বড় খবর

অবশেষে সরকারিভাবে আইএসএল সংসারে ইস্টবেঙ্গল, সমর্থকদের বিশেষ বার্তা নীতা আম্বানির

গত মরশুমের শেষের দিকে প্রাক্তন ইনভেস্টর কোয়েস ছেড়ে যাওয়ার পর নতুন বিনিয়োগকারী খুঁজতে সমস্যায় পড়ছিল ইস্টবেঙ্গল। পরে শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসাবে পায় ইস্টবেঙ্গল।

অবশেষে সরকারিভাবে আইএসএলে অন্তর্ভুক্তি ঘটল ইস্টবেঙ্গলের। আসন্ন আইএসএলে ২০২০-২১ মরশুমে ইস্টবেঙ্গল যে আইএসএলে খেলবে তা জানিয়ে দিল এফডিএসএল (আইএসএল) কর্তৃপক্ষ।

চলতি মাসের শুরুতেই শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসাবে পাওয়ার পর আইএসএল খেলার প্রক্রিয়া শুরু করে দেয় লাল হলুদ ক্লাব।

আরো পড়ুন: স্বপ্নপূরণের পথে ইস্টবেঙ্গল, জমা দেওয়া হল আইএসএলে খেলায় আবেদন

সব মিলিয়ে ১১তম ক্লাব হিসাবে ইস্টবেঙ্গল অংশগ্রহণ করবে আইএসএলে। প্রসঙ্গত, এর আগে মোহনবাগান এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএলে খেলা নিশ্চিত করেছিল।

এফডিএসএলের চেয়ারম্যান নীতা আম্বানি জানিয়েছেন, দুই কলকাতার প্রধানের আইএসএলে অংশগ্রহণ দেশের ফুটবলের বড় পদক্ষেপ।

“ইস্টবেঙ্গল এবং তাঁদের লাখো লাখো সমর্থকদের আইএসএলে স্বাগত জানাতে পেরে ভীষন ভালো লাগছে। ঐতিহ্যবাহী দুই ক্লাব ইস্টবেঙ্গল এবং মোহনবাগান ভারতীয় ফুটবলে অসংখ্য সম্ভবনা খুলে দিল, বিশেষ করে রাজ্যের ফুটবলে প্রতিভা উন্মেষের কাজে।”

এমনটা জানিয়ে তিনি আরো বলেছেন, “দেশের ফুটবলের অগ্রগতিতে পশ্চিমবঙ্গ দারুণ অবদান রেখেছে। প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবলে রাজ্যে আইএসএলের ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেশের ফুটবলের বাস্তুতন্ত্রের প্রতি সহায়ক।”

গত মরশুমের শেষের দিকে প্রাক্তন ইনভেস্টর কোয়েস ছেড়ে যাওয়ার পর নতুন বিনিয়োগকারী খুঁজতে সমস্যায় পড়ছিল ইস্টবেঙ্গল। পরে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সহায়তায় শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসাবে পায় ইস্টবেঙ্গল। নতুন বিনিয়োগকারী সংস্থা অধিকাংশ শেয়ারই কিনে নিয়েছে ক্লাবের।

আসন্ন আইএসএল গোয়ায় তিনটে ভেন্যুতে পুরোপুরি ক্লোজড ডোরে খেলা হবে। এখনো দিনক্ষণ জানানো হয়নি। তবে নভেম্বর থেকে নতুন বছরের মার্চ অবধি খেলা হতে পারে আইএসএল।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: East bengal officially included in isl fdsl announces

Next Story
যেন কুস্তি করতে নামে, রাসেলকে নিয়ে বেনজির মন্তব্য কার্তিকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com