বড় খবর

আইপিএলে নিলাম বাতিল? বড়সড় সিদ্ধান্ত নিল আদালত

বক্তব্যের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি যদিও নিলামের উপরে কোনও নেতিবাচক ঘোষণা জারি করেন নি। নিজের আবেদনে সেই ব্যক্তি জানিয়েছিলেন, ক্রিকেটারদের প্রকাশ্যে দর তোলা হচ্ছে। এই বিষয় মানবজাতির সমানাধিকারের বিরুদ্ধাচারণ।

ipl captains
২০১৭ সালের আইপিএলে দলের অধিনায়করা (টুইটারে)

আইপিএল থেকে নিলাম তুলে দিতে হবে। এমনই দাবি নিয়ে দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। তবে সেই আবেদন খারিজ করে দিয়েছে দিল্লি হাই কোর্ট। সবমিলিয়ে স্বস্তিতে আইপিএলের গর্ভনিং কমিটি। জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল সুধীর শর্মা নামক একজন সমাজসেবী। তিনি দেশের সংবিধানের প্রসঙ্গ তুলে ধরে জানান, কোনও ক্রীড়া ইভেন্টে কোনও ব্যক্তিকে নিলামে তোলার অর্থ সংবিধানকে অমান্য করা। তাই বিসিসিআইয়ের ‘ব্রেনচাইল্ড’ ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে নিলাম পর্ব পুরোপুরি বেআইনি এবং তা বন্ধ করে দেওয়া উচিত।

তবে এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি যদিও নিলামের উপরে কোনও নেতিবাচক ঘোষণা জারি করেন নি। নিজের আবেদনে সেই ব্যক্তি জানিয়েছিলেন, ক্রিকেটারদের প্রকাশ্যে দর তোলা হচ্ছে। এই বিষয় মানবজাতির সমানাধিকারের বিরুদ্ধাচারণ। পাশাপাশি, আন্তর্জাতিক নিলামের মাধ্যমে দুর্নীতি এবং স্বজনপোষণ আরও মাথাচাড়া দিচ্ছে। সরকারের উচিত এই বিষয়ে দৃষ্টিপাত করা।

আরও পড়ুন প্রীতিকে শারীরিক নিগ্রহ করেছিলেন! তাঁকেই আর দেখা যাবে না আইপিএলে

রোহিত-বিরাট দ্বন্দ্ব, এবার হিটম্যান বেনজিরভাবে আক্রান্ত অনুষ্কার কাছে

কোহলিদের দায়িত্বে হয়তো অশ্বিনদের হেড স্যার! চমকে দেওয়া খবর বোর্ড সূত্রে

“আইনের ঊর্ধ্বে উঠে আইপিএল মানুষের নিলাম করছে। এটা দেশের আইনি ব্যবস্থার প্রতি বিদ্রুপ স্বরূপ। দেশের সংবিধান অনুযায়ী, দেশের প্রতিটি মানুষের যে সমানাধিকারের কথা বলা হয়েছে, তা প্রভাবিত করছে আইপিএলের নিলাম পর্ব।”

যদিও সুধীর শর্মার বক্তব্যে হাইকোর্ট প্রভাবিত হয়নি। সরাসরি খারিজ করে দেওয়া হয়েছে। বিসিসিআই এই মুহূর্তে এমনিতেই একাধিক সমস্যায় আক্রান্ত। তার মধ্যে হাইকোর্ট নেতিবাচক রায় দিলে, সমস্যা আরও বাড়ত বোর্ডের, তাতে কোনও সন্দেহ নেই।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi high court dismisses pil on ipl auction process

Next Story
প্রীতিকে শারীরিক নিগ্রহ করেছিলেন! তাঁকেই আর দেখা যাবে না আইপিএলেpreity zinta
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com