বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

সুয়ারেজের দেশের সুপারস্টারকে চেয়েও পেল না ইস্টবেঙ্গল! বিদেশি নিয়ে অপেক্ষা বাড়ছে লাল হলুদে

বিদেশি বাছাই নিয়ে এখনও সরকারি ঘোষণা করেনি ইস্টবেঙ্গল। তবে বেশ কিছু ফুটবলারকে পছন্দ হলেও সই করতে পারছে না ইস্টবেঙ্গল।

সেবাস্তিয়ান ইগনাসিও গুয়েনজাত্তি ভারেনা। সবকিছু ঠিকঠাক থাকলে এই মরশুমেই লাল হলুদ জার্সিতে দেখা যেতে পারত এই উরুগুয়ের তারকা ফুটবলারকে। কলকাতার বড় ক্লাবে প্রথম উরুগুয়ের ফুটবলার হিসাবে নজির তৈরি করে ফেলতে পারতেন তিনি। তবে আপাতত এখনই আসছেন না তিনি ভারতে। এমনটাই সূত্রের খবর।

সুয়ারেজের দেশের তারকা সেন্টার ফরোয়ার্ড বর্তমানে খেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিতীয় ডিভিশন ইউএসএল-এর ট্যাম্পা বে রোডিজের হয়ে। ২০১৭ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ট্যাম্পা বে রোডিজের হয়ে খেলছেন তিনি। চলতি বছরেই শুরুতেই চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তারপর আরও ১০ মাস চুক্তির মেয়াদ বাড়ানো হয় তারকার। নভেম্বরের ৩১ তারিখ মার্কিন ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে তারপর একমাত্র ভারতে আসতে পারবেন গুয়েনজাত্তি।

আরও পড়ুন: বেঞ্চারিফার বাগান থেকে ফাউলারের ইস্টবেঙ্গলে! সাত বছর পর সুপারস্টার ফিরলেন কলকাতায়

সেন্ট্রাল ফরোয়ার্ড, আক্রমণাত্মক মিডফিল্ডার পজিশনে খেলার পাশাপাশি দুই উইং ধরেও খেলতে স্বচ্ছন্দ গুয়েনজাত্তি। উরুগুয়ের বিখ্যাত পেনারোলের একাডেমির ফসল সেবাস্তিয়ান গুয়েনজাত্তি। তারপরে হুরাক্যানের হয়ে খেলার পরে নিউইয়র্ক কসমসের হয়ে খেলেছেন টানা তিন বছর। ৮৫ ম্যাচে ১০ গোলও রয়েছে মেজর সকার লিগের বিখ্যাত ক্লাবের হয়ে। সূত্রের খবর, ৩০ বছর বয়সের উরুগুয়ের ফরোয়ার্ডের বায়ো ডেটা বেশ পছন্দ হয়েছিল কোচ ফাউলারের। তবে গুয়েনজাত্তি সাফ জানিয়ে দিয়েছেন, চুক্তি শেষের মাত্র তিন মাস আগে কোনওভাবেই মার্কিন ক্লাব ছাড়তে চাইছেন না তিনি। তাই তাঁকে পেতে হলে অপেক্ষা করতে হবে নভেম্বরের শেষ পর্যন্ত।

আরও পড়ুন: কলকাতা লিগে অংশগ্রহণ নিয়ে বড় সিদ্ধান্তের পথে ইস্টবেঙ্গল! মানবে কি আইএফএ

এদিকে, গুয়েনজাত্তির সঙ্গেই ইস্টবেঙ্গল কোচের পছন্দ ছিল ফিনল্যান্ডের ক্লাবে খেলা এক স্লোভাক স্ট্রাইকারও। স্লোভাকিয়ার যুব জাতীয় দলের প্রাক্তন এই সেন্টার ফরোয়ার্ডের সঙ্গে ফিনিশ ক্লাবের চুক্তি শেষ হচ্ছে ডিসেম্বরের ৩১-এ। তাঁকে পেতেও লাল হলুদকে অপেক্ষা করতে হবে নতুন বছর পর্যন্ত।

যাইহোক, বুধবারই ইস্টবেঙ্গল সরকারিভাবে জ্যাকিচাঁদ সিংকে নেওয়ার কথা সরকারিভাবে ঘোষণা করল। মুম্বই সিটি এফসি থেকে চলতি মরশুমে লোনে আনা হল তারকাকে।

ইস্টবেঙ্গল চূড়ান্ত যাঁরা:
অমরজিৎ সিং (এফসি গোয়া থেকে লোনে), রোমিও ফার্নান্দেজ (এফসি গোয়ায় খেলে বর্তমানে ফ্রি), আদিল খান (হায়দরাবাদ এফসি থেকে লোনে), শুভ ঘোষ (কেরালা ব্লাস্টার্স থেকে লোনে), সারিনিও ফার্নান্দেজ (নতুন চুক্তি), হীরা মন্ডল (নতুন চুক্তি), জয়নের লোরেঙ্ক (জামশেদপুর এফসি থেকে লোনে), জ্যাকিচাঁদ সিং (মুম্বই সিটি এফসি থেকে লোনে), ড্যানিয়েল গোমস (নতুন চুক্তি), সংপু সিংসিট (নতুন চুক্তি)

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: East bengal have to wait till november to secure the services of uruguay forward sebastian guenzatti

Next Story
আম্পায়ারের সঙ্গে ঝামেলায় বেনজির প্রতিবাদ! পোলার্ডের কাণ্ডে চমকে গেল দুনিয়া, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com