবার চলতি আইএসএলে রেফারিং প্রশ্নবিদ্ধ হয়েছে। ফাউলার সহ অন্যন্য দলের কোচেরাও রেফারিংয়ের মান নিয়ে প্রকাশ্যে মুখ খুলেছিলেন। এতে সামগ্রিকভাবে আইএসএলের ভাবমূর্তিই খারাপ হচ্ছিল। তার পরেই এমন সিদ্ধান্ত।

ফক্সের কার্ড প্রত্যাহার করা হলেও কোচ ফাউলারের শাস্তি বহাল থাকছে। তাঁর পরিবর্তে বেঙ্গালুরু ম্যাচে ডাগ আউটে বসবেন সহকারী কোচ টনি গ্র্যান্ট।

বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে ম্যাচে নামার আগেই কার্যত জয় পেল ইস্টবেঙ্গল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Danny foxs red card overturned aiff east bengal robbie fowler

Next Story
স্মিথ-লাবুশানেকে আউট করাই চ্যালেঞ্জ ভারতের কাছে, বেশ বেকায়দায় রাহানেরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com