scorecardresearch

বড় খবর

চেনা স্প্যানিশ কোচ বাছল ইস্টবেঙ্গল, পুরোনো কোচেই আস্থা

লাল-হলুদের কোচের পদের দায়িত্ব নেওয়ার ‘অফিসিয়াল’ সইসাবুদের কাজ শেষ ইতিমধ্যেই, ইস্টবেঙ্গল সূত্রে এমনটাই খবর।

চেনা স্প্যানিশ কোচ বাছল ইস্টবেঙ্গল, পুরোনো কোচেই আস্থা
কোচ আলেয়ান্দ্রো (টুইটার)

ডার্বির হারের পর আটচল্লিশ ঘন্টা যেতে না যেতেই সেই স্প্যানিশ কোচেই আস্থা রাখল ইস্টবেঙ্গল। তবে আলেয়ান্দ্রোর বদলি হিসেবে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্ব পেলেন মারিও রিভেরা। এই মুহুর্তে স্পেনে রয়েছেন তিনি। যদিও লাল-হলুদের কোচের পদের দায়িত্ব নেওয়ার ‘অফিসিয়াল’ সইসাবুদের কাজ শেষ ইতিমধ্যেই, ইস্টবেঙ্গল সূত্রে এমনটাই খবর। প্রসঙ্গত, আলেয়ান্দ্রোরই সহকারি কোচ ছিলেন মারিও। তবে লাল-হলুদে এবার আর সহকারী নয়, খোদ আলেহান্দ্রোর জায়গাতেই ফিরছেন মারিও।

সরকারিভাবে এখনও ঘোষণা না করা হলেও মারিওর নাম বৃহস্পতিবারেই ঘোষণা করে দেওয়া হবে। জানা গিয়েছে, সই সাবুদ পর্ব সম্পন্ন। খুব শীঘ্রই ভারতে পাল রাখবেন ইস্টবেঙ্গলের একসময়ের সহকারি। ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র তাড়াতাড়ি পাঠিয়ে দেওয়া হবে স্পেনে। তারপরেই ভিসার জন্য আবেদন করবেন তিনি।

শনিবার ইস্টবেঙ্গল খেলবে চেন্নাই সিটি এফসি-র বিরুদ্ধে। তারপরে ১ ফেব্রুয়ারি ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ ইন্ডিয়ান অ্যারোজ। এই দু-ম্যাচে থাকতে পারবেন না মারিও। পরের মাসের ৭ তারিখে আইজলের বিপক্ষে ডাগ আউটে মারিওকে দেখতে পাওয়ার সম্ভবনা প্রবল।

আরও পড়ুন: আজাহারউদ্দিনের বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ, দায়ের এফআইআর

রবিবার ডার্বি হারের পরেই সব দায়িত্ব নিয়ে অবশেষে সরে দাঁড়িয়েছিলেন স্প্যানিশ কোচ আলেয়ান্দ্রো। লাল-হলুদ দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরে আলেয়ান্দ্রো জানিয়েছেন, “আমার কোচিংয়ে দল যেভাবে উন্নতি করেছে, তাতে আমি খুশি। আশা করছি, নতুন কোচ এসে দলকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন। ক্লাবের কোচ থাকাকালীন উপভোগ করেছি। সমর্থকদের অনেক শুভেচ্ছা।” প্রথম মরশুমে কোচ হিসেবে সমর্থকদের মন জয় করে নিলেও চলতি মরশুমে একদমই ফর্মে ছিল না ক্লাব। ডার্বি নিয়ে টানা তিনটে ম্যাচ হারতে হয়েছে। লিগ তালিকায় আপাতত সাত নম্বরেও নেমে গিয়েছে ক্লাব। তবে ঘটনা হল, এবার দল গঠন সহ কোয়েসের ক্লাব পরিচালনায় বারেবারেই তিনি অসন্তোষ প্রকাশ করেছিলেন।

আরও পড়ুন: প্রকাশ্যে অন্তরঙ্গ হার্দিক-নাতাশা! ছবি দেখলে চমকে উঠলেন ভক্তরা

যদিও এতদিন সমর্থকদের পাশে পেয়েছিলেন আলেয়ান্দ্রো। তবে ডার্বি হারের পরেই তিনি নিজেই মানসিকভাবে ঠিক করে নেন কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। অনেক ভাবনা চিন্তা করেই তাই ডার্বি হারের ৪৮ ঘণ্টার মাথায় পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন। নতুন কোচ হিসেবে এখন লাল-হলুদ চেয়ারে মারিও রিভেরা সে গুরুদায়িত্ব পালন করতে কতোটা সক্ষম, সেদিকেই তাকিয়ে ইস্টবেঙ্গল সমর্থকেরা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal new coach mario rivera