ইডেনে বিরাট-রোহিতের সঙ্গে থাকছেন ধোনিও

পাঁচ বছর আগেই ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটকে বিদায় জানিয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে খেলেই টেস্ট ক্রিকেটেকে আলবিদা বলেছিলেন তিনি।

By: Updated: November 23, 2019, 03:58:17 PM

আর কয়েক ঘণ্টা পরেই ইডেন গার্ডেন্সে ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট। শেষ এক সপ্তাহ জুড়েই শহরবাসীর মধ্য়ে একটা অন্য়রকম উত্তেজনা কাজ করছে ভারত-বাংলাদেশ চলতি সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টকে ঘিরেই। আর হবেই না বা কেন? দেশের প্রথম দিন-রাতের টেস্ট বলে কথা। কলকাতার রঙটাই বদলে গিয়েছে। এই শহর এখন গোলাপি।

কলকাতার ক্রীড়াপ্রেমিরা এই ঐতিহাসিক ম্য়াচে মাঠে থেকেই বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের সমর্থনে গলা ফাটাতে চান। আর পাঁচজন দর্শকের সঙ্গে ফ্য়ানেদের একটা সূক্ষ ফারাক থাকে। তারা সবার আগে ভারতীয় সমর্থক তো বটেই। কিন্তু এরপরেই তাঁরা কোনও এক বিশেষ ক্রিকেটারের বিরাট মাপের ভক্ত হয়ে থাকেন। সেটা ফুটবল-ক্রিকেট বা যে কোনও হতেই পারে।

আরও পড়ুন-কলকাতায় গোলাপি বলের বাজার: ইডেন টেস্ট কি আদৌ ফ্যাক্টর?

এই জার্সিই পাওয়া যাচ্ছে ১৫০ থেকে ২৫০ টাকার মধ্যে। ছবি-শুভপম সাহা

আসন্ন ইডেন টেস্টে কলকাতা কিন্তু মূলত দু’জনের জন্য়ই চিয়ার করতে চলেছে তা একপ্রকার স্পষ্ট। টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন বিরাট কোহলি ও হিটম্য়ান রোহিত শর্মাই তাঁদের নয়নের মণি। এই ট্রেন্ড দেখা যাচ্ছে ইডেনের সামনের ফুটপাতে অস্থায়ী জার্সি বিক্রির বহর দেখে।

অত্য়াশ্চর্য ভাবে বিরাট-রোহিতের সঙ্গে রয়েছে ধোনির নাম লেখা জার্সিও। ঘটনাচক্রে ধোনি কিন্তু পাঁচ বছর আগেই ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটকে বিদায় জানিয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে খেলেই টেস্ট ক্রিকেটেকে আলবিদা বলেছিলেন তিনি। বিক্রেতাও জানেন যে, ধোনি টেস্ট খেলেন না আর। কিন্তু তাঁর যুক্তি ধোনির ফ্য়ানেদের কথা ভেবেই তিনি টেস্টেও এমএসডি-র নামাঙ্কিত জার্সি নিয়ে এসেছেন। ফলে এদিন ইডেনে বিরাট-রোহিতের সঙ্গে থাকতে পারেন ধোনিও।

আরও পড়ুন-‘ক’টা লাগবে বলুন? ৫০-এর টা ১,০০০ টাকা নেব’

পাশাপাশি রাখা নীল ও সাদা হ্য়াটের দাম ১০০ টাকা। তার ঠিক মাঝেই নীল ক্য়াপের দাম ৭০ (ছবি-শুভপম সাহা)

এবার আর জার্সি কেনার জন্য় হেঁটে ময়দান মার্কেটেও যেতে হবে না। মাঠে ঢোকার আগেই গায়ে গলিয়ে নেওয়া যাবে জার্সি। ১৫০-২৫০ টাকার মধ্য়ে দেদারে বিকোচ্ছে টিম ইন্ডিয়ার সাদা টেস্ট জার্সি। আর ৭০ থেকে ১০০ টাকার মধ্য়ে পাওয়া যাচ্ছে ক্য়াপ আর হ্য়াট।

রয়েছে ওয়ান-ডে জার্সিও (ছবি-শুভপম সাহা)

এমনকী টিম ইন্ডিয়ার নয়া স্পনসরের লোগো দেওয়া ওয়ান-ডে জার্সিও রয়েছে সেখানে। অনেকে আবার রোদ থেকে বাঁচার জন্যও হ্য়াটটা কিনে নিচ্ছেন। ফলে আপনার যদি জার্সি বা হ্য়াট এখনও কেনা হয়ে না-থাকে তাহলে ইডেনে ঢোকার আগেই আপনি অপূর্ণ সাধ পূরণ করে নিতে পারেন। দরদাম করলে হতে পারেন লাভবানও।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Eden garden may see dhoni along with virat and rohit

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X