ধোনির কাণ্ড দেখলে ভারতীয় হিসেবে গর্বিত হবেন

ফ্যানেরা মনে করেন, ধোনিকে উইকেট কিপিংয়ের জন্য একাধিকবার হেলমেট খুলে মাঠের মধ্যে রাখতে হয়, ধোনির হেলমেটে যদি তেরঙা থাকত তাহলে জাতীয় পতাকার অবমাননা হতো। ফলে এমনটা করেন না তিনি। 

By: Updated: Feb 11, 2019, 2:53:00 PM

নিউজিল্যান্ডের কাছে চার রানের জন্য সিরিজ খোয়াতে হয়েছে ভারতকে। কিন্তু ভারতের হারের মাঝেও একজন মানুষ রীতিমতো পূজিত হচ্ছেন সোশাল মিডিয়ায়। তিনি আর কেউ নন, স্বয়ং মহেন্দ্র সিং ধোনি।

রবিবার হ্যামিলটনের সেডান পার্কে কেরিয়ারের ৩০০ নম্বর টি-২০ ম্যাচটি খেলে ফেলেন ভারতের সাত নম্বর জার্সিধারী। কিন্তু এই ম্যাচে টিম সাইফার্টকে বিদ্যুৎ গতির স্টাম্পিংয়ে ফেরানো ছাড়া আর কোনও অবদানই রাখতে পারেননি ধোনি। ছ’নম্বরে ব্যাট করতে এসেছে মাত্র ২ রানে ফিরেও যান তিনি। কিন্তু এখন প্রশ্ন তাসত্ত্বেও কেন নেটিজেনদের মুখে মাহি বন্দনা! 

আরও পড়ুন: ছুটে এসে ধোনির পা ছুঁয়ে গেলেন ফ্যান

এবার ঘটনাটায় আসা যাক। যা শুনে এবং দেখে আপনিও ভারতীয় হিসেবে গর্ব বোধ করবেন, বেড়ে যাবে দেশের বিশ্বকাপ জয়ী অধিনায়কের ওপর আপনার শ্রদ্ধা। নিউজিল্যান্ডের ইনিংস চলাকালীন একজন ফ্যান মাঠের নিরাপত্তা ব্যবস্থাকে বুড়ো আঙুল দেখিয়ে সরাসরি চলে আসেন ধোনির কাছে। তাঁর হাতে ধরা ছিল দেশের পতাকা। ধোনির দেখা পেয়েই কালবিলম্ব না-করে তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করেন সেই ফ্যান। মাথা ঝোঁকানোর সময় অসাবধানবশত ফ্যানের হাতের পতাকাটা মাটিতে পড়ে যায়। যা দেখে সঙ্গে সঙ্গে ধোনি পতাকাটা তুলে তাঁর হাতে দিয়ে দেন। এরপর নিরাপত্তারক্ষী এসে সেই ফ্যানকে মাঠের বাইরে নিয়ে যান। এরকমটা প্রথম নয়, এর আগে বহুবার ধোনির সঙ্গে দেশে ও দেশের বাইরে এরকম ঘটনা ঘটেছে। আর এটাই প্রমাণ করে যে, কেরিয়ারের সায়াহ্ণে দাঁড়ানো ৩৭ বছরের ক্রিকেটারেরও জনপ্রিয়তা আজও একইরকম। সারা পৃথিবীতে ফ্যানেদের মনে পূজিত হন তিনি।


শচীন তেন্ডুলকর হোক বা বিরাট কোহলি। তাঁদের হেলমেটে আলাদ স্থান করে নিয়েছে দেশের পতাকা। বিসিসিআই-এর অফিসিয়াল লোগোর ঠিক ওপরেই এমব্লেম করা থাকে তেরঙা। জাতীয়তাবোধ থেকেই এমন ভাবনা। অর্থাৎ দেশের পতাকা মাথায় নিয়েই তাঁরা বাইশ গজে নিজেদের ভারতীয় যোদ্ধা হিসেবে তুলে ধরেন।

অনেকেই প্রশ্ন করেন যে, ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হেলমেটে কেন জাতীয় পতাকা দেখা যায় না! ধোনিকে কখনও সরাসরি এই প্রশ্ন করা হয়নি কখনও। ফলে তাঁর থেকে এর উত্তর পাওয়া যায়নি। কিন্তু ফ্যানেরা মনে করেন, ধোনিকে উইকেট কিপিংয়ের জন্য একাধিকবার হেলমেট খুলে মাঠের মধ্যে রাখতে হয়, ধোনির হেলমেটে যদি তেরঙা থাকত তাহলে জাতীয় পতাকার অবমাননা হতো। ফলে এমনটা করেন না তিনি। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Dhoni's Indian flag:ধোনির এই কাণ্ড দেখার পর ভারতীয় হিসেবে গর্ব বোধ করবেন

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement