scorecardresearch

ধোনির ভবিষ্যতের জন্য আইপিএলের পর্যন্ত অপেক্ষা, বলছেন শাস্ত্রী

বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। তবে কিছুদিন আগেই অনুশীলনে প্রত্যাবর্তন করেছেন ধোনি। এতেই ফের একবার জাতীয় দলের জার্সি চাপানো নিয়ে জল্পনা শুরু হয়েছে।

ধোনির ভবিষ্যতের জন্য আইপিএলের পর্যন্ত অপেক্ষা, বলছেন শাস্ত্রী
এমএস ধোনি ও রবি শাস্ত্রী (টুইটার)

ধোনির ভবিষ্যৎ নিয়ে কোনও আগাম পূর্বাভাস করতে যাবেন না। আইপিএল পর্যন্ত অপেক্ষা করুন। ক্রিকেটকুলকে এই বার্তাই দিয়ে রাখলেন রবি শাস্ত্রী। সদ্য টেস্টে গোলাপি বলে জয় পেয়েছেন কোহলিরা। টানা চারটে টেস্ট ইনিংস জয়ের হ্যাংওভার চলছে। এর মধ্যেই ধোনিকে নিয়ে বার্তা দিলেন স্বয়ং জাতীয় দলের কোচ।

তিনি জানিয়ে দিচ্ছেন, “ধোনির অবসর নিয়ে এখনই কোনও ভবিষ্যৎবাণী করা উচিত হবে না। ও কখন খেলা শুরু করবে, সেটা দেখার। জাতীয় দলের হয়ে বাকি কিপাররা কেমন পারফর্ম করছে, সেটাও বিবেচ্য হবে। আইপিএল পর্যন্ত সকলে অপেক্ষা করে রয়েছে। আইপিএলের পারফরম্যান্স দেখেই বিশ্বকাপের ১৫ জনের দল বাছাই করা হবে।” সংবাদসংস্থাকে এমনটাই জানিয়ে দিয়েছেন কোচ শাস্ত্রী।

আরও পড়ুন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন ধোনি

বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। বিশ্বকাপে সেমিফাইনালে বিপর্যয়ের পরে জাতীয় দলের জার্সিতে আর ধোনিকে দেখা যায়নি। সেনাবাহিনীর ডিউটির কথা বলে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে অব্যাহতি চেয়েছিলেন। তারপরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও দেখা যায়নি মহাতারকাকে।

আরও পড়ুন অনুশীলনে ফিরলেন ধোনি, উইন্ডিজের বিরুদ্ধে সম্ভবত নেই

তবে কিছুদিন আগেই অনুশীলনে প্রত্যাবর্তন করেছেন ধোনি। এতেই ফের একবার জাতীয় দলের জার্সি চাপানো নিয়ে জল্পনা শুরু হয়েছে। যদিও প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ ধোনির ভবিষ্যৎ নিয়ে সাফ জানিয়ে দিয়েছিলেন, ধোনিকে ফেলে আপাতত সামনের দিকেই এগিয়ে যেতে চান তাঁরা। যদিও ধোনির অনুপস্থিতিতে ঋষভ পন্থ জোরালো পারফরম্য়ান্স করে নিজের জায়গা পাকা করতে পারেননি।

এমন পরিস্থিতিতে ধোনিকে নিয়ে মুখ খুলে সংবাদসংস্থায় শাস্ত্রী জানিয়েছেন, “আইপিএলের পরেই স্কোয়াডের চিত্র পরিষ্কার হবে। চোট আঘাতের সমস্যা থাকতে পারে কোনও কোনও ক্রিকেটারের। এখনই ভবিষ্যৎবাণী না করে আইপিএল পর্যন্ত অপেক্ষা করা হোক। তারপরে বোঝা যাবে ১৭ জনের স্কোয়াডে কারা কারা থাকতে চলেছে।”

Read full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Do not speculate on ms dhoni future says ravi shastri