scorecardresearch

বড় খবর

রানের পাহাড়ে টিম ইন্ডিয়া, রোহিত-মায়াঙ্কের রেকর্ড জুড়িতে চাপে প্রোটিয়াজরা

ভাইজ্যাগ টেস্টের দ্বিতীয় দিনে উইকেটের মুখই দেখেননি দক্ষিণ আফ্রিকান বোলাররা। শুরুর দিনেই রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিং জুটি সেট করে দিয়েছিলেন ম্যাচের রিংটোন। সেই ছন্দ মেনেই দ্বিতীয় দিনে দাপট ভারতীয়দের।

team india
দ্বিতীয় দিনেও দাপট ভারতীয় ব্যাটসম্যান, বোলারদের (টুইটার)

ব্যাটে-বলে দাপট। প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও ভারতীয়দের দাপটে রীতিমতো কোনঠাসা দক্ষিণ আফ্রিকা। স্কোরবোর্ডে ৫০২/৭-এ ডিক্লেয়ার করে দেওয়ার পরে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দিনের শেষে ৩৯/৩। ভারত প্রথম ইনিংসে এখনই এগিয়ে ৪৬৩ রানে। ব্যাটে রোহিতদের দাপটের পাশাপাশি শেষবেলায় বল হাতে ভেলকি দেখালেন জাদেজা, অশ্বিন। অশ্বিন ফেরালেন মারক্রাম (৫) ও ডেব্রুইনকে (৪)। জাদেজার শিকার ডেন পিয়েত (০)। দক্ষিণ আফ্রিকানদের হয়ে ইনিংস বাঁচানোর জন্য লড়ছেন ওপেনার ডিন এলগার (২৭) এবং তেম্বা বাভুমা (২)।

ভাইজ্যাগ টেস্টের দ্বিতীয় দিনে উইকেটের মুখই দেখেননি দক্ষিণ আফ্রিকান বোলাররা। শুরুর দিনেই রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিং জুটি সেট করে দিয়েছিলেন ম্যাচের রিংটোন। সেই ছন্দ মেনেই দ্বিতীয় দিনে দাপট ভারতীয়দের। রোহিত শর্মা শতরান পূর্ণ করে ফেলেছিলেন প্রথম দিনেই। তিনি এদিন আউট হলেন ব্যক্তিগত ১৭৬ রানে। রোহিত আউট হলেও থামেননি অন্য ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। তিনি দুশো পূর্ণ করে যান। ২১৫ করে আউট হন তিনি।

আরও পড়ুন ভিডিও: রোহিতকে ড্রেসিংরুমে অভিনব কায়দায় স্বাগত জানালেন বিরাট

দক্ষিণ আফ্রিকানদের বিরুদ্ধে ভারতীয়দের মধ্যে ওপেনিং পার্টনারশিপে মায়াঙ্ক-রোহিতের পার্টনারশিপই আপাতত সেরা। ৩১৭ রানের পার্টনারশিপে তাঁরা দু-জনে এদিন পেরোলেন গৌতম গম্ভীর, বীরেন্দ্র শেওয়াগের ২১৫ রানের জুটি। ২০০৫-এ কানপুরের গ্রিনফিল্ড স্টেডিয়ামে এই কীর্তি গড়েছিলেন দু-জনে।

আরও পড়ুন বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনেই রোহিতের শতরান, পরীক্ষায় উত্তীর্ণ হিটম্যান

শুরুর জুটিতে ৩১৭ তুলে ফেলার পরে ভারতকে আর ঘুরে তাকাতে হয়নি। পূজারা (৬), বিরাট কোহলি (২০), রাহানে (১৫), বিহারী (১০) রান না পেলেও ভারতকে ৫০০ পেরোতে সাহায্য করেন জাদেজা (অপরাজিত ৩০)। ঋষভ পন্থের পরিবর্ত হিসেবে খেলতে নেমে ব্যাটে কেমন খেলেন নজর ছিল ঋদ্ধিমান সাহার উপরেও। তবে তিনি এদিন ১৬ বলে ২১ রান করে আউট হয়ে যান। দক্ষিণ আফ্রিকার হয়ে সফলতম বোলার কেশব মহারাজ। তিনি ভারতীয় ইনিংসের তিনজনকে আউট করেন। ১টি করে উইকেট দখল করেন ফিলান্ডার, ডেন পিয়েত, মুথুস্বামী, ডিন এলগার।

Read live updates in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india piles huge runs on proteas thanks to rohit mayanks huge opening stand