বিরাট ফিরতেই নিভল ভারতের জীবনশিখা

বেন স্টোকসের ডেলিভারিতেই এলবিডব্লিউ হয়ে ফিরতে বাধ্য হন ভারত অধিনায়ক। আর ওখানেই কার্যত ভারতের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয় ইংল্যান্ড।

By: August 4, 2018, 5:56:14 PM

ইংল্যান্ড ২৮৭ ও ১৮০

ভারত ২৭৪ ও ১৬২

৩১ রানে জয়ী ইংল্যান্ড

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ড ১-০ এগিয়ে গেল

ম্যাচের সেরা: স্যাম কুরান

এজবাস্টন টেস্টের সমীকরণটা ছিল অত্যন্ত সোজা। চতুর্থ ও পঞ্চম দিন মিলিয়ে ইংল্যান্ডের প্রয়োজন ছিল পাঁচটি উইকেট, জয় থেকে ভারত দাঁড়িয়েছিল ৮৪ কদম দূরে। ক্রিজে ছিলেন বিরাট কোহলি ও দীনেশ কার্তিক। তৃতীয় দিনের শেষে ক্রিজে অপরাজিত ছিলেন তাঁরা। প্রথম ইনিংসে বিরাটের ১৪৯ রানের ইনিংসই ভারতীয়দের মনে আশা জুগিয়েছিল যে, এজবাস্টনে বিরাট দাঁড়িয়ে গেলে ভারত এই টেস্ট জিতেই মাঠ ছাড়বে। কিন্তু বিরাট আউটে জয়ের স্বপ্নভঙ্গ হল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: শচীন থেকে শোয়েব, বিরাটে মজে ক্রিকেটবিশ্ব

৮৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নেমেছিলেন কার্তিক-কোহলি। কিন্তু দিনের প্রথম ওভারের শেষ ডেলিভারিতেই কার্তিকের উইকেটটি তুলে নেন সেই জেমস অ্যান্ডারসন। ২০ রান করে ফিরে যান উইকেটকিপার-ব্যাটসম্যান। স্লিপে ডেউড মালানের হাতে ক্যাচ আউট হয়ে যান তিনি।

এরপর কোহলির সঙ্গে হার্দিক পাণ্ডিয়া জুটি বাঁধেন। তাঁদের কাঁধে ভর করেই ভারত জয়ের স্বপ্ন দেখতে শুরু করে। কিন্তু বেন স্টোকসের ডেলিভারিতেই এলবিডব্লিউ হয়ে ফিরতে বাধ্য হন ভারত অধিনায়ক। আর ওখানেই কার্যত ভারতের কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয় ইংল্যান্ড। পাণ্ডিয়ার হাতটা শক্ত করার জন্য ক্রিজে আসেন মহম্মদ শামি ও ইশান্ত শর্মারা। কিন্তু তাঁরাও রীতিমতো হতাশ করেন। শামি কোনও রানই করতে পারলেন না। ইশান্ত ফিরলেন ১১ রান করে। শামিকে ফেরান স্টোকস। এই ব্রিটিশ পেসারের শিকার হন পাণ্ডিয়া। ৩১ রানে ফেরেন তিনি। আগামী বৃহস্পতিবার থেকে লর্ডসে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

England beat india by 31 runs at edgbaston

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X