শচীন থেকে শোয়েব, বিরাটে মজে ক্রিকেটবিশ্ব

বৃহস্পতিবার বার্মিংহ্যামের এজবাস্টনে কোহলি দেখিয়ে দিয়েছেন তিনি কী করতে পারেন। দলের প্রয়োজনে জ্বলে উঠেছে তাঁর ব্যাট।

By: Updated: August 3, 2018, 01:52:24 PM

ইংল্যান্ডের মাটিতে কী করেন বিরাট কোহলি! এটাই দেখতে চেয়েছিলেন ক্রিকেট পণ্ডিতরা। ২০১৮-তেও বাববার উঠে আসছিল ২০১৪ ইংল্যান্ড সফরে বিরাটের হতশ্রী পারফরম্য়ান্সের কথা। বৃহস্পতিবার বার্মিংহ্যামের এজবাস্টনে কোহলি দেখিয়ে দিয়েছেন তিনি কী করতে পারেন। দলের প্রয়োজনে জ্বলে উঠেছে তাঁর ব্যাট। ১৪৯ রানের ঝকঝকে ইনিংস খেলে একা হাতে ভারতের মুখরক্ষা করেছেন দলের ক্যাপ্টেন।

আরও পড়ুন: দেখুন: ভাংড়ার তালে কোমর দুলিয়ে মাঠে নামলেন কোহলি-ধাওয়ান

এই সিরিজ শুরুর আগে ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন বলেছিলেন যে, শেষবার ইংল্যান্ড সফরের কোহলি এবার আমূল বদলে গিয়েছেন। তিনি দুর্দান্ত খেলবেন আসন্ন সিরিজে। আর সেটারই প্রতিফলন পাওয়া গেল কিং কোহলির ব্যাটে। ক্রিকেটে একটা কথার প্রচলিত আছে, ‘লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’। আর সেটাই কোহলি করলেন আরও একবার। স্যাম কুরানের দাপটে ভারতের টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যানই দ্রুত ফিরে যান। মুরলী বিজয় (২০), শিখর ধাওয়ান (২৬) ও  লোকেশ রাহুল (৪) দাঁড়াতেই পারলেন না।

চার নম্বরে ব্যাট করতে নেমে ডিসাস্টার ম্যানেজমেন্টের কাজটাই করলেন কোহলি। ২২৫টি বল খেলে ১৪৯ রান করলেন। আত্মবিশ্বাসী নকে ছিল ২২টি চার ও ১টি ছয়। কোহলির সৌজন্যে ভারত প্রথম ইনিংসে ২৭৪ রান তুলতে সমর্থ হয়। ইংল্যান্ডের মাটিতে প্রথম ও কেরিয়ারের ২২তম টেস্ট সেঞ্চুরিটি করলেন বিরাট। এজবাস্টন উঠে দাঁড়িয়ে করতালিতে অভিনন্দন জানিয়েছে বিরাটকে। টুইটারে প্রশংসায় ভরে গিয়েছেন কোহলি। শচীন থেকে শোয়েব। বিরটা স্তুতি সবার মুখে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli century on twitter

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X