বড় খবর

রোনাল্ডোকে ছাড়াও রিয়াল মাদ্রিদ একই থাকবে: এডমিলসন

বিশ্বকাপার খেলবেন মোহনবাগান লেজেন্ডদের বিরুদ্ধে বার্সার লেজেন্ডের হয়ে। বছর বিয়াল্লিশের সেন্টার ব্যাক বার্সার জার্সিতে জোড়া লা লিগা জিতেছেন। ঝুলিতে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগও।

Edmilson
সাংবাদিক বৈঠকে এডমিলসন। (বাঁ-দিক থেকে প্রথম)। ছবি-পার্থ পাল

বিশ্বকাপার খেলবেন মোহনবাগান লেজেন্ডদের বিরুদ্ধে বার্সার লেজেন্ডের হয়ে। বছর বিয়াল্লিশের সেন্টার ব্যাক বার্সার জার্সিতে জোড়া লা লিগা জিতেছেন। ঝুলিতে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগও।

এডমিলসন খেলেছেন লিওনেল মেসির সঙ্গেও। গত মাসেই আর্জেন্তাইন রাজপুত্র বলেছিলেন যে, “রিয়াল মাদ্রিদ বিশ্বের অন্যতম সেরা ক্লাব। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনাল্ডো চলে যাওয়ায় দলটার আর কিছুই থাকল না।” মেসি এও জানিয়েছিলেন যে, তিনি কল্পনাও করতে পারেননি যে, সিআর সেভেন রিয়াল ছেড়ে জুভেন্তাসে চলে আসবেন। রোনাল্ডোর ইস্যুতে মেসিকে সমর্থন করছেন না এডমিলসন। কলকাতায় সাংবাদিক বৈঠকে এডমিলসন বললেন, “রোনাল্ডো যেমন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার, ঠিক তেমনই রিয়ালও পৃথিবীর সেরা ক্লাবগুলোর মধ্যে একটা। আমার মনে হয় না, রোনাল্ডো চলে যাওয়ায় রিয়াল দুর্বল হয়ে পড়েছে। রোনাল্ডো থাকুক বা না থাকুক রিয়াল একইরকম শক্তিশালী। নতুন কোচের অধীনে এবার ওরা অন্যরকম ফুটবল খেলবে।”

আরও পড়ুন: ক্রুয়েফের ফুটবল দর্শনকেই আধুনিক করেছে পেপ: অ্যালবার্ট ফেরার

অন্যদিকে নেইমারের বার্সেলোনা ছেড়ে যাওয়ার সিদ্ধান্তকে অত্যন্ত ব্যক্তিগত বলেই মনে করছেন এডমিলসন। তাঁর মতে রাশিয়া বিশ্বকাপে নেইমারের কঠিন একটা সময় গিয়েছে। তবে ব্রাজিলিয়ান অধিনায়কের প্রত্যাবর্তনের ব্যাপারে আশাবাদী এডমিলসন।

অন্যদিকে মোহনবাগানের বিরুদ্ধে নামার আগে এফসি বার্সার কোচ বলেছেন যে, তিনি এই ভারতের এই প্রাচীন ক্লাবের বিরুদ্ধে খেলতে পেরে গর্বিত। তিনি এও জানালেন যে, স্পেনের অনেক ফুটবলারই আইএসএল খেলেছে। ফলে তিনিও ভারতীয় ফুটবল সম্বন্ধে জানেন। ভবিষ্য়তে এদেশে ফুটবল উন্নয়নেও সামিল হবেন বলেই আশ্বাস দিলেন বার্সেলোনার প্রাক্তন এই রাইটব্যাক।

Web Title: Edmilson belives real madrid will remain same without cristiano ronaldo

Next Story
সম্মানের স্বার্থে টাকা ফেরালেন মোহনবাগানের লেজেন্ডরাMohunbagan vs Barcelona
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com