scorecardresearch

আগুনে ফর্মের ডি মারিয়ার কাছে ঝলসে গেল রিয়াল

রিয়াল হারলেও মাদ্রিদের অন্য দল অ্যাটলেটিকো মাদ্রিদ ২-২ গোলে ড্র করেছে জুভেন্তাসের বিরুদ্ধে। রোনাল্ডো এদিবন জুভের জার্সিতে গোল করতে পারেননি।

আগুনে ফর্মের ডি মারিয়ার কাছে ঝলসে গেল রিয়াল
নিজের পুরনো ক্লাবের বিরুদ্ধে বিধ্বংসী ফর্মে ডি মারিয়া (টুইটার)

কিলিয়ান এমবাপ্পে নেই, নেইমার কিংবা কাভানি কেউ ছিলেন না। তা সত্ত্বেও স্রেফ ডি মারিয়ার ম্যাজিকের কাছে ০-৩ ব্যবধানে হারতে হল জিদানের রিয়াল মাদ্রিদকে। প্যারিস সাঁ জাঁ-র ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ কার্যত ঝলসে গেল তাদেরই প্রাক্তন ফুটবলার ডি মারিয়ার কাছে। বিরতির আগেই ডি মারিয়া জোড়া গোল করে পিএসজি-কে এগিয়ে দিয়েছিলেন। দ্বিতীয়ার্ধের সংযোজিত সময়ে বেলজিয়ান ডিফেন্ডার মুনিয়েরের গোলে স্কোরলাইন ৩-০ করে প্য়ারিসের ক্লাবটি।

২০১০ থেকে ২০১৪, চার বছর রিয়ালে কাটিয়েছেন ডি মারিয়া। নেইমার, কাভানিদের ছটায় পিএসজি-তে অনেকটাই নিষ্প্রভ হয়ে গিয়েছিলেন মেসির জাতীয় দলের সতীর্থ। নিজেকে প্রমাণ করার জন্য তাই যেন বেছে নিয়েছিলেন নেইমার, কাভানি, এমবাপ্পেদের অনুপস্থিতিকেই। তা-ও আবার নিজের প্রাক্তন ক্লাবের বিপক্ষে। সেই পরীক্ষায় তিনি সসম্মানে উত্তীর্ণ।

আরও পড়ুন শুরুর দিনেই মেসিদের ড্র, হারতে হল চেলসি- লিভারপুলকে

১৪ মিনিটেই বার্নাটের পাস থেকে বক্সের মধ্য থেকে কোনাকুনি শটে গোল করে রিয়ালকে পিছিয়ে দিয়েছিলেন তারকা উইঙ্গার। এরপরে ৩৩ মিনিটে ফের একবার গোল ডিমারিয়ার। ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে রিয়াল কিপার কুর্তোয়াকে পরাস্ত করেন তিনি। এরপরে ম্যাচ থেকে কার্যত হারিয়ে যায় রিয়াল। মাঝে গ্যারেথ বেলের শট হাতে লাগার কারণে বাতিল হয়। বেল আরও কয়েকটি সুযোগ পেয়েছিলেন। একইভাবে রিয়াল ভক্তদের হতাশ করেন করিম বেঞ্জিমাও। একদম শেষ লগ্নে ম্যুনিয়ের স্কোরলাইন ৩-০ করেন।

রিয়াল হারলেও মাদ্রিদের অন্য দল অ্যাটলেটিকো মাদ্রিদ ২-২ গোলে ড্র করেছে জুভেন্তাসের বিরুদ্ধে। রোনাল্ডো এদিন জুভের জার্সিতে গোল করতে পারেননি। জুভেন্তাসকে দুই অর্ধে হুয়ান কুয়াদ্রাদো এবং ব্লাইসে মাতুইদি এগিয়ে দিলেও দু-বারেই সমতা ফেরান স্তেফান স্যাভিচ এবং হেক্টর হেরেরা।

বায়ার্ন মিউনিখ অন্য ম্যাচে সার্বিয়ান ক্লাব ভেনা ভেজদা-কে ৩-০ গোলে পরাস্ত করেছে। দুই অর্ধে বায়ার্নের হয়ে গোল করে যান কিংসলে কোমান, রবার্ট লেওয়ানডস্কি এবং টমাস মুলার। পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটিও একই ফলাফলে হারিয়েছে শাখতার ডনেস্ককে। প্রথমার্ধেই রিয়াধ মাহরেজ এবং ইকের গুন্ডোগান সিটি-কে এগিয়ে দেওয়ার পরে বিরতির পরে একমাত্র গোল করেন গ্যাব্রিয়েল জেসাস।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Di marias red hot form sinks real madrid in paris