বড় খবর

কেকেআরে নেতৃত্ব ছেড়ে কলকাতাতেই ক্যাপ্টেন হচ্ছেন কার্তিক, বড় ঘোষণা সরকারিভাবে

বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে যাচ্ছে ক্যাম্প। ২ জানুয়ারি কলকাতা আসার আগে বেশ কিছু অনুশীলন ম্যাচ খেলবে তামিলনাড়ুর ক্রিকেটাররা। এলিট গ্রুপের বি-তে রয়েছে তামিলনাড়ু।

কেকেআরে নেতৃত্ব হারাতে হয়েছে। তবে বেশিদিন নেতৃত্ব থেকে দূরে সরে থাকলেন না দীনেশ কার্তিক। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তামিলনাড়ুর অধিনায়ক হচ্ছেন তিনি। ১০ জানুয়ারিতে কলকাতাতেই শুরু হচ্ছে মুস্তাক আলি ট্রফি।

তামিলনাড়ুর সহ অধিনায়ক হচ্ছেন বিজয় শঙ্কর। অভিজ্ঞতা ও তারুণ্যে সমৃদ্ধ একটি দলের নেতা হচ্ছেন কার্তিক। তবে তামিলনাড়ুর স্কোয়াডে থাকছেন না তিন তারকা- রবিচন্দ্রন অশ্বিন, টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দর, যারা জাতীয় দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে গিয়েছেন।

আরো পড়ুন: সভার আগেই পদত্যাগ বোর্ডের শীর্ষকর্তার, ভয়ঙ্কর ঘটনায় মারাত্মক চাপে ভারতীয় ক্রিকেট

তামিলনাড়ুর প্রধান নির্বাচক বাসুদেবনের নেতৃত্বে নির্বাচনী প্যানেল ২০ জনের স্কোয়াড ঘোষণা করেছে। তিনি তারপরেই বলে দিয়েছেন, “দলে অভিজ্ঞতা এবং তারুণ্যের দারুণ মিশেল রয়েছে। প্রত্যেকেই দারুণভাবে তৈরি। মুস্তাক আলিতে দল ভাল পারফর্ম করার বিষয়ে আমি আশাবাদী।” তিন বছর পর চোট সরিয়ে ফেরানো হয়েছে অশ্বিন ক্রিস্টকে। কেরালা চলে গেলেও সন্দীপ ওয়ারিয়র আবার খেলবেন তামিলনাড়ুর জার্সিতেই। তাছাড়া জায়গা পেয়েছেন মুরুগান অশ্বিন, সাই কিশোর এবং সিদ্ধার্থ।

কয়েকদিন আগেই তারকা ব্যাটসম্যান মুরলি বিজয় ব্যক্তিগত কারণ দেখিয়ে দল থেকে সরে দাঁড়িয়েছিলেন। মিডিয়াম পেসার ভিগণেশের করোনা ধরা পড়ায় তার পরিবর্তে খেলবেন জগনাথ শ্রীনিবাস। ২০১৮-১৯ মরশুমে কর্ণাটকের কাছে ফাইনালে হারতে হয়েছিল তামিলনাড়ুকে।

আজ বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে যাচ্ছে ক্যাম্প। ২ জানুয়ারি কলকাতা আসার আগে বেশ কিছু অনুশীলন ম্যাচ খেলবে তামিলনাড়ুর ক্রিকেটাররা। এলিট গ্রুপের বি-তে রয়েছে তামিলনাড়ু।

তামিলনাড়ু স্কোয়াড:
দীনেশ কার্তিক, সন্দীপ ওয়ারিয়র, মুরুগান অশ্বিন, ভিগ্নেশ, বিজয় শঙ্কর, বাবা অপরাজিত, বাবা ইন্দ্রজিৎ, শাহরুখ খান, হরি নিশান্ত, অরুণ কার্তিক, প্রদোষ রঞ্জন পাল, জগদিশন, অশ্বিন ক্রিস্ট, এম মোহাম্মদ, পেরিয়াস্বামী, কৌশিক, সনু যাদব, সাই কিশোর, সিদ্ধার্থ, সূর্যপ্রকাশ, জগনাথ শ্রীনিবাস

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dinesh karthik named tamilnadu captain in upcoming syed mustaq ali trophy

Next Story
সভার আগেই পদত্যাগ বোর্ডের শীর্ষকর্তার, ভয়ঙ্কর ঘটনায় মারাত্মক চাপে ভারতীয় ক্রিকেট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com