বড় খবর

এটিকেকে চ্যাম্পিয়ন করা স্প্যানিশ তারকা ছাড়ছেন সবুজ মেরুন, বড় খবর কলকাতা ফুটবলে

এটিকে মোহনবাগানের জার্সিতে অন্যতম সেরা তারকা ছিলেন এডু গার্সিয়া। তাঁকেই এবার ছেড়ে দিতে চলেছে এটিকে মোহনবাগান। এমনটাই খবর।

এডু গার্সিয়ার সঙ্গে বিচ্ছেদ করে ফেলল এটিকে মোহনবাগান। সামনেই এএফসি কাপ এবং আইএসএল। তার আগেই স্প্যানিশ তারকাকে ছেড়ে দিতে চলেছে সবুজ মেরুন ক্লাব। সূত্রের খবর, আইএসএলেই হায়দরাবাদ এফসির হয়ে খেলতে দেখা যেতে পারে তাঁকে।

২০১৭-১৮ মরশুমে বেঙ্গালুরু এফসিতে নাম লিখিয়েছিলেন এডু। বেঙ্গালুরুর আইএসএলে প্রথম গোলও আসে তাঁর পা থেকে। সেই ম্যাচে বেঙ্গালুরু ২-১ গোলে জয় পেয়েছিল মুম্বই সিটি এফসির বিরুদ্ধে। বেঙ্গালুরু ছাড়ার পর এডু বিশাল অঙ্কের চুক্তিতে যোগ দেন চিনের ঝেইজিয়াং এনার্জি গ্রিনটাউন এফসি-তে।

আরো পড়ুন: ‘ঘরের ছেলে’কে ঘরে ফেরালো এটিকে মোহনবাগান! দুরন্ত সইয়ে উচ্ছ্বসিত হাবাস নিজেই

চীনা ক্লাবে কিছুদিন কাটানোর পর স্প্যানিশ তারকা ফের ভারতীয় ফুটবলে প্রত্যাবর্তন করেন। যোগ দেন এটিকেতে। কোচ আন্তোনিও হাবাসের অন্যতম ভরসার ফুটবলার ছিলেন ২০১৯-২০ গোটা মরশুম জুড়েই। সেই মরশুমে আইএসএল ফাইনালে চেন্নাইয়ের বিরুদ্ধে গোল করে দলকে টুর্নামেন্ট চ্যাম্পিয়নও করেন। ইউরোপ এবং এশিয়ায় দীর্ঘ একদশকের ফুটবল কেরিয়ারে সেটাই ছিল এডুর প্ৰথম লিগ খেতাব।

এটিকে-মোহনবাগানের সংযুক্তির পরে এডুকে রিটেন করেই দল গড়া হয়েছিল। আর প্রথম মরশুমেই সংযুক্ত ক্লাব আইএসএলের ফাইনালে পৌঁছয়। দল ফাইনালে উঠলেও এডু অবশ্য সেরকম ছন্দে ছিলেন না। ১১ বার টুর্নামেন্টে খেলতে নেমে গোল করেছিলেন মাত্র ১টি।

আরো পড়ুন: ডুরান্ড কাপে মোহনবাগানকে হারানোর নায়ক এবার কলকাতায়, সই করিয়ে চমকে দিল মহামেডান

শোনা যাচ্ছে, এডুর সঙ্গে এখনো এক বছরের চুক্তি থাকলেও দুপক্ষের সম্মতিতে দুপক্ষের বিচ্ছেদ ঘটছে। হায়দরাবাদ এফসিতেই সম্ভবত তিনি নাম লেখাতে চলেছেন। যেখানে তিনি কোচ হিসেবে পাবেন আরেক স্বদেশীয়কে- মানোলো মার্কুয়েজ। নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজিতে এডু যে বড়সড় সংযোজন হতে চলেছেন, তা নিয়ে সন্দেহ নেই। এডুকে ছেড়ে দেওয়ার কথা সরকারিভাবে স্বীকার না করা হলেও, খুব শীঘ্রই এই নিয়ে সিদ্ধান্ত জানাতে পারে এটিকেএমবি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Edu garcia set to part ways with atk mohun bagan might join hyderabad fc

Next Story
কোহলিদের ওপর ফুঁসছে বোর্ড! বেনজির অন্তৰ্কলহে ছিন্নভিন্ন ভারতীয় ক্রিকেট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com