বেকসের আগে এই অনন্য সম্মান পাননি কোনও ফুটবলারই

২০০৩-০৭ পর্যন্ত রিয়াল মাদ্রিদে দুর্দান্ত একটা মরসুম কাটিয়ে 'ফ্রি-কিকের জাদুকর' চলে এসেছিলেন মার্কিন মুলুকে। এমএলএস খেলতে তিনি নাম লেখান এলএ গ্যালাক্সিতে। এখানে ২০১২ পর্যন্ত খেলে তিনি লোনে চলে গিয়েছিলেন ইতালিতে। খেলেন এসি মিলানে।

By: Updated: Feb 9, 2019, 3:25:35 PM

পাঁচ বছর হয়ে গেল ফুটবল থেকে বুট জোড়া তুলে রেখেছেন ডেভিড বেকহ্যাম। কিন্তু আজও তাঁর জনপ্রিয়তায় একফোঁটাও ভাটা পড়েনি। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ও কিংবদন্তি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফুটবলারের অনন্য সম্মানে ভূষিত হতে চলেছেন। এর আগে যা কারোর সঙ্গে ঘটেনি। এলএ গ্যালাক্সি স্টেডিয়ামের বাইরে বসতে চলেছে তাঁর মূর্তি। মেজর লিগ সকারের প্রথম কোনও ফুটবলার এরকম সম্মান পেতে চলেছেন।

২০০৩-০৭ পর্যন্ত রিয়াল মাদ্রিদে দুর্দান্ত একটা মরসুম কাটিয়ে ‘ফ্রি-কিকের জাদুকর’ চলে এসেছিলেন মার্কিন মুলুকে। এমএলএস খেলতে তিনি নাম লেখান এলএ গ্যালাক্সিতে। এখানে ২০১২ পর্যন্ত খেলে তিনি লোনে চলে গিয়েছিলেন ইতালিতে। খেলেন এসি মিলানে। গ্যালাক্সিতে ফুল ফোটান বেকস। ব্যাক-টু-ব্যাক ২০১১ ও ২০১২ সালে চ্যাম্পিয়ন করান ক্লাবকে। ছ’বছর এলএ গ্যালাক্সির জার্সিতে ৯৮টি ম্যাচ খেলেছিলেন তিনি। বেকহ্যামের সৌজন্যে এমএলএস একটা আলাদা পরিচিতি পেয়েছিল ফুটবলবিশ্বে।

আরও পড়ুন: নেটফ্লিক্স শোনাবে মুম্বই ইন্ডিয়ান্সের অজানা গল্প

বেকহ্যামকে দেখেই ইউরোপের অনান্য ফুটবলাররাও এই টুর্নামেন্টে খেলতে আসেন। আগামী ২ মার্চ এমএলএস-এর নয়া মরসুম শুরু হচ্ছে। তার আগেই বেকসের মূতি উন্মোচিত হবে ক্যালিফোর্নিয়ার কারসনে অবস্থিত গ্যালাক্সির ঘরের মাঠ ডিগনিটি হেলথ স্পোর্টস পার্কে। ৪৩ বছরের বেকহ্যাম ইন্টার মায়ামি সিএফ-এর মালিক। আশা করা হচ্ছে ২০২০-তে বেকসের ক্লাবও এমএলএস খেলবে। ফলে বেকহ্যামের কাছে এই সম্মানের মানেটাই অন্যরকম হয়ে দাঁড়াচ্ছে। এখন দেখার বেকহ্যামের হাত ধরে মেজর লিগ সকার ও এলএ গ্যালাক্সি ভবিষ্য়তে আর কী ভাবে উপকৃত হতে পারে!

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: David Beckham to be honoured with statue:বেকসের আগে এই অনন্য সম্মান পাননি কোনও ফুটবলারই

Advertisement

ট্রেন্ডিং