বড় খবর

ধোনি এবার মুরগি চাষী, অর্ডার দিলেন ২০০০ কালো মুরগি

কদকনাথের এই মুরগির জিআই ট্যাগ রয়েছে। রক্ত এবং মাংস উভয়েরই বর্ণ কালো। প্রচন্ড সুস্বাদু, তবে ফ্যাট কিংবা কোলেস্টেরল একদম নেই।

জাতীয় দল থেকে অবসর। খেলবেন সেই আগামী আইপিএলে। মাঝের সময়ে ক্রিকেট প্রস্তুতি নেওয়ার পরেও থাকছে অফুরন্ত সময়। এই সময় কী করবেন মহেন্দ্র সিং ধোনি! তা নিয়ে সব মহলেই আগ্রহ রয়েছে।

ধোনির নিজের ফ্রি টাইম কীভাবে কাটাবেন, তা জানা গিয়েছে সম্প্রতি। তিনি আপাতত মুরগি ব্যবসায়ী হচ্ছেন। নিজের ফার্ম হাউসে তিনি কালো বিখ্যাত কদকনাথ মুরগির চাষ করবেন। জৈব চাষে অনেক দিন-ই উৎসাহ ধোনির। সবজি চাষও করেছেন। সেই সঙ্গে এবার যুক্ত হচ্ছে মুরগি খামারও।

আরো পড়ুন: ক্যামেরার সামনে বিব্রতকর অবস্থায় নীতা আম্বানি! ফাইনালের পরে মুখ লুকোলেন লজ্জায়

মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার কদকনাথ মুরগি ভারত বিখ্যাত। সেই জেলার মুরগি চাষী বিনোদ মেন্দাকে ২০০০টি কদকনাথ মুরগির অর্ডার দিয়েছেন স্বয়ং ধোনি। রাঁচিতে ধোনির খামার বাড়িতে শীঘ্রই এই মুরগি পৌঁছে যাবে।

ঝাবুয়ার কদকনাথ রিসার্চ সেন্টারের অধিকর্তা আইএস তোমার সাংবাদিকদের জানিয়েছেন, ধোনি প্রথমে বন্ধুদের মাধ্যমে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু সেই সময় মুরগি ডেলিভারি দেওয়া তাঁর পক্ষে সম্ভব ছিল না। তারপরেই থান্ডালার চাষীদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয় ধোনিকে।

কদকনাথের এই মুরগির জিআই ট্যাগ রয়েছে। রক্ত এবং মাংস উভয়েরই বর্ণ কালো। প্রচন্ড সুস্বাদু, তবে ফ্যাট কিংবা কোলেস্টেরল একদম নেই। এই কারণেই এই মুরগি স্বাস্থ্য সচেতনদের কাছে এত প্রিয় হয়ে উঠেছে। যাইহোক, মুরগি ব্যবসায় ধোনি, লাভ করতে পারেন কিনা, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dhoni to farm kadaknath chickens in his farmhouse

Next Story
রোহিত ৭০ শতাংশ ফিট, হিটম্যানকে নিয়ে ফের মুখ খুললেন সৌরভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com