scorecardresearch

বড় খবর

ষষ্ঠ বিদেশি চূড়ান্ত করল ইস্টবেঙ্গল, কে তিনি?

বৃহস্পতিবারই সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন লাল-হলুদের ওপর থেকে ট্র্যান্সফার ব্যান তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর শুক্রবারই দলের ষষ্ঠ বিদেশি ফুটবলার চূড়ান্ত করে ফেলল ইস্টবেঙ্গল।

ষষ্ঠ বিদেশি চূড়ান্ত করল ইস্টবেঙ্গল, কে তিনি?
ষষ্ঠ বিদেশি চূড়ান্ত করল ইস্টবেঙ্গল, কে তিনি? (ছবি: শশী ঘোষ)

ফুটবলার সই করানোয় আর কোনও নিষেধাজ্ঞা নেই ইস্টবেঙ্গলের। বৃহস্পতিবারই সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন লাল-হলুদের ওপর থেকে ট্র্যান্সফার ব্যান তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর শুক্রবারই দলের ষষ্ঠ বিদেশি ফুটবলার চূড়ান্ত করে ফেলল ইস্টবেঙ্গল। আগামী ১ ডিসেম্বর থেকে ইস্টবেঙ্গল নতুন ফুটবলার সই করাতে পারবে। দলের ছ’নম্বর বিদেশিকে নেওয়ার প্রক্রিয়া অনেক দিন থেকেই শুরু হয়ে গিয়েছিল। অবশেষে ইস্টবেঙ্গল কোচ  আলেসান্দ্রো মেনেন্দেস তাঁর দেশেরই ফুটবলার জেমি স্যান্টোস কোলাডোকে নেওয়ার কথা মনস্থির করেছেন।

Jamie Santos
জেমি স্যান্টোস (ছবি টুইটার)

শোনা যাচ্ছে বছর তেইশের রাইট উইঙ্গার ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই দলের সঙ্গে যোগ দিতে পারেন। ইস্টবেঙ্গল সূত্রের খবর, স্যান্টোস খেলার প্রস্তাব গ্রহণ করেছেন। স্প্যানিশ ফুটবল ক্লাব সিডি মিরানেসের হয়ে ১০ গোল করেছেন স্যান্টোস। নয়া এই স্প্যানিশ ফুটবলার ইস্টবেঙ্গলের আক্রমণ ভাগকে অনেক বেশি শক্তিশালী করবে বলেই বিশ্বাস ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে নির্বাসনে পাঠাল ফেডারেশন

গত ১৫ সেপ্টেম্বর মিনার্ভার ফুটবলার সুখদেব সিংকে অনৈতিক ভাবে সই করানোর অভিযোগে লাল-হলুদ ক্লাবকে পরবর্তী ট্রান্সফার উইন্ডো পর্যন্ত নির্বাসিত করেছিল এআইএফএফ। ২০১৯-এর ৩১ জানুয়ারি পর্যন্ত ইস্টবেঙ্গল কোনও ফুটবলারকে সই করাতে পারেব না বলেই জানিয়েছিল ফেডারেশন। সুখদেব প্রথমে ইস্টবেঙ্গলে সই করেছিলেন। কিন্তু পাঞ্জাবের ক্লাবের সঙ্গেই চুক্তিবদ্ধ ছিলেন তিনি। মিনার্ভাকে মোটা অঙ্কের ট্রান্সফার ফি দিয়েই সুখদেবকে নিতে হতো ইস্টবেঙ্গলকে। কিন্তু লাল হলুদ সেই অর্থ দেবে বলেও দেয়নি বলেই অভিযোগ উঠেছিল। অথচ সুখদেবকে তারা সই করিয়ে নেয়। এর মধ্যে ইস্টবেঙ্গলকে টপকে মোহনবাগান মোটা অঙ্কের বিনিময়ে সুখদেবকে সই করিয়ে নেয়। সুখদেব তাহলে কোন দলের হয়ে খেলবেন? এই প্রশ্নেরই উত্তর ফেডারেশনের থেকে জানতে চেয়েছিল লাল-হলুদ। ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির রায়ে শুধু ইস্টবেঙ্গলই নয়, সুখদেবও নির্বাসিত হয়েছিলেন চার মাসের জন্য়। অবশেষে সাত লক্ষ টাকা জরিমানা দিয়ে  ইস্টবেঙ্গল নির্বাসন মুক্ত হয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal finally confirms their 6th foreigner