ভিডিও: দীপক চাহারের বিশ্বরেকর্ড, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিং পরিসংখ্য়ান

এর আগে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে সেরা বোলিং পরিসংখ্য়ান ছিল শ্রীলঙ্কার অজন্থা মেন্ডিসের। ২০১২ সালে আট রানে তিনি ৬ উইকেট তুলে নেন জিম্বাবোয়ের বিরুদ্ধে। এদিন চাহার ৩.২ ওভারে ৭ রান দিয়ে নিলেন ৬ উইকেট।

By:
Edited By: Subhapam Saha Nagpur  Updated: November 11, 2019, 04:00:37 PM

রবিবাসরীয় নাগপুরে বাংলাদেশকে ৩০ রানে হারিয়ে ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজ ২-১ ছিনিয়ে নিয়েছে। সিরিজ নির্ধারক ম্যাচে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারতের হয়ে বল হাতে আগুন জ্বাললেন দীপক চাহার। হ্য়াটট্রিক সহ-একাই তুলে নিলেন ছয় উইকেট। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে সেরা বোলিং পরিসংখ্য়ানে নথিভুক্ত হয়ে গেল তাঁর নাম।

আরও পড়ুন-India Vs Bangladesh: চাহারের বিশ্বরেকর্ডে বাংলাদেশকে হারিয়ে সিরিজ ভারতের

এর আগে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে সেরা বোলিং পরিসংখ্য়ান ছিল শ্রীলঙ্কার অজন্থা মেন্ডিসের। ২০১২ সালে আট রানে তিনি ৬ উইকেট তুলে নিয়েছিলেন জিম্বাবোয়ের বিরুদ্ধে। এদিন চাহার ৩.২ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে তুলে নিলেন ৬ উইকেট।

চাহারের হ্য়াটট্রিকের সেই ভিডিও


এখনও পর্যন্ত ৮০০০-এর বেশি টি২০ ম্য়াচ খেলা হয়ে গিয়েছে। চাহারের আগে রয়েছেন কলিন অ্যাকারম্য়ান, আরুল সুপিয়া ও শাকিব আল হাসানের মতো ক্রিকেটাররা। এনাদের প্রত্যেকেই চাহারের থেকে ভাল পরিসংখ্য়ান স্পর্শ করেছেন। কিন্তু সবই ঘরোয়া কিম্বা ফ্র্য়াঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটে। আন্তর্জাতিক মঞ্চে নয়।

চাহার এদিন একতা বিস্টের পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হ্য়াটট্রিক করলেন। ভারতের মোট ছ’জন পুরুষ ক্রিকেটার হ্য়াটট্রিকের স্বাদ পেয়েছেন। তাঁদের মধ্য়ে ওয়ানডে ফর্ম্য়াটে হ্য়াটট্রিক করেছেন কপিল দেব, চেতন শর্মা, কুলদীপ যাদব ও মহম্মদ শামিরা। অন্য়দিকে হরভজন সিং ও ইরফান পাঠানরা টেস্টে হ্য়াটট্রিক করেছেন। কিন্তু টোয়েন্টি-টোয়েন্টিতে চাহারই প্রথম পরপর তিন বলে তিন উইকেট পেলেন। ম্য়াচ ও সিরিজের সেরাও হয়েছেন তিনি।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Deepak chahar registered the best bowling figures in t20is159857

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং