বড় খবর

ফুটবল বিশ্বে বিশাল শূন্যতা, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত মারাদোনা

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন মারাদোনা। অস্ত্রোপচারের পর বাড়িতেই ছিলেন তিনি। তারপর হঠাৎ মারাদোনা এদিন হৃদরোগে আক্রান্ত হন।

সব শেষ হয়ে গেল। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত দিয়েগো মারাদোনা। দু সপ্তাহ আগেই মারাদোনা মস্তিষ্কে অস্ত্রোপচারের পর বাড়ি ফিরছিলেন। তারপর এদিনই হৃদরোগে হঠাৎ আক্রান্ত হলেন।

বুধবারই আর্জেন্টাইন প্রচার মাধ্যম ক্লারিন জানায় হৃদরোগে আক্রান্ত হয়েছেন ফুটবলের রাজপুত্র। সেই খবর নিশ্চিত করেন মারাদোনার আইনজীবী। তারপরেই গোটা বিশ্বে শোকের ছায়া নেমে আসে।

আরও পড়ুন: এক পেগ মদ্যপানেও মৃত্যুর ঝুঁকি! সতর্ক করে ছেড়ে দেওয়া হল মারাদোনাকে

জরুরিকালীন অস্ত্রোপচারের পর আট দিন মারাদোনা হাসপাতালেই ছিলেন। তারপরেই অ্যাম্বুল্যান্সে করে কিংবদন্তি ফুটবলার বাড়ি ফিরে এসেছিলেন। সপ্তাহ দেড়েক আগে মস্তিষ্কে অস্ত্রোপচার হয় তাঁর। তারপর হাসপাতালেই ছিলেন তিনি। বাড়িতে রিকভারি সেশন চালাচ্ছিলেন।

স্থানীয় আর্জেন্টাইন টিভির ফুটেজে দেখা গিয়েছিল, মারাদোনাকে অলিভিয়োস ক্লিনিক থেকে অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হচ্ছে। বিশ্বকাপজয়ী সুপারস্টারের ব্যক্তিগত চিকিৎসক নিউরোলজিস্ট লিওপোল্ড লুপে বলেছিলেন, তিনি এই হাসপাতাল থেকে বাড়ি যেতে সম্মত হয়েছেন।

এর আগে লা প্লাতার একটি ক্লিনিকে অ্যানিমিয়া এবং ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে ভর্তি হন মারাদোনা। সেখানেই রক্তপাতের বিষয়টি নজরে আসে। সেখান থেকেই তড়িঘড়ি অলিভিয়োস ক্লিনিকে নিয়ে যাওয়া হয় তাঁকে। মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ড লুপে বলেছিলেন, মস্তিষ্কের মেমব্রেন পর্দায় রক্ত জমাট বেঁধে এমন পরিস্থিতি তৈরি হয়েছে। তাঁর বক্তব্য সম্ভবত কোনও দুর্ঘটনায় পড়েন মহাতারকা। যদিও মারাদোনা জানিয়েছিলেন, এমন কোনও দুর্ঘটনা তাঁর স্মরণে নেই।

অক্টোবরের ৩০ তারিখে আর্জেন্টিনার প্রথম ডিভিশনের ক্লাব জিমনাসিয়া এসগ্রিনে কোচিং করানোর সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। খেলার মাঝপথেই মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। তখনই মারাদোনার শারীরিক অসুস্থতা নিয়ে চর্চা শুরু হয়।

তারপর মস্তিষ্কে অস্ত্রোপচার হলেও কিংবদন্তি ফুটবলার পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারলেন না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maradona suffers cardiac arrest and passes away

Next Story
বাবাকে নিয়ে চরম দুঃসংবাদ শুনলেন রোহিত, পরপর খারাপ খবরে নাজেহাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com