এলগার-ডিককের শতরানে পালটা লড়াই, অশ্বিনের ৫ উইকেট

দু-বার জীবন পেলেও ভারতীয় স্পিনারদের বিপক্ষে এদিন সফল এলগার। নিজের ১৬০ রানের ইনিংসে ১৮টা বাউন্ডারি এবং ৪টে ওভার বাউন্ডারি হাকিয়েছেন তিনি। অন্যদিকে, ডিকক ১৬টা বাউন্ডারি এবং একটা ছক্কা সহ করলেন ১১১।

By: New Delhi  Updated: October 4, 2019, 05:16:00 PM

ভারত প্রথম ইনিংস: ৫০২/৭ (ডিক্লেয়ার)

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৩৮৫/৮

প্রথম দু-দিন ভারতের দাপট। তৃতীয় দিন লড়াইয়ে প্রত্যাবর্তন প্রোটিয়াজদের। ভারতের জোড়া শতরানের জবাবে দক্ষিণ আফ্রিকানদের ইনিংসেও এল দু-দুটো শতরান। বিশাখাপত্তনমে প্রথম টেস্টে তিন দিনের সারমর্ম আপাতত এটাই। ভারতের প্রথম ইনিংসে ৫০২ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা থামল ৩৮৫/৮-এ। ব্যাট হাতে শতরান করে গেলেন ডিকক ও ডিন এলগার। হাফসেঞ্চুরি করে দলকে ভরসা জোগালেন অধিনায়ক ডুপ্লেসিসও। এখনও প্রোটিয়াজরা ভারতের প্রথম ইনিংসের থেকে পিছিয়ে ১১৭ রানে। হাতে রয়েছে দু-উইকেট। পিছিয়ে থাকলেও তৃতীয় দিন যে রাজত্ব্য করে গেল দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা, তা আর বলার অপেক্ষা রাখে না।

দ্বিতীয় দিনের শেষে অশ্বিন-জাদেজার ঘূর্ণিতে রীতিমতো ভড়কে গিয়েছিল দক্ষিণ আফ্রিকান টপ অর্ডার। তিন ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। তৃতীয় দিন ভারতীয় বোলারদের সামনে কতক্ষণ টিকতে পারেন প্রোটিয়াজরা, সেদিকেই নজর ছিল। তবে সেই ভাবনা ভুল প্রমাণ করল দক্ষিণ আফ্রিকা। ভারতীয় বোলারদের পালটা দেওয়ার কাজ করে গেলেন ডিন এলগার। একসময় ৬৪ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল।

আরও পড়ুন রানের পাহাড়ে টিম ইন্ডিয়া, রোহিত-মায়াঙ্কের রেকর্ড জুড়িতে চাপে প্রোটিয়াজরা

সেখান থেকেই খেলা ধরে নেন এলগার এবং ডুপ্লেসিস। পঞ্চম উইকেটে দু-জনে ১১৫ রান যোগ করে প্রতিরোধ গড়ার সূচনা করেন। ডুপ্লেসিস শেষ পর্যন্ত অশ্বিনের চাতুরির কাছে হার মানলেও ডিন এলগার থামলেন ১৬০ করে। ডুপ্লেসিস-ডিন এলগার জুটির পরে এলগার-ডিকক জুটিতে স্কোরবোর্ডে যোগ হল আরও ১৬৪ রান।

আরও পড়ুন বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনেই রোহিতের শতরান, পরীক্ষায় উত্তীর্ণ হিটম্যান

দু-বার জীবন পেলেও ভারতীয় স্পিনারদের বিপক্ষে এদিন সফল এলগার। নিজের ১৬০ রানের ইনিংসে ১৮টা বাউন্ডারি এবং ৪টে ওভার বাউন্ডারি হাকিয়েছেন তিনি। অন্যদিকে, ডিকক ১৬টা বাউন্ডারি এবং একটা ছক্কা সহ করলেন ১১১। দক্ষিণ আফ্রিকার হয়ে আপাতত ব্যাটিং করছেন মুথুস্বামী (১২) এবং কেশব মহারাজ (৩)।

ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র সফল অশ্বিন। তিনি একাই পাঁচ উইকেট দখল করেছেন। জাদেজার সংগ্রহে ২ উইকেট।

Read full live updates in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Dean elger and de kock centuries help south africa fight back indias huge score on board

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X