scorecardresearch

বড় খবর

ক্লাবের সামনেই মারামারি লাল-হলুদের দুই সমর্থক গোষ্ঠীর, শতবর্ষে লজ্জার সাক্ষী ইস্টবেঙ্গল

East Bengal FC fans clash: বেশ কয়েকজন সমর্থককে গ্রেফতার করে পুলিশ।

ক্লাবকর্তা ও তাদের বিরোধী গোষ্ঠীর সমর্থকদের হাতাহাতি, তারপর পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

এতদিন ময়দানে মোহনবাগান-ইস্টবেঙ্গল সমর্থকদের ঝগড়াঝাটি-মারপিট দেখেছে ফুটবলপ্রেমী বাঙালি। বুধবার লাল-হলুদ সমর্থকদেরই দুই গোষ্ঠী মারামারি করে ক্লাবের নাম ডোবালেন। লাল-হলুদের শতবর্ষে লজ্জার সাক্ষী থাকল লেসলি ক্লডিয়াস সরণি। ক্লাবকর্তা ও তাদের বিরোধী গোষ্ঠীর সমর্থকদের হাতাহাতি, তারপর পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। বেশ কয়েকজন সমর্থককে গ্রেফতার করে পুলিশ।

আজ, যে ঝামেলা হতে পারে তার আভাস আগেই পেয়েছিল ময়দান। এদিন দুপুর ১টা থেকে ক্লাব তাঁবুর সামনে জমায়েত করেন সমর্থকরা। শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তিপত্র বিতর্কে কর্তাদের একাংশের উপর ক্ষুব্ধ সমর্থকরা। পাল্টা ক্লাবকর্তাদের সমর্থকরাও তাঁবুর সামনে জমায়েত হন। দুপক্ষই একে অপরের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিল, প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখায়।

এদিন দুপুর ১টা থেকে ক্লাব তাঁবুর সামনে জমায়েত করেন সমর্থকরা। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

ক্রমে তা বচসার রূপ নেয়। এরপর শুরু হয় মারামারি। ঝামেলা হতে পারে আশঙ্কায় আগেই মোতায়েন ছিল পুলিশ বাহিনী। মারামারি শুরু হতেই লাঠি হাতে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

আরও পড়ুন বেসুরোদের মুখ বন্ধ করতে বেনজির বার্তা! প্রাক্তনদের সতর্ক করল ইস্টবেঙ্গল

সংঘর্ষে আহত হন বহু লাল-হলুদ সমর্থক। এখন পরিস্থিতি স্বাভাবিক ময়দান এলাকায়। কয়েক জনের মাথা ফেটেছে সংঘর্ষে। গন্ডগোলের অভিযোগে কয়েকজন সমর্থককে গ্রেফতার করা হয়েছে।

বেশ কয়েকজন সমর্থককে গ্রেফতার করে পুলিশ। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

এদিন বিরোধী গোষ্ঠীর সমর্থকরা ক্লাবের সামনে জড়ো হয়ে গো-ব্যাক নিতু স্লোগান দিচ্ছিলেন। এরপরই দেবব্রত সরকারের গোষ্ঠীর সমর্থকরা বিরোধীদের উপর উপর চড়াও হয়। ঝামেলার সূত্রপাত তখনই।

আরও পড়ুন খুনের হুমকি পাওয়া সমর্থকের জন্য কড়া বার্তা ফাউলারের! মুখ্যমন্ত্রীর কাছে সমর্থকরা

এদিন, তরুণ-তরুণী, মহিলা-প্রবীণ সমর্থকরা জড়ো হন ক্লাবের সামনে। তাঁদের দাবি, ক্লাবের কয়েকজন কর্তার জন্য এই মরশুমে কোনও লিগে খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তিও বিশ বাঁও জলে। ক্লাবের শুভাকাঙ্খীরা তাই কর্তাদের বিরুদ্ধে সরব হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal fc fans clash kolkata police maidan tent