scorecardresearch

বড় খবর

ডার্বির আগে বাগানের ড্র মুম্বই ম্যাচে! ফেরান্দোর কপালে ভাঁজ পড়ল বুধবারেও

রাজস্থানের কাছে প্ৰথম ম্যাচে হারের পর বিপাকে পড়ে গিয়েছিল এটিকে মোহনবাগান। তাই মুম্বই সিটি এফসি ম্যাচ ছিল ডু অর ডাই।

ডার্বির আগে বাগানের ড্র মুম্বই ম্যাচে! ফেরান্দোর কপালে ভাঁজ পড়ল বুধবারেও

এটিকে মোহনবাগান: ১ (লিস্টন কোলাসো)
মুম্বই সিটি এফসি: ১ (জর্জে পেরেরা দিয়াজ)

ডুরান্ড কাপে প্ৰথম ম্যাচে হারের পর মুম্বই সিটি এফসি ম্যাচ ছিল এটিকে মোহনবাগানের কাছে মাস্ট উইন। তবে মুম্বইয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর মেরিনার্সদের টুর্নামেন্ট ভবিষ্যৎ চরম আশঙ্কার মধ্যে পড়ে গেল। লিস্টনের গোলে বাগান এগিয়ে গেলেও মুম্বইয়ের হয়ে সমতা ফিরিয়ে যান জর্জে পেরেরা দিয়াজ। তারপর কোনও দলই আর গোল করতে পারেনি। গ্রুপে এখন মাত্র দুটো ম্যাচ বাকি রইল। দুই ম্যাচে এক পয়েন্ট নিয়ে সবুজ মেরুন শিবির আপাতত গ্রুপে তৃতীয় স্থানে।

হুয়ান ফেরান্দো আগেই জানিয়েছিলেন ডুরান্ড তাঁর কাছে আইএসএল এবং এএএফসি কাপের প্রস্তুতি মঞ্চ। তবে পূর্ণ শক্তির দল নিয়েও ডুরান্ডের পরবর্তী রাউন্ডে পৌঁছতে না পারলে যে অনেক অপ্রীতিকর অবস্থার সম্মুখীন হতে হবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে চোট পাওয়া বিদেশি, ম্যান ইউ-র বিরুদ্ধে দুরন্ত গোলের মালিকও এবার ISL-এ

এদিন ম্যাচের প্ৰথম আধঘন্টা রাজস্থান ইউনাইটেড ম্যাচের মতই দাপট দেখিয়ে গেল সবুজ মেরুন শিবির। একের পর এক আক্রমণে ফালাফালা হয়ে যাচ্ছিল মুম্বই রক্ষণ। গোলটাই খালি যা আসছিল না।

বাগানের জার্সিতে এদিন নজর কাড়ছিলেন আশিস রাই। উইং দিয়ে বারবার ওভারল্যাপ করে প্রতিপক্ষ অর্ধে হানা দিচ্ছিলেন তারকা। তবে ২৬ মিনিটে মুম্বইয়ের কাছে ধাক্কা হিসাবে আবির্ভূত হয় রাহুল ভেকের চোট। তাঁর জায়গায় নামেন প্রাক্তন ইস্টবেঙ্গল তারকা মেহতাব সিং।

ভেকে উঠে যাওয়ার পরেই আক্রমণে ঝাঁঝ বাড়ায় মুম্বই। বিরতির কিছুক্ষণ আগে সুযোগ সন্ধানী তারকা কোলাসোর পায়ে আসে ম্যাচের প্ৰথম গোল। হুগো বৌমাসের পাস ঠিক মত ক্লিয়ার করতে পারেননি লাচেনপা। সেখান থেকে জালে বল জড়াতে বিন্দুমাত্র ভুল করেননি গোয়ান ফরোয়ার্ড।

আরও পড়ুন: দোহার্তিকে সই করিয়ে কি বড় ভুল করল ইস্টবেঙ্গল! সমর্থকদের চিন্তা বাড়ছে ভয়ঙ্কর আপডেটে

প্রথমার্ধে ১ গোলে এগিয়ে মাঠ ছাড়ার পরে বাগান দ্বিতীয়ার্ধেও দাপটের সঙ্গে শুরু করেছিল। অন্যদিকে কাউন্টার এটাকে বারবার আক্রমণ শানাচ্ছিল মুম্বই।

আরও প্রেসিং খেলার উদ্দেশ্য নিয়ে ফেরান্দো ৬০ মিনিটে জোড়া বদল ঘটিয়েছিলেন। আশিক কুরুনিয়ান এবং জনি কাউকোকে তুলে নামিয়ে দেন মনবীর সিং এবং কিয়ান নাসিরিকে।

তবে ৭৭ মিনিটে মুম্বই সমতা ফিরিয়ে যায় দুরন্ত ক্রস থেকে জর্জে পেরেরা দিয়াজের দুর্ধর্ষ গোলে। তার আগে অবশ্য লিস্টন কোলাসো নিজের দ্বিতীয় গোলের সুযোগ পেয়েছিলেন। যদিও তিনি তা কাজে লাগাতে পারেননি। শেষে আর জয়সূচক গোল করতে পারেনি মেরিনার্সরা।

এটিকে মোহনবাগান: বিশাল কাইথ, ফ্লোরেন্তিন পোগবা, কার্ল ম্যাকহিউ, জনি কাউকো, হুগো বৌমাস, শুভাশিস বোস, লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ান, প্রীতম কোটাল, দীপক টাংরি, আশিস রাই

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Durand 2022 atk mohun bagan draw with mumbai city fc liston colaco jorge diaz