বড় খবর

কলকাতা লিগে অংশগ্রহণ নিয়ে বড় সিদ্ধান্তের পথে ইস্টবেঙ্গল! মানবে কি আইএফএ

ইস্টবেঙ্গলের ভাবনায় কেবলই আইএসএল। কলকাতা লিগ নিয়ে বেশি তাড়াহুড়ো করতে চায়না ইস্টবেঙ্গল। এমনটাই জানা যাচ্ছে।

একদিন আগেই লগ্নিকারী সংস্থার তরফে দল গড়ার আশ্বাস মিলেছে মুখ্যমন্ত্রীর মধ্যস্থতায়। তারপরেই দল গড়ার কাজে নেমে পড়ল ইস্টবেঙ্গল। আইএসএলের কথা ভেবে তড়িঘড়ি ফুটবলার সই করাতে চলেছে লাল হলুদ শিবির। এদিকে, কলকাতা লিগ খেলা নিয়ে সংশয় তৈরি হল তারপরেই।

লগ্নিকারী সংস্থার তরফে সাফ জানানো হচ্ছে, কলকাতা লিগ নয়, আইএসএলের কথা মাথায় রেখেই দল গড়তে উদ্যোগী তাঁরা। ক্লাব এবং বিনিয়োগকারী সংস্থার তরফে কোনও রফাসূত্র না বেরোনোয় সিএফএলের প্ৰথম ম্যাচের সূচি বদলে ৩১ তারিখ ফেলা হয়েছিল। প্রতিপক্ষ ভবানীপুর।

আরও পড়ুন: ফাউলারই কোচ, আইএসএলের দল গড়তে ঘুম উড়বে লাল হলুদের

তবে সূত্রের খবর, সেই ম্যাচে নামছে না ইস্টবেঙ্গল। বৃহস্পতিবারই শ্রী সিমেন্টের পক্ষ থেকে আইএফএ-কে জানিয়ে দেওয়া হতে পারে, ফুটবলারদের রেজিস্ট্রেশনের জন্য এখনও বেশ কিছুদিন সময় লাগবে। তারপরে পুরো স্কোয়াডকে একত্রিত করে তিন সপ্তাহের প্রি সিজন সারতে দিতে হবে। তারপরেই একমাত্র লিগে অংশগ্রহণ করা সম্ভব হবে। এই প্রস্তাবে আইএফএ রাজি হলও তবেই কলকাতা লিগে দল নামাবে ইস্টবেঙ্গল। তা না হলে লিগ থেকে নাম তুলে নিতে পারে ইস্টবেঙ্গল।

এমনিতেই এএফসি কাপের জন্য কলকাতা লিগ থেকে সরে দাঁড়িয়েছে এটিকে মোহনবাগান। এমন অবস্থায় ইস্টবেঙ্গলও সরে দাঁড়ালে, আইএফএ-র কাছে তা বড়সড় ধাক্কা হতে পারে।

আরও পড়ুন: আইএসএল খেলছে ইস্টবেঙ্গল! নবান্ন থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

দুপুরে ইন্ডিয়ান একপ্রেস বাংলা-র তরফে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় অবশ্য জানালেন, এখনও ইস্টবেঙ্গলের তরফে কোনওরকম চিঠি মারফত যোগাযোগ করা হয়নি। চিঠি পাঠালে তারপরেই পুরো বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, কলকাতা লিগে ইস্টবেঙ্গল খেললেও রবি ফাউলার থাকবেন না। তিনি আসবেন কেবলমাত্র আইএসএলের আগে প্রস্তুতি ক্যাম্পে। গত কয়েকমাস ধরেই ফাউলার নজর রাখছিলেন ইস্টবেঙ্গলের ওপর। বুধবারই তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে চুক্তি সমস্যা আপাতত মিটেছে।

এই মুহূর্তে ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ ফুটবলারের সংখ্যা মাত্র দু’জন- মহম্মদ রফিক এবং বিকাশ জাইরু। জেজে, সুরচন্দ্র সিং, মিরশাদরা আগেই ফ্রি প্লেয়ার হয়ে গিয়েছেন। যদিও তাঁরা এখনও তাঁরা অন্য ক্লাবে সই করেননি। অপেক্ষা করছিলেন ইস্টবেঙ্গলের সমস্যা মেটার। তাঁদের সঙ্গেই চুক্তি করতে চলেছে ইস্টবেঙ্গল। সেই সঙ্গে ভাল মানের দেশি ফুটবলারদের বিষয়েও বিভিন্ন এজেন্টদের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে লাল হলুদ।

এদিকে ক্লাবের তরফে গতকালই চিঠি পাঠিয়ে জানানো হয়েছিল দল গড়ার ক্ষেত্রে অজিত বন্দ্যোপাধ্যায়ের ব্যাক আপ স্কোয়াড চাইলে কাজে লাগাতে পারে শ্রী সিমেন্ট। জানা গিয়েছে, ক্লাবের কাছে সেই স্কোয়াডে থাকা ফুটবলারদের তালিকা চাইতে পারে দল গঠনে যুক্ত কর্তারা।

সবমিলিয়ে কত দ্রুত দল গড়তে পারবে ইস্টবেঙ্গল, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: East bengal wants three week preparatory camp to take part in ongoing calcutta football league

Next Story
মাঠেই আক্রান্ত সিরাজ! অভব্য দর্শকদের নিয়ে ক্ষোভের অগ্নুৎপাত কোহলির, দেখুন গনগনে ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com